India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বলি তারকাদের দক্ষিণী বলয়ে প্রথম আত্মপ্রকাশ, তালিকায় রয়েছে কাদের নাম

Google Oneindia Bengali News

বি-টাউনের দক্ষিণী অনুসরণ খুব কমন ব্য়াপার। দক্ষিণী ফিল্মের রিমেক করে বক্স অফিসে ধামাল করেছে হিন্দি বলয়। বলিউডের এমন প্রচুর হিট সিনেমা রয়েছে, যেগুলো আদতে দক্ষিণী ছবির রিমেক। দক্ষিণী সিনেমায় বলিউড মূলধারার অভিনেতাদের অভিনয় করতেও দেখা গেছে। বলিউডের প্রথম সারির অভিনেতা অজয় দেবগন,অনিল কাপুর,সঞ্জয় দত্তকে দক্ষিণের মুভিতে লক্ষ্য করা গেছে। এবার অভিনেত্রীদের কথায় আসলে আলিয়া ভাট, ক্যাটরিনা কাইফ, দীপিকা পাডুকোন কিংবা ঐশ্বরিয়া রাইকে দক্ষিণী অভিনেতাদের সঙ্গে স্ক্রীন শেয়ার করতে দেখা গেছে। এদের মধ্যে অনেকের বলিউডে উত্তরণ কিন্তু দক্ষিণী ফিল্মের হাত ধরেই। আবার কেউ স্বাদ পরিবর্তনের ইচ্ছেতে দক্ষিণী ঘরানায় প্রবেশ করেছে। দেখে নেওয়া যাক,কোন কোন বলিউড অভিনেত্রীর দক্ষিণে তাদের সৌন্দর্য এবং অভিনয়ের দক্ষতায় নজর কেড়েছেন।

দীপিকা পাড়ুকোন

দীপিকা পাড়ুকোন

ওম শান্তি ওম দিয়ে বলিউডে অভিষেক হয় দীপিকা পাড়ুকোনের। তারপর থেকে চড়াই উতরাইয়ের পথ পেরিয়ে দীপিকা এখন বলিউডের প্রথমসারির অভিনেতা। ইন্ডাস্ট্রিতে হায়েস্ট পেইড অ্যাকটরের মধ্যে একজন। কিন্তু তার আগে, কন্নড় সিনেমা ঐশ্বরিয়ার মাধ্যমে আঞ্চলিক সিনেমায় তার আত্মপ্রকাশ ঘটে।

আলিয়া ভাট

আলিয়া ভাট

আলিয়া ভাট, বর্তমানে রণবীর ঘরণী। করণ জোহারের স্টুডেন্টস অফ দ্য ইয়ারের মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ। এরপর থেকে আলিয়ার ক্যারিয়ারের গ্রাফ উর্দ্ধগতিতে চলছে। সম্প্রতি আরআরআর-এর চলচ্চিত্র নির্মাতা এসএস রাজামৌলির একটি সিনেমায় দেখা যায় মহেশ ভাটের কন্যাকে। তিনি রাম চরণের সাথে দক্ষিণে প্রথম আত্মপ্রকাশ করেন এবং সীতার চরিত্রে অভিনয় করেন।

 কৃতি স্যানন

কৃতি স্যানন

কৃতি স্যানন হিরোপান্তি দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেছিলেন, কিন্তু তিনি দক্ষিণী চলচ্চিত্র 1: নেনোক্কাদিনের মাধ্যমে চলচ্চিত্রে তার প্রথম পদক্ষেপ করেন। বলিউডে পা রাখার আগে অনেক সাউথ ছবিতে কাজ করেছেন তিনি।

 অজয় দেবগন

অজয় দেবগন

অজয় দেবগন তার দক্ষিণী অভিষেকের জন্য এসএস রাজামৌলির সিনেমায় কাজ করেন। তিনি রাম চরণের সাথে পিরিয়ড ফিল্ম RRR-এ একটি বিশেষ ক্যামিও-তে অভিনয় করেন।

 প্রিয়ঙ্কা চোপড়া

প্রিয়ঙ্কা চোপড়া

প্রিয়াঙ্কা চোপড়া ২০০২ সালে থামিজান নামে একটি তামিল চলচ্চিত্রের মধ্য দিয়ে আত্মপ্রকাশ করেন। তিনি দ্য হিরো: লাভ স্টোরি অফ এ স্পাই দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেন। তারপর থেকে জোনাস ঘরণী বলিউডের মাটিতে দখ পারফরমেন্সের মাধ্যমে প্রথমসারির অভিনেত্রীর তালিকায় নিজের নাম খোদাই করেন।

