• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বছরের সেরা ওয়েব সিরিজের মধ্যে দর্শকের পছন্দের কোনগুলি দেখে নিন এক ঝলকে

করোনা ভাইরাস সংক্রমণের জেরে এ বছর অধিকাংশ ভারতীয় বাড়িতে বসেই নিজেদের দিন কাটিয়েছেন। তবে বাড়িতে বসে একটা লাভ হয়েছে তা হল ওটিটি প্ল্যাটফর্মে নতুন নতুন ওয়েব সিরিজ দেখার সুযোগ মিলেছে। নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও, জিফাইভ এবং সোনিলাইভের মতো ওটিটি প্ল্যাটফর্মে দারুণ দারুণ ওয়েব সিরিজ আমাদের মন জয় করেছে। করোনা প্রকোপের কারণে গত মার্চ মাস থেকে সিনেমা হল সম্পূর্ণভাবে বন্ধ হয়ে যাওয়ার দরুণ বহু বলিউডের সিনেমাও মুক্তি পেয়েছে এই প্ল্যাটফর্মে। সেরকমই ২০২০ সালে মুক্তি পাওয়া কিছু মনে রাখার মতো ওয়েব সিরিজ দেখে নেওয়া যাক।

স্ক্যাম ১৯৯২ (‌সোনিলাইভ)

স্ক্যাম ১৯৯২ (‌সোনিলাইভ)

জাতীয় পুরস্কার প্রাপ্ত পরিচালক হংসল মেহতা নেটফ্লিক্সে এই ‘‌স্ক্যাম ১৯৯২'‌-এর মাধ্যমে ওয়েব সিরিজের দুনিয়ায় পা রাখেন প্রথমবার। এ বছরের ৯ অক্টোবর এটি মুক্তি পায় সোনিলাইভে। অন্যান্য ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাওয়া ওয়েব সিরিজের চেয়ে সর্বাধিক বেশি প্রশংসা পেয়েছে এটি। স্টকব্রোকার হর্ষদ মেহতার ১৯৮০-৯০ সালে বম্বের বুকে চলা দুর্নীতি নিয়ে এই সিরিজের গল্প। স্ক্যাম ১৯৯২-তে দেখানো হয়েছে হর্ষদ মেহতার উত্থান-পতন, যার ফলস্বরূপ শেয়ার মার্কেটেও প্রভাব পড়েছে। আপনি যদি ‘‌ব্যাড বয় বিলোনিয়ারস:‌ ইন্ডিয়া'‌ দেখে থাকেন তবে অবশ্যই এই ওয়েব সিরিজ পছন্দ হবে, যা সোনিলাইভে চলছে।

স্যাকরেড গেমস (‌নেটফ্লিক্স)‌

স্যাকরেড গেমস (‌নেটফ্লিক্স)‌

নেটফ্লিক্সে মুক্তি পাওয়া প্রথম ভারতীয় ওয়েব সিরিজ স্যাকরেড গেমস, যা দর্শকদের আকর্ষণ করতে সফল হয়েছিল। নওয়াজউদ্দিন সিদ্দিকি এই ওয়েব সিরিজে গ্যাংস্টারের ভূমিকায় রয়েছেন, যাঁর নাম গণেশ গাইটোন্ডে, যিনি তাঁর শেষ মুহূর্তে রয়েছেন এবং পুলিশ অফিসার সরতাজ সিংয়ের সঙ্গে যোগাযোগ করেন, যাঁর ভূমিকায় রয়েছেন সইফ আলি খান। গণেশ ফোনেতেই তাঁর পুরো জীবন কাহিনী সরতাজকে শোনান এবং তাঁকে গণেশ অনুরোধ করেন যে ২৫ দিনের মধ্যে আসন্ন নিয়তির হাত থেকে শহরকে যেন তিনি রক্ষা করেন। এই ওয়েব সিরিজের দু'‌টি সিজন এবং এই শোয়ের অভিনেতাদের দক্ষ অভিনয় দর্শকদের মুগ্ধ করেছে।

