• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘‌জয় শ্রী রাম’‌ স্লোগানে প্রতিক্রিয়া, মমতা বন্দ্যোপাধ্যায়ের নিন্দায় সরব ‌‘‌রামায়ণ’‌ সিরিয়ালের রাম

২৩ জানুয়ারি নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্মদিন উপলক্ষ্যে কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়ালে কেন্দ্রীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। যেখানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। কিন্তু অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গে দর্শকাসন থেকে জয় শ্রী রাম ধ্বনিত হতে থাকে। যাতে অত্যন্ত ক্ষুব্ধ হয়ে সরকারি অনুষ্ঠানে বক্তব্য করতে অস্বীকার করেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় এহেনও আচরণ একদিকে যেমন প্রশংসিত হয়েছে অন্যদিকে তিনি সমালোচনার মুখেও পড়েছেন।

মমতা বন্দ্যোপাধ্যায়ের নিন্দায় সরব ‌‘‌রামায়ণ’‌ সিরিয়ালের রাম

নেতাজির নাতি মুখ্যমন্ত্রীর এই আচরণের সমালোচনা করার পর বরিষ্ঠ অভিনেতা অরুণ গোভিলও নিজের অসন্তোষ প্রকাশ করেছেন। ভগবান রামকে আদর্শ ও অনুপ্রেরণা বলে রামায়ণ ধারাবাহিকের অভিনেতা জানিয়েছেন যে দেবতার মন্ত্রের জন্য বিরোধিতা করা অর্থ 'মানবতার বিরোধিতা করার মতো’। নেতাজির অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই আচরণে অখুশি অরুণ গোভিল।

রামানন্দ সাগরের রামায়ণ টিভি শোতে ভগবান রামের ভূমিকায় ছিলেন অরুণ গোভিল। কোভিড–১৯ লকডাউনের সময় এই সিরিয়ালের পুনঃসম্প্রচার দারুণ সাড়া ফেলেছিল দেশবাসীর মধ্যে। টিভির দর্শকদের কাছে ভগবান রামের সমর্থক এই অভিনেতা টুইটারে কড়া বক্তব্য করেন।

শনিবার নেতাজি সুভাষচন্দ্র বোসের ১২৫তম জন্মদিন উপলক্ষ্যে কলকাতায় কেন্দ্র পরাক্রম দিবসের আয়োজন করেন। সেখানেই এই বিতর্কিত ঘটনাটি ঘটে। মুখ্যমন্ত্রী তাঁর বক্তব্য করতে ওঠার আগেই '‌জয় শ্রী রাম’‌ স্লোগান ওঠে দর্শকদের মধ্য থেকে, যা শোনার পর নিজের অসন্তুষ্টি প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতিবাদ স্বরূপ তিনি বক্তব্য না করেই এই ঘটনাকে নিজের অপমান বলে মঞ্চ ছেড়ে চলে যান। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, '‌আমার মনে হয় সরকারি অনুষ্ঠানের একটা মর্যাদা থাকা দরকার। এটা কোনও রাজনৈতিক অনুষ্ঠান নয়। এটা সরকারি অনুষ্ঠান। আমি কৃতজ্ঞ আমার প্রধানমন্ত্রী ও সাংস্কৃতিক মন্ত্রকের কাছে যে এ ধরনের অনুষ্ঠান কলকাতায় করেছেন তাঁরা। তবে কাউকে আমন্ত্রণ করে তাঁদের অপমান করা এটা শোভা দেয় না আপনাদের। র্রতিবাদ স্বরূপ, আমি কিছুই বলব না। জয় হিন্দ, জয় বাংলা।’‌

কোচবিহারঃ বিজেপি-তৃণমূলের পার্টি অফিস ভাঙচুরকে কেন্দ্র করে উত্তেজনা

শুভেন্দুকে জবাব দিতে রূপঙ্কর, রাঘবরা একজোট! শহরের রাজপথে আরও এক প্রতিবাদ

English summary
Arun Govil expressed dissatisfaction with Mamata Banerjee's behavior on the ‌Parakram Divas
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X