• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লির হিংসা নিয়ে মুখ খোলায় জাভেদ আখতারের বিরুদ্ধে মামলা বিহার আদালতে

  • |

দিল্লি দাঙ্গার বিষয়ে মন্তব্য করায় এবার বিহার আদালতে মামলা করা হল গীতিকার জাভেদ আখতারের বিরুদ্ধে। এর আগে দিল্লি হিংসা নিয়ে বহিষ্কৃত আপ সাংসদ তাহির হুসেনের বিরুদ্ধে এফআইআর দায়ের প্রসঙ্গে কিছু মন্তব্য করতে দেখা যায় জাভেদ আখতারকে।

মামলা করেন এক স্থানীয় আইনজীবী

মামলা করেন এক স্থানীয় আইনজীবী

সেই সূত্রেই এবার তার বিরুদ্ধেও মামলা দায়ের হল বলে জানা যাচ্ছে। বুধবার স্থানীয় আইনজীবী অমিত কুমার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ঠাকুর আমান কুমারের কাছে এই মামলা দায়ের করেন বলে জানা যাচ্ছে। অমিত কুমারের অবিযোগ তাহির হুসেনের গ্রেফতারি প্রসঙ্গে আখতারের মন্তব্য সম্পূর্ণ ভাবে রাষ্ট্রদ্রোহী এবং ধর্ম বিদ্বেষী।

উঠে আসে জাভেদ আখতারের টুইট প্রসঙ্গ

উঠে আসে জাভেদ আখতারের টুইট প্রসঙ্গ

এই প্রসঙ্গে ২৭শে ফেব্রুয়ারি জাভেদ আখতারের টুইটের কথাও উঠে আসে। যেখানে জাভেদ লিখছেন, "এত লোক নিহত হয়েছে, বহু লোক আহত হয়েছে, বহু বাড়িঘর পুড়েছে, বহু দোকানপাঠ লুট হয়েছে, বহু লোক নিঃস্ব হয়েছে কিন্তু পুলিশ কেবল একটি বাড়ি সিল করেছে এবং তার মালিকের সন্ধান করেছে। ঘটনাচক্রে, তার নাম তাহির। এই ধারা বজায় রাখার জন্ দিল্লি পুলিশকে কুর্নিশ।"

মামলার শুনানি ২৫শে মার্চ

মামলার শুনানি ২৫শে মার্চ

গত সপ্তাহে উত্তর-পূর্ব দিল্লির হিংসতায় কমপক্ষে ৪২ জনের প্রাণহানি হয়। আহত হয় ৩০০-র বেশি মানুষ। যদিও পরবর্তীতে অপর একটি টুইটে নিজের আগের বক্তব্যের ব্যাখ্যাও দেন এই স্বনামধন্য গীতিকার। তিনি দাবী করেন যে তিনি একজন যুক্তিবাদী। তিনি প্রশ্ন করেন, "গোটা ঘটনায় কেন শুধুমাত্র তাহিরকেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ? ঘটনার আগে যারা প্রকাশ্যে হিংসা ছড়ানোর হুমকি দিয়েছিল তাদের বিরুদ্ধে একটিও এফআইআর দায়ের হয়নি কেন ?" এদিকে এই মামলাটির আগামী ২৫ শে মার্চ শুনানি হওয়ার কথা রয়েছে বলেও জানা যাচ্ছে।

English summary
case filed in bihar court against javed akhtar for commenting on delhi violence
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X