• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় করোনা দংশন: ' হোম কোয়ারেন্টাইন' এ থাকা টলিউড সেলেবরা কী বলছেন

Google Oneindia Bengali News

সোশ্যাল মিডিয়া খুললেই একটি মিম বারবার প্রকাশ্যে আসছে। সেখানে সৃজিত মুখোপাধ্যায়ের ছবি 'দ্বিতীয় পুরুষ' অবলম্বনে লেখা হচ্ছে 'মালিককে বল ..করোনা (খোকা) এসেছে'! সৃজিতের ছবি 'দ্বিতীয় পুরুষ' এ যিনি মালিক জিমির চরিত্রে অভিনয় করেছেন সেই শুভ্র সৌরভ কিন্তু মিম- মশকরা থেকে অনেক দূরে গিয়ে করোনা নিয়ে মানুষকে সচেতন হওয়ার বার্তা দিচ্ছেন। একইভাবে টলিউড সেলেব সুস্মিতা রায় চক্রবর্তী থেকে সায়ক চক্রবর্তী কিম্বা অনিন্দিতা রায়চৌধুরীরাও 'স্বেচ্ছা কোয়ারেন্টাইন' এ গিয়ে সচেতনতা অবলম্বন করছেন। একনজরে দেখে নেওয়া যাক , টলিউডের জনপ্রিয় অভিনেতারা 'কোয়ারেন্টাইন' এ কে কেমন আছেন? 'ওয়ান ইন্ডিয়া বেঙ্গলি'র এক্সক্লুসিভ সাক্ষাৎকারে কী বললেন তাঁরা?

 শুভ্র সৌরভ

শুভ্র সৌরভ

টলিউডের একাধিক নামী ছবিতে তাঁকে সকলেই দেখেছেন। দক্ষ অভিনেতা হিসাবে তিনি দাপট দেখিয়ে চলেছেন বাংলা ছবিতে। নাট্যজগতেরও অন্যতম পরিচিত নাম শুভ্র সৌরভ। যিনি করোনা আক্রমণের পরিবর্তিত পরিস্থিতিতে নিজেকে বাড়ি বন্দি করে রেখে 'কোয়ারেন্টাইন' এ চলে গিয়েছেন। তিনি বারবার বলছেন, বাইরে থেকে এসে জামা কাপড় কেচে পরিষ্কার রাখা আর হাত ধোয়াটা অত্যন্ত উপকারী। তিনি বলছেন , 'অনেককেই বাইরে এখন যেতে হচ্ছে কাজের জন্য। যেমন আমরা সঙ্গী (পেশায় সাংবাদিক) .. তাঁকেও বের হতে হচ্ছে, তবে বাড়ি ফিরে তিনি যেন নিজেকে স্যানিটাইজ করে নেন, সেটা আমরা নিশ্চিত করছি।' সৌরভের বক্তব্য , তিনি এবিষয়ে অনকেকেই সাবধান করলেও মানুষের মধ্যে দায়িত্বজ্ঞানহীনতার বহু পরিচয় তিনি পেয়েছেন। যা বর্তমানের দুর্যোগের পরিস্থিতিতে কাম্য নয়। যখন তাঁকে প্রশ্ন করা হয়... সাম্প্রতিক মিম 'মালিককে বল.. করোনা এসেছে' নিয়ে, এক গাল হেসেই সৌরভের উত্তর ' সচেতন থাকাটা খুব জরুরি ..', তাঁর বক্তব্য প্রয়োজনে ডায়েট চার্টে সজনে ডাটা জাতীয় খাবারও এমন পরিস্থিতিতে কার্যকরী হতে পারে। সৌরভের বক্তব্য করোনার জেরে টালিগঞ্জে যেমন শ্যুটিং বন্ধ থাকা আর্থিক দিক থেকে বড় প্রভাব ফেলবে , তেমনই এই করোনা আতঙ্কের জেরে নাটকের নাট্যমঞ্চেও গুরুতর প্রভাব পড়বে। যা কোন পর্যায়ে যেতে পারে , বা কতটা আর্থিক দুরবস্থা ডেকে আনতে পারে ...নাটকের ছোট দলগুলির জন্য তা ভাবা যাচ্ছে না!

