• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অমিতাভ বচ্চন থেকে হৃত্ত্বিক রোশন, শহিদ ২০ জন ভারতীয় সেনাদের প্রতি শ্রদ্ধা নিবেদন বলিউডের

২০২০ সালটা সত্যিই খুব খারাপ বছর। বেদনাদায়ক খবর নিয়ে হাজির হচ্ছে প্রতিটি দিন। একদিকে বিশ্ব যখন করোনা ভাইরাস মহামারির বিরুদ্ধে লড়ে চলেছে ঠিক অন্যদিকে সোমবার রাতে ভারত–চিনের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় মন ভেঙেছে অনেকের। লাদাখের গালওয়ান উপত্যকায় সীমান্ত সংঘর্ষের জেরে নিহত হয়েছেন ২০ জন ভারতীয় সেনা। দেশের যে কোনও মর্মান্তিক ঘটনাতেই বলিউড সবসময়ই শোক প্রকাশ করেছে এবারও তার ব্যতিক্রম হল না। বলিউডের সেলেবরা ২০ জন শহিদের প্রতি শ্রদ্ধা ও তাঁদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন। অমিতাভ বচ্চন, অক্ষয় কুমার, হৃত্ত্বিক রোশন, সোনু সুদ ও অন্যান্যরা শহিদ জওয়ানদের প্রতি শ্রদ্ধা ও শোক জ্ঞাপন করেছে। শহিদের জন্য প্রার্থনা করেছেন হিনা খান।

হৃদয় ছুঁয়ে গেল অমিতাভের পোস্ট

খালি ফটো শেয়ার করে অমিতাভ বচ্চন দু'‌টি গানের লাইন লিখেছেন, ‘‌অ্যায় মেরে বতন কি লোগো'‌। তিনি লেখেন, ‘‌তাঁরা আমাদের দেশকে সুরক্ষিত রাখতে, আমাদের নিরাপদ ও সুরক্ষা দিতে নিজেরা আত্মত্যাগ করেছেন। কুর্নিশ জানাই ভারতীয় সেনার আধিকারিকদের ও জওয়ানদের!‌ জয় হিন্দ।'‌ অনুপম খের টুইটারে শুধু লিখেছেন ভারতীয় সেনাদের জয়।

বরুণ ধাওয়ান মর্মাহত ও অনুষ্কা শর্মা ব্যক্তিগতভাবে দুঃখ পেয়েছেন

বরুণ ধাওয়ান শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে লেখেন, ‘গালওয়ান উপত্যকায় হওয়া ভারতীয় সেনাদের মৃত্যুর খবর শুনে মন ভেঙে গিযেছে। আমাদের প্রতিরক্ষার এটি স্থান। আমাদের সাহসী সেনাদের আত্মত্যাগের জন্য আমরা চিরকাল ঋণী থাকব।'‌ টুইটারের মাধ্যমে অনুষ্কা শর্মাও ভারতীয় সেনাদের শ্রদ্ধা জানিয়ে বলেন, ‘‌একজন সেনার মেয়ে হয়ে, একজন সেনার মৃত্যুর খবর আমায় সবসময়ই কাঁদায় এবং খুব ব্যক্তিগতভাবে তা অনুভব করি। সেনাদের জীবনের আত্মত্যাগ ও তাঁদের পরিবারের যে ত্যাগ তা কখনই ভোলার নয়। আমি শান্তির জন্য প্রার্থনা করছি ও সাহসী শোকাহত পরিবারকে শক্তি দাও ভগবান।'‌

অক্ষয় কুমার ও হৃত্ত্বিক রোশনের শোকজ্ঞাপন

লাদাখে সংঘর্ষের সময় চিনা সেনার হাতে নিহত ভারতীয় সেনার ছবি দিয়ে শোকপ্রকাশ করেছেন অভিনেতা অক্ষয় কুমার। তিনি লিখেছেন, ‘‌গালওয়ান উপত্যকায় নিহত সাহসী সেনাদের মৃত্যর খবরে গভীরভাবে দুঃখ পেয়েছি। দেশের প্রতি তাঁদের নিরলস পরিষেবার জন্য আমরা তাঁদের প্রতি কৃতজ্ঞ থাকব। আমার সমবেদনা রইল শহিদদের পরিবারের প্রতি।'‌ হৃত্ত্বিক রোশন লেখেন, ‘লাদাখের ঘটনায় যে জীবনগুলো হারিয়ে গিয়েছে সেই খবর শোনার পর আমি খুবই মর্মাহত। আমাদের প্রতিরক্ষা মাটিতে দাঁড়িয়ে রয়েছে। কর্তব্য পালন করতে গিয়ে যে সব সেনাদের মৃত্যু হল তাঁদের জন্য আমার মন থেকে শ্রদ্ধা। সমবেদনা ও প্রার্থনা তাঁদের পরিবারের জন্য।'‌

ভিকি কৌশল সহ অন্য সেলেবদের শ্রদ্ধা নিবেদন

লাদাখের শহিদ সেনাদের প্রতি টুইটারে শ্রদ্ধা জানিয়েছেন অভিনেতা ভিকি কৌশলও। বুধবার সকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় শহিদ সেনাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করছেন বলিউডের সেলেবরা। করিনা কাপুর, ফারহান আখতার, নেহা ধুপিয়া, সোনু সুদ, নেহা কক্কর, নিখিল সিদ্ধার্থ সহ বহু বলিউডের তারকারা তাঁদের শেষ শ্রদ্ধা জানিয়েছেন সেনাদের। বলিউড সেলেবরা এরই সঙ্গে এও জানিয়েছেন যে চিনা অ্যাপ টিকটকও বয়কট করুক ভারতবাসী।

লাদাখে শহিদ সেনাদের শ্রদ্ধা মমতার

সলমন খানের ওপর অভিযোগ উঠল জিয়া খান আত্মহত্যার তদন্তে অন্তর্ঘাত করার

English summary
‌Bollywood stars pay homage to 20 martyrs of China-India border clash in Ladakh,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X