• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আপনি জানেন কি বলিউডের বিখ্যাত মুভিগুলির শুটিং কোাথায় হয়েছে, নজর রাখুন প্রতিবেদনে

Google Oneindia Bengali News

বিভিন্ন মুভি বা সিনেমা এবং হাল ফ্য়াশনের সিরিজ আমরা কমবেশি সবাই দেখি। এর মধ্যে সবগুলো যে অসাধারণ লাগে তা না তবে কিছু কিছু মনে দাগ কেটে যায়। যেগুলো বারবার দেখেই শুধু মন ভরে,না বরং ইচ্ছে করে তার অভিনেতা,পরিচালক,শুটিং লোকেশন সহ যতরকম তথ্য পাওয়া যায় সব জোগাড় করে ফেলতে। ভুল ভুলাইয়া ২,দ্য কাশ্মীর ফাইলস এর মতো এমন কয়েকটি বিখ্যাত সিরিজ বা মুভির বাড়ি নিয়েই আজকের আয়োজন। ধরুন জিন্দেগি না মিলেগি দোবারা,থ্রি ইডিয়টস,রং দে বাসন্তীর মতো জনপ্রিয় চলচ্চিত্রগুলির লোকেশন সম্পর্কে আমরা জানতে চাই। একছুটে সেখানে পৌঁছে চাই। কল্পনায় ভর করে খানিকটা মনে মনে স্বপ্ন বুনতে থাকি বন্ধুদের নিয়ে আমরাও যদি সেই লোকেশন ঘুরে আসতে পারতাম। আমাদের মধ্যে বেশিরভাগই গোয়া, লাদাখ, ইতালি এবং আরও অনেক জায়গা উপভোগ করেছে এবং অনেকে ভ্রমণের উইশলিস্টে সেই জায়গাগুলোকে স্থান পেয়েছে।

সীতাপুর, লখনৌ , ইউপিতে মাহমুদাবাদ প্যালেস

সীতাপুর, লখনৌ , ইউপিতে মাহমুদাবাদ প্যালেস

সীতাপুরের মাহমুদাবাদ প্যালেসের কথা উঠে আসে ব্লকবাস্টার ভুল ভুলাইয়া ২ চলচ্চিত্রের মধ্য দিয়ে। কার্তিক আরিয়ান, কিয়ারা আদভানি এবং টাবু অভিনীত ভুল ভুলাইয়া ২-এর শুটিং হয়েছিল মাহমুদাবাদ প্যালেসে। কাহিনি বিন্যাসের মধ্য দিয়ে স্ক্রিনে যে আমরা টানটান উত্তেজনার সাক্ষী থেকেছি, সেই ভৌতিক পরিবেশ সৃষ্টি করা হয়েছে এই হাভেলিকে ঘিরে। মাহমুদাবাদ প্রাসাদটি ১৬৭৭ সালে রাজা মাহমুদ খানের তত্ত্বাবধানে তৈরি হয়। যিনি ইসলামের প্রথম খলিফার বংশধর ছিলেন। স্থানীয়সূত্রে জানা যায়,প্রাসাদটি একটি জনপ্রিয় পর্যটন কেন্দ্র।

উত্তরাখণ্ডের মুসৌরি-দেরাদুন

উত্তরাখণ্ডের মুসৌরি-দেরাদুন

১৯৯০ সালে কাশ্মীরি পণ্ডিতদের উপর হওয়া 'গণহত্যা'কে কেন্দ্র করে 'দ্য কাশ্মীর ফাইলস' ছবিটি তৈরি করেছেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী। ছবিটিতে অভিনয় করেছেন,অনুপম খের,মিঠুন চক্রবর্তী,পল্লবী যোশী,দর্শন কুমারের মতো অভিনেতারা। এই ছবির শুটিং লোকেশনের কথা শুনলে আপনি অবাক হবেন। ছবিটির শুটিং কিন্তু কাশ্মীরে নয়,উত্তরাখণ্ডের মুসৌরি ও দেরাদুনে হয়। মুসৌরির গান্ধী চককে কাশ্মীরের লাল চক হিসাবে দেখানো হয়েছিল। পরের বার যখন আপনি গান্ধী চকে যাবেন,তখন হয়তো আপনি সেখানে'দ্য কাশ্মীর ফাইলস'দৃশ্য়গুলির মিল খুঁজে পাবেন।

