• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বলিউড তারকা হৃত্বিক রোশন সম্পর্কে কিছু অজানা তথ্য জেনে নিন

  • |
Google Oneindia Bengali News

হৃত্বিক রোশন তাঁর ভক্তদের কাছে 'গ্রীক গড' নামেও পরিচিত। ইউকে-ভিত্তিক ইস্টার্ন আই জার্নাল অনুসারে, হৃত্বিক রোশন হলেন ২০১৯ এবং গত দশকে বিশ্বের সবচেয়ে হটেস্ট এশিয়ান মানুষ। ভারতীয় সিনেমার গ্রীক দেবতা বলা হয় হৃত্বিক রোশনকে। তাঁর ফিটনেস এবং শরীর বারবার ভক্তদের মন জয় করে নেয়। এই অভিনেতার মতো ফিগার বজায় রাখতে হলে কয়েক ঘন্টা ট্রেনিং এবং কঠোর ডায়েটের প্রয়োজন। তাঁর এই ট্রেনিং প্রাথমিকভাবে কার্ডিও এবং ভারোত্তোলন নিয়ে তৈরি। তিনি তাঁর অভিনীত ছবি 'কৃষ 3’-এর জন্য দশ সপ্তাহের মধ্যে তিনি ১০.৫ কিলোগ্রাম এবং তিন ইঞ্চি কোমর কমিয়ে বিশ্বকে অবাক করে দিয়েছিলেন। দেশজুড়ে তাঁর বহু ফ্যান ফলোয়িং রয়েছে। আর তাঁর সেই ফ্যানেরা তাঁর প্রতিটি কাজকে অনুসরণ করে চলে এবং তাঁর দৈনন্দিন জীবনের ঘটনাগুলিতেও গভীর আগ্রহ দেখায়। কিন্তু হৃত্বিক রোশন সম্পর্কে অনেক তথ্যই তাঁর ভক্তদের কাছে আজও অজনা রয়েছে। তাই এবার জেনে নেওয়া যাক সেইসব অজানা তথ্যগুলি।

বলিউড তারকা হৃত্বিক রোশন সম্পর্কে কিছু অজানা তথ্য জেনে নিন

হৃত্বিক রোশন সম্পর্কে কিছু অজানা তথ্য নিম্নে তলিকাভুক্ত করা হয়েছে,

১) হৃত্বিকের অফিসিয়াল উপাধি 'রোশন’ নয়, নাগরথ।

২) তিনি বোম্বে স্কটিশ স্কুলে যান এবং শেষ পর্যন্ত তিনি সিডেনহাম কলেজে বি কম -এর জন্য ভর্তি হন।

৩) হৃত্বিক একবার চেইন স্মোকার হওয়ার বিষয়টি নিশ্চিত করেছিলেন। 'হাউ টু স্টপ স্মোকিং’ বইটি পড়ার পর তিনি ধূমপান ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন। এমনকি তিনি সেই বন্ধুদের কাছেও বইটির কথা উল্লেখ করেন যারা ধূমপানের অভ্যাস ছেড়ে দিতে চান।

৪) হৃত্বিক জন্মেছিলেন ডান হাতে দুটি বুড়ো আঙুল সহ ১১টি আঙুল নিয়ে। তিনি তাঁর বুড়ো আঙুলটিকে ভাগ্যবান বলে মনে করেন তবে এটি তাঁর অভিনীত অনেক চলচ্চিত্রেই দেখা যায় না।

৫) হৃত্বিক রোশন ২০০০ সালে তাঁর অভিনীত 'কহো না প্যায়ার হ্যায়’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় আত্মপ্রকাশ করেন। এর পরে তিনি সেরা অভিনেতা এবং সেরা পুরুষ ডেবিউটের জন্য প্রথম ফিল্মফেয়ার পুরস্কার জিতেছিলেন।

৬) একই বছর ২০০০ সালে, একটি প্রতিবেদনে দাবি করা হয়েছিল যে ভ্যালেন্টাইন্স ডে-তে হৃত্বিক রোশন প্রায় ৩০,০০০ বিয়ের প্রস্তাব পেয়েছিলেন।

৭) অমিতাভ বচ্চন, ঐশ্বর্য রাই, শাহরুখ খান এবং সলমন খানের পর হৃত্বিক রোশন হলেন পঞ্চম বলিউড সেলিব্রিটি যিনি মাদাম তুসোর বিখ্যাত জাদুঘরে তাঁর মোমের মূর্তি স্থাপন করেন৷

৮) মাত্র ৯ বছর বয়সে হৃত্বিক রোশন তাঁর প্রথম বেতন অর্জন করেছিলেন। সেই সময় তাঁর দাদু ওম প্রকাশের কাছ থেকে তিনি ১০০ টাকা নিয়েছিলেন জিতেন্দ্রর সঙ্গে 'আশা’ সিনেমায় নাচের জন্য।

৯) স্কুলে পড়াকালীন হৃত্বিক রোশনের ক্রাশ ছিলেন ডিম্পল নামের একটি মেয়ে, যিনি তাঁর থেকে দুই বছরের সিনিয়র ছিলেন।

কেউ ওয়েটার, কেউ পেন বিক্রেতা! বলিউডে পা রাখার আগে কোন পেশায় যুক্ত ছিলেন তারকারাকেউ ওয়েটার, কেউ পেন বিক্রেতা! বলিউডে পা রাখার আগে কোন পেশায় যুক্ত ছিলেন তারকারা

English summary
bollywood star hrithik roshans unknown facts
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X