India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জনস্বার্থে বিপদজনক পণ্যের বিজ্ঞাপনকে প্রত্যাখান করেছেন তারকারা, কারা রয়েছে সেই তালিকায়

Google Oneindia Bengali News

বছরের পর বছর ধরে, ভারতে বিজ্ঞাপনগুলি বিভিন্ন ধরণের পণ্য বিক্রি করার জন্য সেলিব্রিটি যেমন ফিল্ম তারকা, ক্রীড়াবিদ, সঙ্গীতজ্ঞ এবং আরও অনেক কিছু ব্যবহার করার উপর নির্ভর করে। অজয় দেবগনের পান মসলায় অনুমোদন করা থেকে শাহরুখ খান ফেয়ারনেস ক্রিম বিক্রি করা পর্যন্ত, বিজ্ঞাপনের ক্ষেত্রে সেলিব্রিটিদের বেশকিছু পদক্ষেপ সমালোচনার কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছে। তবে ব্যাতিক্রমী অনেক সেলিব্রিটি আছেন যারা জনস্বার্থে অনেক এনডোর্সমেন্টে সাইন করা থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছেন। অ্যালকোহল, তামাক, ফেয়ারনেস ক্রিমের মতো বেশকিছু পণ্য যা সমাজের জন্য় ক্ষতিকারক,সেই পন্য়গুলিকে সমর্থন না করে,সোজাসুজি নাকচ করেছেন।

বিরাট কোহলী

বিরাট কোহলী

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি নতুন দলে যোগ দিয়েছেন। কোহলি,একটি সাক্ষাৎকারে জানিয়েছেন,তিনি একটি বহু-কোটি টাকার সফট ড্রিংক্সে অনুমোদন চুক্তি প্রত্যাখ্যান করেছেন।

কঙ্গনা রানাউত

কঙ্গনা রানাউত

ফর্সা ত্বকে পাশাপাশি যেখানে গাঢ় বর্ণকে অবমূল্যায়ন করা হয়। এই বিষয়টিকে আনেকেই ভালো চোখে দেখেন না।

জাতীয় পুরষ্কার বিজয়ী অভিনেত্রী কঙ্গনা রানাউত ২০১৩ সালে একটি ফেয়ারনেস ক্রিমে অনুমোদন করতে অস্বীকার করেন। ২ কোটি টাকার প্রস্তাব ফিরিয়ে দেন বলে জানিয়েছেন তিনি। কিন্তু এর আগে বলিউডের তাবর তাবর অভিনেতারা এই ধরনের পণ্যের বিজ্ঞাপনে সই করেছেন। তালিকায় রয়েছেন, জন আব্রাহাম, শাহরুখ খান, সোনম কাপুর, ঐশ্বর্য রাই-বচ্চনের নাম।

সানি লিওন

সানি লিওন

২০১৬ সালে, অভিনেত্রী সানি লিওন প্রতিশ্রুতি দিয়েছিলেন যে তিনি ভবিষ্যতে তামাক সম্পর্কিত কোনও পণ্যের বিজ্ঞাপনে সই করবেন না। তারপর থেকে তিনি এই ধরনের পণ্য থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন।

রণবীর কাপুর

রণবীর কাপুর


বিভিন্ন মিডিয়া রিপোর্ট অনুসারে, জগ্গা জাসুস অভিনেতা একটি ফেয়ারনেস ক্রীমের বিজ্ঞাপনে সই করতে অস্বীকার করেন, এই বলে যে এই জাতীয় পণ্যগুলি বর্ণবিদ্বেষকে সমর্থন করে।

 পুলেলা গোপীচাঁদ ও পিভি সিন্ধু

পুলেলা গোপীচাঁদ ও পিভি সিন্ধু

২০০২ সালে অল ইংল্যান্ড ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ জেতার পর, পুল্লেলা গোপীচাঁদ এবং পি ভি সিন্ধুকে বড় কোলা কোম্পানি চুক্তির প্রস্তাব দেওয়া হয়। সফট ড্রিংক্স, বিশেষত শিশুদের অস্বাস্থ্যকর বলে,ব্যাডমিন্টন তারকারা অফারটি প্রত্যাখ্যান করেন।

রণদীপ হুদা

রণদীপ হুদা

অভিনেতা রণদীপ হুডাও প্রথম থেকে ফেয়ারনেস ক্রিমগুলিকে সমর্থন করতে অস্বীকার করেন। তিনি বলেছেন সাদা ত্বকের প্রতি ভারতের আবেশ "ঔপনিবেশিক হ্যাংওভার" এর ফলাফল।

কে বিউটি থেকে ক্লিন স্লেট ফিল্মস,দেখে নিন সফল ব্যবসায়ী বলি অভিনেত্রীদের তালিকায় কারা রয়েছেনকে বিউটি থেকে ক্লিন স্লেট ফিল্মস,দেখে নিন সফল ব্যবসায়ী বলি অভিনেত্রীদের তালিকায় কারা রয়েছেন

English summary
celebs who said no to endorsements on ethical grounds
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X