মধ্যপ্রদেশের বালাঘাট

মধ্যপ্রদেশের বালাঘাট

একটি গ্রাম,যার চারধার ঘিরে ঘন জঙ্গল। নানা কারণে গ্রামের মানুষদের সেই জঙ্গলে যেতে হয় জীবিকার জন্যে,পেটের দায়,আর সেখানেই রয়েছে মারণ ফাঁদ। গল্পের প্লটে খুব সহজভাবে দেখানো হয়েছে বিদ্যা বালান কীভাবে পুরুষ শাসিত সমাজের সঙ্গে লড়াই করে দুর্নীতির পর্দা ফাঁস করেছেন। এই সিনেমাটির শুটিং চলে মধ্য়প্রদেশের বালাঘাটে। লোকেশন লাগোয়া বনাঞ্চলগুলি নিঃসন্দেহে দর্শনীয়। পাশাপাশি বালাঘাট একটি গুরুত্বপূর্ণ ম্যাঙ্গানিজ এবং তামা খনির এলাকা। সবুজ বনটি সাতপুরা পর্বতমালায় অবস্থিত।

উত্তরাখণ্ডের হরিদ্বার

উত্তরাখণ্ডের হরিদ্বার

তাপসী পান্নু,বিক্রান্ত ম্যাসি এবং হর্ষবর্ধন রানে অভিনীত হাসিন ডিলরুবার শুটিং হয়উত্তরাখণ্ডের হরিদ্বারে। চলচ্চিত্রটিতে গঙ্গা নদীর ঠিক পাশে থাকা এলাকাগুলিকে চিত্রনাট্য়ে তুলে ধরা হয়। ছবিতে গঙ্গার ঘাটগুলিকে সুন্দরভাবে চিত্রিত করা হয়েছিল। হরিদ্বার পর্যটকদের কাছে অপরিচিত নয়,কারণ এই ভূমি ভারতের গুরুত্বপূর্ণ ধর্মীয় স্থানগুলির মধ্যে একটি।

 মহারাষ্ট্রের ওয়াই এবং হিমাচল প্রদেশের স্পিতি

মহারাষ্ট্রের ওয়াই এবং হিমাচল প্রদেশের স্পিতি

২০১৯ সালে মুক্তি পায় কেশরী সিনেমাটি। বলিউড খিলাড়ি অক্ষয় কুমারের অন্যতম সেরা সিনেমা এটি। সিনেমাটি মহারাষ্ট্রের সাতারা জেলায় অবস্থিত ওয়াইতে চিত্রায়িত হয়েছিল। ঐতিহাসিক চলচ্চিত্রটি গুলিস্তান এবং সারাগড়ি দুর্গকে কেন্দ্র করে তৈরি হয়। দুটি প্রধান দুর্গ ছবিতে দেখানো হয়েছে। যদিও জয়পুর এবং নওয়ালগড়েও কিছু দৃশ্যের শুটিং হয়েছিল। তবে চলচ্চিত্রটির একটি বড় অংশের শুটিং ওয়াই-এ হয়েছিল। পাশাপাশি কেশরী সিনেমার তেরি মিট্টি গানটি ভারতীয়দের মনে দাগ কেটেছে। ভাবুন তো,এই গানটি কোথায় চিত্রায়িত হয়েছে? গানটির সম্পূর্ণ শুটিং চলে হিমাচলের স্পিতি ভ্যালিতে।

প্রকাশ্যে ব্যক্তিগত জীবন নিয়ে চর্চা, করণ জোহরের ওপর রেগে সারা আলি খানপ্রকাশ্যে ব্যক্তিগত জীবন নিয়ে চর্চা, করণ জোহরের ওপর রেগে সারা আলি খান

English summary
bollywood biggest blockbuster and their location
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X