সুস্মিতা রায়

সুস্মিতা রায়

'কৃষ্ণকলি' থেকে 'সর্বমঙ্গলা' র হাত ধরে অভিনেত্রী সুস্মিতা রায় চক্রবর্তী বর্তমানে যেন বাঙালির ঘরের মেয়ে! জনপ্রিয় এই অভিনেত্রীও আপাতত বাড়িতে কোয়ারেন্টাইন-এ রয়েছেন। তাঁর স্বামী পেশায় সাংবাদিক, জনপ্রিয় সঞ্চালক। আর তাই স্বামীর বাইরে যাওয়া নিয়ে খানিকটা উদ্বিগ্ন থাকছেন সুস্মিতা। তবে তাঁর বক্তব্য, বাড়িতে হাত যাতে সবাই বার বার ধুয়ে ফেলেন তার বন্দোবস্ত করে রাখছেন সুস্মিতা। পাশপাশি, 'ওয়ান ইন্ডিয়া বেঙ্গলি'কে তিনি জানান এই রোগ প্রতিরোধে মানুষের দায়িত্ববোধ আরও বাড়ানো উচিত। সেলেব্রিটি হিসাবে তিনি নিজে এই বিষয়ে যতটা সচেতন তেমনই বাকিরাও যাতে সচেতন থাকেন , এমনই আশা তাঁর। সুস্মিতা বলছেন, 'আমার নিজের সুস্থ থাকাটাও যেমন জরুরি, তেমনই জরুরি আশপাশের মানুষের সুস্থ থাকা, তাঁদের সুস্থ রাখা।'

 সায়ক চক্রবর্তী

সায়ক চক্রবর্তী

' করুণাময়ী রানি রাসমণি' সিরিয়ালের 'মহেন্দ্র' সায়ক চক্রবর্তী বলছেন, ' ২০১৪ সালের পর এই প্রথম আমি বাড়িতে এতদিন ধরে রয়েছি।' ফলে স্বভাবতই সময় কাটানোটা একটু মুশকিল হয়ে পড়ছে এই সেলেবের পক্ষে! তবে সায়কের দাবি, এর থেকে ভালো কিছু হতে পারে না সুস্থ থাকতে। কারণ বাড়িতে তাঁরই সঙ্গে থাকেন তাঁর পঞ্চাশোর্ধ মা। আর সায়কের কাছে মাকে সুস্থ রাখাটাই একটি বড় বিষয়। এদিকে, টলি পাড়ায় সব শ্যুটিং বন্ধ থাকায় আর্থিক প্রভাবের প্রশ্ন সায়ককে করতেই তিনি জানিয়ে দেন, এই মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ নিজেকে সুস্থ রাখা। আর সেক্ষেত্রে এই সিদ্ধান্ত খুবই সদর্থক। পাশাপাশি, করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীর পদক্ষেপও খুবই ইতিবাচক বলে দাবি সায়কের।

 অনিন্দিতা রায় চৌধুরী

অনিন্দিতা রায় চৌধুরী

'কে আপন কে পর' সিরিয়ালের অনিন্দিতাও আপাতত কোয়ারেন্টাইনে। অনিন্দিতা 'ওয়ান ইন্ডিয়া বেঙ্গলি'কে জানিয়েছেন, এই সময় নিজেকে ও আশপাশের মানুষকে সুস্থ রেখে দায়িত্ববোধের পরিচয় দেওয়া অত্যন্ত জরুরী। ব্যস্ত শ্যুটিং ছেড়ে হঠাৎ বাড়িতে থাকাকেও সহজেই মানিয়ে নিয়েছেন এই অভিনেত্রী।আপাতত পোষ্য দুই কুকুরকে নিয়ে বেশ খোশমেজাজেই রয়েছেন তিনি। এছাড়াও তাঁর নতুন ওয়েব সিরিজ 'রহস্য রোমাঞ্জ' সিরিজ ২ স্ট্রিমিং শুরু হওয়ায় তা নিয়ে ব্যাপক উচ্ছ্বসিত অনিন্দিতা। অনান্য তারকাদের মতো অনিন্দিতারও বক্তব্য, করোনা রুখতে শ্যুটিং বন্ধের জেরে খানিকটা সমস্যা আসলেও তা কাটানো যাবে। তবে সুস্থ থাকাটা এই মুহূর্তে সবচেয়ে বেশি দরকারি।

English summary
Coronavirus scare in film industry, how bengali television industry is reaction to it.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X