 স্পেশাল অপস (‌ডিজনি প্লাস হটস্টার)‌

স্পেশাল অপস (‌ডিজনি প্লাস হটস্টার)‌

আরও একটি ভারতীয় ওয়েব সিরিজ যা দারুণভাবে সাড়া ফেলেছে দর্শকদের মধ্যে তা হল ডিজনি প্লাস হটস্টারের স্পেশাল ওপস। ভারত গত ১৯ বছর ধরে যে জঙ্গি হামলার সম্মুখিন হয়েছে তা নিয়ে ভারতীয় গোয়েন্দাদের ভূমিকা নিয়ে এই সিরিজের কাহিনী। এই অ্যাকশন ওয়েব সিরিজের আটটি পর্ব এবং প্রত্যেকটি পর্বে ভারতে জঙ্গি হামলার সত্য ঘটনাকে তুলে ধরা হয়েছে। যার মধ্যে ২০০১ সালে ভারতের সংসদে হামলা, ২৬/‌১১, কাশ্মীরের জঙ্গি হামলা সহ অন্যান্য। ওয়েব সিরিজে অভিনয় করেছেন কে কে মেনন, দিব্যা দত্তা, বিনয় পাঠক, করণ টাকর, সানা খান ও সাইয়ামি খের।

 দ্য ফ্যামিলি ম্যান (‌অ্যামাজন প্রাইম ভিডিও)‌

দ্য ফ্যামিলি ম্যান (‌অ্যামাজন প্রাইম ভিডিও)‌

এই ওয়েব সিরিজে শ্রীকান্ত তিওয়ার তথা মনোজ বাজপেয়িকে দ্বৈত চরিত্রে দেখা যাবে। একজন মধ্যবিত্ত শ্রেণীর ব্যক্তি যিনি সরকারি কর্মচারি এবং অন্য একজন জাতীয় তদন্তকারী সংস্থায় চরের কাজ করেন। দেশ ও পরিবারের রক্ষায় এই দুই চরিত্র কীভাবে কাজ করছে তাই দেখানো হয়েছে দ্য ফ্যামিলি ম্যানে।

মির্জাপুর (‌অ্যামাজন প্রাইম ভিডিও)‌

মির্জাপুর (‌অ্যামাজন প্রাইম ভিডিও)‌

সম্প্রতি ইন্টারনেটের সব রেকর্ড ভেঙেছে মির্জাপুরের দ্বিতীয় সিজন। ভারতীয় ওয়েব সিরিজে এই ওয়েব সিরিজ দারুণভাবে সাড়া ফেলেছে। প্রথম সিজনের পর শুরু হয়েছে মির্জাপুর ২। এটি মির্জাপুর শহরের সবচেয়ে ক্ষমতাশালী পরিবারের বিরুদ্ধে দুজন সদ্য উঠে আসা যুবকের কাহিনী। ভিলেনের চরিত্র দু'‌টি সিরিজেই অসাধারণ কাজ দেখিয়েছেন পঙ্কজ ত্রিপাঠি। এছাড়াও রয়েছেন দিব্যেন্দু শর্মা, আলি ফজল ও শ্বেতা ত্রিপাঠি। দ্বিতীয় ইজনের ক্লাইম্যাক্সের অপেক্ষায় রয়েছে সকলে।

 পাতাল লোক (‌অ্যামাজন প্রাইম ভিডিও)‌

পাতাল লোক (‌অ্যামাজন প্রাইম ভিডিও)‌

অনুষ্কা শর্মা প্রযোজিত পাতাল লোক আরও একটি দারুণ ওয়েব সিরিজ বলে প্রমাণিত হয়েছে। পাতাল লোক মুক্তি পাওয়ার পর পরই তা সকলের দৃষ্টি আকর্ষণ করে এবং ভারতীয় ওয়েব সিরিজের তালিকায় এটি যোগ হয়ে যায়। এই শো আপনার চোখ খুলে দেবে এবং ভারতীয় সমাজে যে গভীরভাবে শ্রেণী-বর্ণ নিয়ে ভেদাভেদ রয়েছে তা দেখিয়ে দেবে।

কলকাতাঃ মেডিক্যাল কলেজ থেকে উধাও করোনা রোগী, ৭২ বছরের বৃদ্ধ নিঁখোজ

বিগ বসের বাড়ি থেকে বেরিয়ে গেলেন আলি গনি, জ্যাসমিন প্রথম ফাইনালিস্ট হিসাবে ঘোষিত

English summary
best indian web series on ott platform
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X