• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বলি তারকা যারা কলেজ শেষ না করেই চলচ্চিত্রে কেরিয়ার গড়ে তোলেন

  • |
Google Oneindia Bengali News

বলিউডের বেশ কয়েকজন জনপ্রিয় তারকা চলচ্চিত্র ইন্ডাস্ট্রির পাশাপাশি অগণিত ভক্তদের হৃদয় দখল করেছেন। অনুরাগীরা অভিনেতা অভিনেত্রীদের জীবন সম্পর্কে জানার জন্য মুখিয়ে থাকেন। তাদের সোশ্যাল সাইটে ঘোরাঘুরি করেন। তারা খুব কম বয়সে বি'টাউনে নিজেদের দক্ষতা প্রমাণ করেছে। তবে এটা জেনে অবাক লাগে যে এই উচ্চ পারশ্রমিক প্রাপ্ত রূপোলি জগতের এই তারকারা কলেজের গন্ডি পার করতে পারেন নি।

বলিউডের যে তারকারা পড়াশোনা শেষ না করেই খুব অল্প বয়সে চলে এসেছেন চলচ্চিত্র জগতে। এই তালিকায় আছে বড় সব তারকার নাম।

আলিয়া ভাট

আলিয়া ভাট

বর্তমান সময়ের জনপ্রিয়তার শীর্ষে থাকা অভিনেত্রী আলিয়া ভাট সিনেমার জন্য পড়াশোনা ছেড়ে দিয়েছিলেন। স্কুলের পরে তিনি আর পড়াশোনা করেননি। ২০১২ সালে 'স্টুডেন্ট অব দ্য ইয়ার' সিনেমা দিয়ে অভিষেক হয় আলিয়ার। তবে রিয়েল লাইফে আর কলেজে পড়া হয়নি এই অভিনেত্রীর।

আমির খান

আমির খান

অভিনয় দিয়ে ভক্তদের সব সময় মাতিয়ে রাখতে পছন্দ করেন আমির খান। কিন্তু কলেজের পরে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া হয়নি এই অভিনেতার। এরপর থিয়েটারে যোগ দেন এবং পুরো দমে অভিনয় শুরু করেন। তারপর থেকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে।

দীপিকা পাড়ুকোন

দীপিকা পাড়ুকোন

দ্বাদশ শ্রেণির পরই মডেলিং এবং অভিনয়কে পেশা হিসাবে গ্রহণ করেন দীপিকা। তিনি বাঙ্গালোরের মাউন্ট কারমেল কলেজে ভর্তি হয়েছিলেন ঠিকই তবে পড়াশোনা আর শেষ করা হয়নি তাঁর।

প্রিয়াঙ্কা চোপড়া

প্রিয়াঙ্কা চোপড়া

প্রিয়াঙ্কা চোপড়া ক্রিমিনাল সাইকোলজিস্ট হতে চেয়েছিলেন। কিন্তু স্কুলের গণ্ডি পেরিয়ে কলেজে ভর্তি হলেও পড়াশোনা শেষ করতে পারেননি তিনি। মডেলিং কেরিয়ারে সময় দেওয়ার জন্য পড়াশোনা ছাড়তে হয়েছে তাকে।

অক্ষয় কুমার

অক্ষয় কুমার

বর্তমান সময়ে সবচেয়ে বেশি পারিশ্রমিক নেয়া অভিনেতা অক্ষয় কুমার। গুরু নানক খলসা কলেজে ভর্তি হয়ে শেফ হিসেবে ক্যারিয়ার গড়ার স্বপ্ন দেখেছিলেন তিনি।

