২০১৭ -তে এই শিল্পীদের চিরতরে হারিয়ে শোকস্তব্ধ বাংলার চলচ্চিত্রজগত থেকে সঙ্গীতমহল

  • Posted By:
Subscribe to Oneindia News

২০১৭ সাল কিছু আকস্মিক শোকের সম্মুখীন করেছে বাংলাকে । যে ক্ষতি শুধু পশ্চিমবঙ্গ নয় বরং গঙ্গা-পদ্মার ভেদ মুছে আপামর বাঙালীকে কষ্ট দিয়েছে। ২০১৭ বাঙালীর কাছ থেকে কেড়ে নিয়েছে তাঁদের শ্রদ্ধার ,সম্মানের প্রিয় তারকাদের। সঙ্গীতশিল্পী কালিকাপ্রসাদের অকালপ্রয়াণ থেকে পার্থ মুখোপাধ্যায়ের জীবনাবসান বড় ব্যাথিত করেছে বাংলার শিল্পীমহলকে।

কালীকাপ্রসাদ ভট্টাচার্য

কালীকাপ্রসাদ ভট্টাচার্য

এক আকস্মিক সড়ক দুর্ঘটনা , আর তাতেই তছনছ হয়ে গিয়েছে সবকিছু। ৭মার্চ সকালে এক গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে মৃত্যু হয় এই ৫৬ বছর বয়সী সঙ্গীত শিল্পী তথা লোকসঙ্গীত বিশেষজ্ঞের। বাংলার সঙ্গীত মহল থেকে প্রতিটি মানুষই শোকাহত হন এই জনপ্রিয় সঙ্গীতশিল্পীর অকাল প্রয়াণে।

[আরও পড়ুন:২০১৭-তে একের পর এক নক্ষত্র পতন হয় ভারতীয় চলচ্চিত্রে,শোকস্তব্ধ হয়েছে বলিউড]

পার্থ মুখোপাধ্যায়

পার্থ মুখোপাধ্যায়

বছর শেষে ২৫ ডিসেম্বর চিরতরে বিদায় নিলেন অভিনেতা পার্থ মুখোপাধ্যায়। দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। ধন্যি মেয়ে, অগ্নিশ্বর-সহ একাধিক ছবিতে তাঁর অভিনয় মানুষের নজর কেড়েছিল।

রীতা কয়রাল

রীতা কয়রাল

লিভার ক্যানসারে অসুস্থ হয়ে ১৯ নভেম্বর জীবনাবসান হয় বাংলা টেলিভশন ও চলচ্চিত্রের বিখ্যাত অভিনেত্রী রীতা কয়রালের। এই ঘটনায় শোকে ভেঙে পড়ে গোটা টলিউড।

সুমিতা সান্যাল

সুমিতা সান্যাল

৭১ বছর বয়সে বার্ধক্যজনিত রোগে ভুগে শেষনিঃশ্বাস ত্যাগ করেন স্বর্ণযুগের অভিনেত্রী সুমিতা সান্যাল। শুধু বাংলা চলচ্চিত্রই নয়, হিন্দি চলচ্চিত্রেও তাঁর অভিনয় দক্ষতা নজর কাড়ে অনেকের।

শোভা সেন

শোভা সেন

৯৩ বছর বয়সে বার্ধক্যজনিত রোগের শিকার হয়ে জীবনাবসান হয় নাট্য ব্যাক্তিত্ব তথা অভিনেত্রী শোভা সেনের।

সবিতা চৌধুরী

সবিতা চৌধুরী

বাংলা সঙ্গীত জগতের আরও এক নক্ষত্রপতন। সঙ্গীত শিল্পী তথা সুরকার সলিল চৌধুরীর স্ত্রী সবিতা চৌধুরির মৃত্যুতে শোকাহত হয় বাংলার গোটা সঙ্গীত মহল। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। বহুদিন ধরে দুরারোগ্য ক্যানসারে ভুগছিলেন তিনি।

জটিলেশ্বর মুখোপাধ্যায়

জটিলেশ্বর মুখোপাধ্যায়

২১ ডিসেম্বর দুপুরে বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় কিংবদন্তী সঙ্গীত শিল্পী জটিলেশ্বর মুখোপাধ্যায়ের।দীর্ঘদিন ধরে তিনি শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। হাসপাতাল সূত্রে খবর, মাল্টিঅর্গান ফেলিওর হয়ে মৃত্যু হয় তাঁর।

সনিকা চৌহান

সনিকা চৌহান

টালিগঞ্জের প্রতিষ্ঠিত মডেল সনিকা চৌহানের মৃত্যু হয় সড়ক দুর্ঘটনার ফলে। অভিনেতা বিক্রমের সঙ্গেই এই দুর্ঘটনার শিকার হন সনিকা। ঘটনায় আহত হন বিক্রম। মৃত্যুর কোলে ঢোলে পড়েন সনিকা। আর সেই মৃত্যু নিয়েই বিক্রমের বিরুদ্ধে মামলা দায়ের হলে, তাঁকে গ্রেফতারও করা হয়। কম বয়সী সনিকার এই আকস্মিক মৃত্যু রীতিমত চাঞ্চল্য ছড়ায়।

English summary
bengali film and singing industry lost some of iyts greatest stars in 2017.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.