India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এবার বলিউডে আসছে অটল বিহারী বাজপেয়ীর বায়োপিক, মুক্তি পেয়েছে টিজারও

Google Oneindia Bengali News

রাজনীতিবিদ থেকে অভিনেতা কিংবা ক্রীড়া জগতের মুখ, এমনকি গ্যাংস্টারদের জীবন নিয়ে ভারতীয় সিনেমায় অনেক বায়োপিক তৈরি হয়েছে। বায়োপিকের মাধ্যমে একজন বিশেষ ব্যক্তির জীবনের সেই দিকগুলো তুলে ধরা হয়েছে যা সম্পর্কে খুব কম মানুষই জানেন। এবার দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ও প্রবীণ রাজনীতিবিদ অটল বিহারী বাজপেয়ীর জীবন নিয়ে তৈরি হতে চলেছে বায়োপিক ।

এবার বলিউডে আসছে অটল বিহারী বাজপেয়ীর বায়োপিক, মুক্তি পেয়েছে টিজারও

অটল বিহারী বাজপেয়ীর ওপর নির্মিত বায়োপিকের নাম হচ্ছে 'অটল'। দুই প্রবীণ চলচ্চিত্র নির্মাতা একসঙ্গে হাতে হাত রেখে বিনোদ ভানুশালী ও সন্দীপ সিং এটি তৈরি করছেন। এর আগেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বায়োপিক 'পিএম নরেন্দ্র মোদি'ও তৈরি করেছেন সন্দীপ সিং। 'অটল' ছবির পরিচালক এবং ছবিতে অটল বিহারী বাজপেয়ীর চরিত্রে অভিনয় করা শিল্পীর ঘোষণা খুব তাড়াতাড়ি করা হবে বলে জানা গিয়েছে। ২০২৩ সালের ক্রিসমাসের সময় মুক্তি পাবে 'অটল'।

অটল বিহারী বাজপেয়ী, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের একজন প্রচারক এবং অবিবাহিত ব্যক্তি, ক্ষমতায় আসার আগে বিরোধী দলের নেতা হিসাবেও অনেক সম্মান অর্জন করেছিলেন তিনি। এখনও জাতিসংঘে তার সুন্দর বক্তৃতা প্রায়শই রাজনৈতিক আলোচনায় উল্লেখ করা হয়।

বাজপেয়ী পরিবারের শ্যাম লাল বাজপেয়ী, মূলত আগ্রার কাছে বটেশ্বরের বাসিন্দা, গোয়ালিয়রের কাছে মোরেনাকে তাঁর কর্মভূমি বানিয়েছিলেন। তাঁর ছেলে কৃষ্ণ বিহারী বাজপেয়ী সেখানে শিক্ষকতা শুরু করেন। কৃষ্ণ বিহারী ও কৃষ্ণা দেবীর পুত্র অটল বিহারী বাজপেয়ীও গোয়ালিয়র থেকে প্রাথমিক শিক্ষা লাভ করেন। পরে তিনি উচ্চশিক্ষার জন্য কানপুরের ডিএভি কলেজকে যান। ১৯৪২ সালের 'ভারত ছাড়ো আন্দোলন'-এ অংশগ্রহণের জন্য RSS-এর যে কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছিল তাদের মধ্যে একজন ছিলেন অটল বিহারী বাজপেয়ী।

অটল বিহারী বাজপেয়ীর ভাবমূর্তি দেশের একজন অনুকরণীয় নেতা, বিখ্যাত কবি এবং লেখকের মতো। তিনি দীর্ঘদিন সক্রিয় সাংবাদিকতায় নিয়োজিত ছিলেন। তাঁর ওপর নির্মিত হতে চলেছে বায়োপিক।

ছবির ঘোষণা প্রসঙ্গে প্রযোজক বিনোদ ভানুশালী বলেছেন, “আমি সারাজীবন অটলজির সবচেয়ে বড় ভক্ত ছিলাম। তিনি একজন জন্মগত নেতা, অসামান্য রাষ্ট্রনায়ক এবং একজন দূরদর্শী সম্পন্ন মানুষ ছিলেন। আমাদের জাতি গঠনে তার অবদান অতুলনীয় এবং এটা আমাদের জন্য অত্যন্ত গর্বের বিষয় যে ভানুশালী স্টুডিওস লিমিটেড তার উত্তরাধিকারকে রূপালি পর্দায় নিয়ে আসছে।"

ছবির দ্বিতীয় প্রযোজক সন্দীপ সিং-এর মতে, "অটল বিহারী বাজপেয়ী ছিলেন ভারতীয় ইতিহাসের অন্যতম সেরা নেতা যিনি তাঁর কথা দিয়ে শত্রুদেরও মন জয় করেছিলেন। তিনি দেশকে ইতিবাচকভাবে নেতৃত্ব দিয়েছিলেন। একজন চলচ্চিত্র নির্মাতা হিসেবে, আমি মনে করি সিনেমা হল এই ধরনের অকথিত গল্প উপস্থাপনের সর্বোত্তম মাধ্যম যা শুধু তার রাজনৈতিক মতাদর্শই নয়, তার মানবিক ও কাব্যিক দিকগুলোকেও আলোকিত করবে।" ইতিমধ্যে মুক্তি পেয়েছে ছবির টিজারও।

একের পর এক সিনেমা, কয়লা খনির ইঞ্জিনিয়ারের বায়োপিকে এবার দেখা যাবে অক্ষয় কুমারকেএকের পর এক সিনেমা, কয়লা খনির ইঞ্জিনিয়ারের বায়োপিকে এবার দেখা যাবে অক্ষয় কুমারকে

English summary
Bollywood movie on prime minister atal bihari vajpayees life announced
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X