• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সংকটের পূর্বাভাস ৯ বছরের পুরনো হলিউডি ছবিতে

  • |
Google Oneindia Bengali News

ক্রমেই দেশে আরও ঘনীভূত হচ্ছে করোনা সংকট। লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ৩১শে মার্চ পর্যন্ত লকডাউনের জেরে স্তব্ধ হতে চলেছে গোটা দেশ। এই সময় গৃহবন্দি অবস্থায় করোনাকে 'না’ বলতে দেখে ফেলতে পারেন এই হলিউডি ছবিটি।

৯ বছর আগের তৈরি ছবিতে রয়েছে করোনা সংকটের আগাম পূর্বাভাস

৯ বছর আগের তৈরি ছবিতে রয়েছে করোনা সংকটের আগাম পূর্বাভাস

২০১১ সালে মুক্তিপ্রাপ্ত স্টিভেন সডারবার্গের ‘কন্টাজিয়ন' ছবিটিতে রয়েছে করোনা সংকটের আগাম পূর্বাভাস। ভাইরাস অ্যাটাক নিয়ে এমনিতেই হলিউডে একাধিক ছবি থাকলেও এই ছবির সঙ্গে করোনা প্রাদুর্ভাবের হুবহু মিল রয়েছে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। সূত্রের খবর, করোনা ভাইরাস আতঙ্কের জেরে বাজারে এই ছবি দেখার প্রবণতা নাকি আচমকাই বেড়ে গিয়েছে।

ওটিটি প্ল্যাটফর্ম গুলিতে চলছে ‘সংক্রামক’ সিনেমা দেখার হিড়িক

ওটিটি প্ল্যাটফর্ম গুলিতে চলছে ‘সংক্রামক’ সিনেমা দেখার হিড়িক

ইতিমধ্যে সমস্ত সিনেমা হল বন্ধ প্রায় গোটা দেশজুড়েই। এরপরেই অনলাইন প্ল্যাটফর্ম গুলিতে এই ছবিদেখার হিড়িক পড়েছে। এর জন্য বেশির ভাগ মানুষই অ্যামাজন প্রাইম, নেটফ্লিক্সের মতো অনলাইন প্ল্যাটফর্ম গুলিকে বেছে নিচ্ছেন। নেটফ্লিক্স সূত্রে খবর, এরমধ্যে ডাস্টিন হফম্যান অভিনীত ‘আউটব্রেক' এবং ম্যাট ডেমন-গোয়েনেথ প্যালট্রো, মারিয়ঁ কোতিয়রের ‘কন্টাজিয়ন' নাকি সবচেয়ে বেশিসংখ্যক দর্শক দেখেফেলেছেন।

প্রশান্ত কিশোরে আপত্তি তৃণমূলের আদিনেতাদের একাংশের
ছবিতে একাধিক সাদৃশ্য রয়েছে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের

ছবিতে একাধিক সাদৃশ্য রয়েছে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের

‘কোন্টাজিয়ন' ছবিটি দেখলে বোঝা যায় এর সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের বেশ কিছু সাদৃশ্য রয়েছে। সেখানে দেখা যাচ্ছে চিনের ম্যাকাওয়ের এক রেস্তরাঁর শেফ সংক্রামিত শূকরের মাংস ছোঁয়ার পরে হাত না ধুয়েই গোয়েনেথ প্যালট্রোর চরিত্রের সঙ্গে হাত মেলায়। আমেরিকা ফিরে এসেই অজানা রোগে আক্রান্ত হয় গোয়েনেথের চরিত্রটি। সে মারাও যায়। কিন্তু তার সঙ্গে রোগটি ছড়িয়ে পড়ে এবং বিশ্বব্যাপী মহামারির আকার নিতে থাকে ক্রমশ।

English summary
corona crisis predicted in 9 year old hollywood movie
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X