 ক্যাটরিনা কাইফ

ক্যাটরিনা কাইফ

জাস্ট চিল চিল। সলমন খানের হাত ধরে বলিউডে আত্মপ্রকাশ ক্যাটরিনা কাইফের।বি-ইন্ডাস্ট্রিতে অনেক আপস অ্যান্ড ডাউন দেখার পর ক্যাটরিনা নিজের ধৈর্যে অভিনয় জগতে নিজের একটি জায়গা তৈরি করেছে। অনেকেই জানেন না যে ক্যাটরিনা কাইফ তেলেগু সিনেমায় মল্লিশ্বরী সিনেমা দিয়ে অভিনয় জগতে আত্মপ্রকাশ করেন। তিনি ভেঙ্কটেশের পাশাপাশি রাজকন্যার ভূমিকায় অভিনয় করেছিলেন।

 দিশা পাটানি

দিশা পাটানি

টিনসেল টাউনের হার্টথ্রব হিরোইন দিশা পাটানি আকসার নেট দুনিয়ায় কম্পনের সৃষ্টি করেন তার তন্বী ফিগারের ছবি শেয়ার করে। বলিউডে ডেবিউ করার আগে তেলেগু অ্যাকশন ফ্লিক লোফারের মাধ্যমে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেছিলেন। তিনি বরুণ তেজের সাথে জুটি বেঁধেছিলেন।

 অনিল কাপুর

অনিল কাপুর

অনিল কাপুরকে দক্ষিণের ছবিতে বেশ কয়েকবার দেখা গেছে। তিনি তেলেগু চলচ্চিত্র বংশা ভ্রক্ষম দিয়ে আত্মপ্রকাশ করেন যা প্রধান অভিনেতা হিসেবেও তার প্রথম চলচ্চিত্র ছিল। পল্লবী অনুপল্লবী নামে একটি কন্নড় সিনেমাতেও কাজ করেছেন এই অভিনেতা।

অনন্যা পান্ডে

অনন্যা পান্ডে

চান্কি পান্ডের কন্যা অনন্যা পান্ডে বিজয় দেবেরকোন্ডার সাথে তার প্রথম প্যান-ইন্ডিয়া চলচ্চিত্রের জন্য শুটিং করছেন। লাইগারের মাধ্যমে দক্ষিণী সিনেমায় অভিষেক হবে তার।

 ঐশ্বর্য রাই বচ্চন

ঐশ্বর্য রাই বচ্চন

দক্ষিণী সিনেমা দিয়ে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন ঐশ্বর্য। তিনি ১৯৯৭ সালে তামিল ফ্লিক ইরুভার দিয়ে আত্মপ্রকাশ করেন। তারপর ধীরে ধীরে একের পর এক ব্রেক। বিশ্ব সুন্দরীর তকমা পাওয়া এই ডিভা বলিউডে একের পর এক হিট ছবিতে অভিনয় করে তিনি ইন্ডাস্ট্রির একজন বড় মাপের অভিনেত্রী,যার হলিউডেও রয়েছে খ্যাতি।

সঞ্জয় দত্ত

সঞ্জয় দত্ত

বরাবর বি-টাউনেই ব্যস্ত ছিলেন সঞ্জয় দত্ত। একের পর এক প্রোজেক্টে অভিনয়। এই ইন্ডাস্ট্রির বাইরে কখনও কিছু ভাবেননি তিনি। কিন্তু দক্ষিণী বলয়ে চলচ্চিত্রের রমরমা ব্যবসা অনেকের রাতের ঘুম কেড়েছে। যাইহোক তর্কে ঢুকে লাভ নেই। এখন আনেকেই দক্ষিণের সিনেমার প্রতি বেশ আকৃষ্ট হচ্ছেন। সম্প্রতি কেজিএফ চ্যাপ্টার 2 দিয়ে দক্ষিণের চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেছেন। তিনি যশের সাথে প্রতিপক্ষ অধিরার ভূমিকায় অভিনয় করেছেন।

ইয়ামি গৌতম

ইয়ামি গৌতম

ইয়ামি গৌতম ২০১০ সালে কন্নড় চলচ্চিত্র উল্লাসা উৎসাহ দিয়ে চলচ্চিত্রে তার আত্মপ্রকাশ করেন। তিনি ২০১২ সালে ভিকি ডোনার দিয়ে বলিউডে প্রবেশ করেন। এর আগে তিনি ছোট পর্দায় লিড রোলে অভিনয় করেছেন।

বলিউড অভিনেতাদের হলিউড মুভি প্রত্যাখ্যান, নেপথ্যে রয়েছে কী কারণবলিউড অভিনেতাদের হলিউড মুভি প্রত্যাখ্যান, নেপথ্যে রয়েছে কী কারণ

English summary
bollywood celebrities debuted in south indian movies
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X