• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অজয় দেবগন থেকে টাইগার স্রফ, সইফ আলি খানদের আসল নাম কী! অভিনেতাদের পাল্টানো নামের সিক্রেট একনজরে

Google Oneindia Bengali News

বলিউডের একাধিক তারকা এমন রয়েছেন যাঁরা ভক্তদের মাঝে 'নাম' কামিয়েছেন, 'নাম' পাল্টে দিয়ে! প্রসঙ্গত, বহু তারকা অভিনেতাই তাঁর প্রথম ছবির আগে নিজের নাম পাল্টে দিয়ে তাক লাগানো কোনও নামের আশ্রয় নেন। এই ঘটনা বলিউডের কোন কোন তারকা অভিনেতার সঙ্গে ঘটেছে দেখে নেওয়া যাক একনজরে।

অজয় দেবগন

অজয় দেবগন

বীরু দেবগনের পুত্র অজয় দেবগনের আলল নাম বিজয় দেবগন। তবে এক জ্যোতিষ সংখ্যাতত্ত্ববিদের পরামর্শে তিনি নিজের নাম পাল্টে অজয় দেবগন রাখেন। পদবীটি তিনি পাল্টাতে চাননি কারণ, এই পরিবার বলিউডে বহু প্রজন্ম ধরেই খ্যাত। সেই জায়গা থেকে দেবগন পদবী রেখে শুধু বিজয়কে অজয় করে নেন এই তারকা!

অশোক কুমার

অশোক কুমার

প্রখ্যাত বলিউড তারকা অশোক কুমার গঙ্গোপাধ্যায়ের আসল নাম ছিল কুমুদলাল গঙ্গোপাধ্যায়। এই নাম অশোক কুমারের পছন্দ না হওয়ায়, তিনি পাল্টে নেন নাম।

মিঠুন চক্রবর্তী

মিঠুন চক্রবর্তী

বাংলা ছবির মহাগুরু মিঠুন চক্রবর্তীও নিজের নাম পরিবর্তন করে ফিল্মের পথে প্রবেশ করেন। মিঠুনের আসল নাম গৌরাঙ্গ চক্রবর্তী । এরপর মিঠুন বলিউডের 'ডিস্কো ডান্সার' যেমন হয়ে ওঠেন, তেমনই বাংলায় 'মগয়া'র মতো ছবিতে অভিনয়ের জেরে রীতিমতো জনপ্রিয়তা কুড়িয়ে নেন।

আয়ুষ্মান খুরানা

আয়ুষ্মান খুরানা

জ্যোতিষবিজের সঙ্গে পরামর্শের পর আয়ুষ্মান খুরানাও নিজের নাম পাল্টে ফেলেন। এর আগে নিশান্ত খুরানা হিসাবে পরিচিত ছিলেন আয়ুষ্মান। পরবর্তীকালে তিনি নাম পাল্টে নেন। নামে একটি বাড়তি 'N' ও একটি বাড়তি 'A' ও যোগ করেন তিনি।

অন্নু কাপুরের আসল নাম অনিল কাপুর

অন্নু কাপুরের আসল নাম অনিল কাপুর

অভিনেতা অন্নু কাপুরের আসল নাম ছিল অনিল কাপুর। এদিকে, তখন বলিউড তারকা অনিল কাপুরের সঙ্গে তাঁর 'তেজাব' ছবির শ্যুটিং শুরুর পথে। সেই সময় নামের বিভ্রান্তি কাটাতে তিনি নিজে নাম পাল্টে রাখেন 'অন্নু কাপুর'।

ববি দেওল

ববি দেওল

ধর্মেন্দ্র পুত্র ববি দেওলের আসল নাম ছিল বিজয় সিং দেওল। তবে ফিল্মে যোগের আগে তিনি নাম পাল্টে নেন। নিমের নাম পরিবর্তন করে 'ববি' নামটি বেছে নেন তিনি।

দিলীপ কুমার

দিলীপ কুমার

বলিউডের তামাম অভিনেতা দিলীপ কুমারের আসল নাম মহম্মদ ইউসুফ খান। পাকিস্তানের পেশাওয়ারে জন্মগ্রহণ করার পর দেশভাগের সময় ভারতে আসেন তিনি। এরপর ফিল্মে যোগ দেওয়ার সময় তিনি পাল্টে নেন নিজের নাম।

সানি দেওল

সানি দেওল

অভিনেতা সানি দেওলের আসল নাম অজয় সিং দেওল। তিনি ফিল্মে যোগ দেওয়ার আগে পাল্টে নেন নাম।

চাঙ্কি পান্ডে

চাঙ্কি পান্ডে

সুয়াশ শরদ পান্ডে ছিল চাঙ্কি পান্ডের আসল নাম। তিনি বলিউডে প্রবেশের আগে পাল্টে ফেলেন নিজের নাম।

জ্যাকি স্রফ

জ্যাকি স্রফ

জয় কিশান কাকুভাই স্রফ হল জ্যাকি স্রফের আসল নাম। নিজের নাম খানিকটা পুরনো ধাঁচের মনে হত জ্যাকির । তাই তিনি পাল্টে ফেলেন নাম।

সইফ আলি খান

সইফ আলি খান

ছোট নবাব সইফ আলি খানও পাল্টে ফেলেছেন নিজের নাম। আগে তাঁর নাম ছিল সাজিদ আলি খান।, তবে পরে তিনি পাল্টে নেন এই নাম।

জনি লিভার

জনি লিভার

অভিনেতা জনি লিভারের আসল নাম জন প্রকাশ রাও জানুমালা। ছবিতে পা রাখার আগে তিনি হিন্দুস্তান ইউনিলিভারে কর্মরত ছিলেন। সেখানে তিনি বহু সিনিয়ার অফিসারকে নকল করে মজা করতেন বলে জানা যায়।সেই থেকে জনি নামের সঙ্গে লিভার নামটি জুড়ে দেন তিনি।

বিবেক ওবেরয়

বিবেক ওবেরয়

বিবেক ওবেরয়ের আসল নাম ছিল বিবেকানন্দ ওবেরয়। ফিল্মে যোগ দেওয়ার আগে তিনি পল্টে নেন নাম। রামগোপাল বর্মা থেকে মনি রতন্মের মতো পরিচালকের সঙ্গে তিনি বহু ছবিতে অভিনয় করেছেন।

টাইগার স্রফ

টাইগার স্রফ

জ্যাকি পুত্র অভিনেতা টাইগার স্রফের আসল নাম জয় হেমন্ত স্রফ। তবে এই নামের সঙ্গে তাঁর ফিল্মের স্টারডাম খুব একটা মানানসই হবে না ভেবেই , নাম পাল্টে নেন টাইগার।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Bollywood Actors real name , know the secrets of Ajay Devgan, Tiger Shroff to Saif Ali khan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X