এরপর পড়াশোনা ছেড়ে পরবর্তীতে তিনি অভিনয়ে তার কেরিয়ার গড়ে তোলেন।

 কঙ্গনা রানাওয়াত

কঙ্গনা রানাওয়াত

বলিউডের সবচেয়ে বিতর্কিত তারকাদের একজন কঙ্গনা । চান্ডিগড়ের ডিএভি থেকে পড়াশোনা শেষ করে ডক্টর হতে চেয়েছিলেন তিনি। কিন্তু এন্ট্রান্স পরীক্ষায় উত্তীর্ণ না হতে পারায় মডেলিং-এ যোগ দেন অভিনেত্রী। এরপরই শুরু করেন বলিউড যাত্রা।

 রণবীর কাপুর

রণবীর কাপুর

বলিউড দাপিয়ে বেড়ানো অভিনেতা রণবীর কাপুর। স্কুলে ৫৪ শতাংশ নম্বর পাওয়ার ফলে পড়াশোনা করেননি তিনি। তবে তিনি অবশ্য ফিল্মমেকিং বিষয়ে ডিপ্লোমা করেছিলেন নিউ ইয়র্কে।

সলমন খান

সলমন খান

বলিউড ভাইজান সলমন খান। মুম্বাইয়ের সেন্ট জেভিয়ার্স কলেজে ভর্তি হওয়ার পরেও ব্যক্তিগত কারণে পড়াশোনা ছেড়ে দিয়ে হইয়েছে ভাইজানকে। এরপর কেরিয়ার গড়েন ফিল্ম ইন্ডাস্ট্রিতে।

ক্যাটরিনা কাইফ

ক্যাটরিনা কাইফ

পুঁথিগত বিদ্যা তেমন নেই ক্যাটরিনা কাইফের। তারা ৭ বোন, তাদের মধ্যে ক্যাটরিনাই কনিষ্ঠ। তিনি যখন ছোট তখনই তার বাবা-মায়ের বিচ্ছেদ হয়ে যায়।

আর ১৪ বছর বয়সেই মডেলিং শুরু করেন ক্যাট।

করিনা কাপুর

করিনা কাপুর

দ্বাদশ শ্রণি পর্যন্ত পড়ার পর আইন নিয়ে গভরমেন্ট ল' কলেজ ভর্তি হন করিনা কাপুর। তবে প্রথম বর্ষে পড়াশোনা করতে করেই বলিউডে পা রাখেন। তারপর আর পড়াশোনা করা হয় নি।

 অর্জুন কাপুর

অর্জুন কাপুর

শোনা যায় দ্বাদশ শ্রেণিতেও পাশ করতে পারেননি বনি কাপুরের প্রথম পক্ষের সন্তান অর্জুন কাপুর।

 ঐশ্বর্য রাই বচ্চন

ঐশ্বর্য রাই বচ্চন

ঐশ্বর্য রাই বচ্চন ডাক্তারি পড়তে চেয়েছিলেন। কিন্তু তিনি তার সিদ্ধান্ত পরিবর্তন করে রচনা সংসদ একাডেমী অফ আর্কিটেকচারে ভর্তি হন। তারপরে তিনি মডেলিংয়ে কেরিয়ার গড়বেন বলে আর্কিটেকচার হওয়ার পরিকল্পনা ত্যাগ করেছিলেন।

 টাইগার শ্রফ

টাইগার শ্রফ

জুনিয়র শ্রফ আমেরিকান স্কুল অফ বোম্বে থেকে তার স্কুল জীবন শেষ করেছিলেন। কলেজে পড়ার কোনো ইচ্ছাই ছিল না তার। ফলস্বরূপ, অভিনেতা তার দ্বাদশ শ্রেণি শেষ করেন এবং মডেলিং শুরু করেন।

কাজল দেবগণ

কাজল দেবগণ

সেন্ট জোসেফ হাই স্কুল পঞ্চগনি থেকে স্কুলের পড়াশোনা শেষ করেন কাজল। তিনি সতেরো বছর বয়সে চলচ্চিত্র জগতে তার কর্মজীবন শুরু করেন। ফলে উচ্চ মাধ্যমিকের পড়াশোনা শেষ করতে পারেননি অভিনেত্রী।

English summary
bollywood actors did not complete their college and make career in film industry
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X