• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌রাশিয়ায় আটকে রয়েছে বাঙালি ডাক্তারি পড়ুয়ারা, সাহায্যের জন্য টুইট দেবকে

লকডাউনের জন্য দেশের বিভিন্ন প্রান্তে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফিরিয়ে দেশবাসীর কাছে বাস্তব জীবনে হিরো হয়ে গিয়েছেন বলিউডের সোনু সুদ। সেরকমই বাংলার এক মসিহা এবার সামনে এল। যিনি অন্য রাজ্যে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের বাংলায় ফিরিয়ে আনার ব্যবস্থা করেছেন। বাংলা সিনে ইন্ডাস্ট্রির সুপারহিট নায়ক দেব অধিকারি, যিনি একাধারে অভিনেতা, প্রযোজক ও তৃণমূলের ঘাটাল লোকসভার সাংসদ।

৩০০ জন পরিয়ায়ীকে বাংলায় আসতে সহায়তা করেছেন

৩০০ জন পরিয়ায়ীকে বাংলায় আসতে সহায়তা করেছেন

দেব নেপাল ও জম্মুতে আটকে থাকা ৩০০ জন পরিযায়ী শ্রমিকদের বাংলায় ফিরে আসতে সহায়তা করেছেন। আটকে থাকা শ্রমিকদের ফিরিয়ে আনতে দেব বাস ও অন্যান্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। শুধু ফেরানোই নয়, ফেরার পর তাঁদের থাকা, খাওয়ার ব্যাবস্থাও করছেন দেব। সবরকম ভাবে পরিযায়ী শ্রমিকদের পাশে থাকার চেষ্টা করছেন তিনি। ঘাটালের এক স্থানীয় ক্লাবের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন দেব।

পরিযায়ীদের দায়িত্ব নিলেন দেব

পরিযায়ীদের দায়িত্ব নিলেন দেব

কোয়ারেন্টাইন সেন্টারে থাকা মানুষদের দু'‌বেলা খাওয়ানোর ব্যবস্থা করেছিল দাশপুরের রাজনগর ইয়াং স্পোর্টিং ক্লাব। তবে দিনে দিনে বাড়ছে পরিযায়ী শ্রমিকদের সংখ্যা। ভাড়ার ফাঁকা হয়ে আসছে। অবশেষে এলাকার সাংসদ দেবের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেন এই ক্লাবের সদস্যরা। সমস্যার কথা জানতে পেড়ে তাঁদের আশ্বাস দেন অভিনেতা-সাংসদ। কথা রাখেন তিনি। বৃহস্পতিবার সন্ধেবেলাই ক্লাবে পৌঁছে যায় ১ কুইন্টাল চাল, ৫০ কেজি আলু, ১০ কেজি ডাল ও বিভিন্ন খাদ্য দ্রব্য। আগামিদিনেও দেব তাঁদের সাহায্য করবেন বলে প্রতিশ্রুতি দেন। অভিনেতা- সাংসদের কাছ থেকে সাহায্য পেয়ে খুশি ক্লাব কতৃপক্ষ।

রাশিয়ায় আটকে থাকা বাঙালি পড়ুয়াদের সাহাযার্থে টুইট দেবকে

রাশিয়ায় আটকে থাকা বাঙালি পড়ুয়াদের সাহাযার্থে টুইট দেবকে

অন্যদিকে রাশিয়ার এক চিকিৎসক সেখানে আটকে থাকা মানুষকে সাহায্য করার জন্য দেবকে টুইট করেন। ১১ জুন মস্কোর এক ডাক্তারি পড়ুয়া দেবকে টুইট করেন। অখিলেন্দু কারক, যিনি তেভর স্টেট মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া লক্ষ্য করেন যে কিভাবে দেব পরিযায়ী শ্রমিকদের সহায়তা করেছেন এবং তাদের বাংলায় ফিরে আসতে সাহায্য করেছেন। তিনি টুইটারে দেবের উদ্দেশ্যে জানিয়েছেন যে মস্কো ও সংলগ্ন শহরগুলিতে বহু বাঙালি পড়ুয়ারা পড়াশোনা করছেন, যাঁরা বাড়িতে ফিরতে ইচ্ছুক। অখিলেন্দু এও জানিয়েছেন যে ভারত অবশ্যই বন্দে মাতরম মিশনের তৃতীয় পর্যায়ে অবশ্যই আটকে থাকা ভারতীয়দের ফেরানোর উদ্যোগ নেবে। তবে রাশিয়ায় আটকে পড়া নাগরিকদের রাশিয়া থেকে পশ্চিমবঙ্গে ফিরিয়ে আনার জন্য কোনও পরিকল্পনা ভারত নেয়নি।

দেব আশ্বাস দিয়েছেন পড়ুয়াদের ফিরিয়ে আনার

দেব আশ্বাস দিয়েছেন পড়ুয়াদের ফিরিয়ে আনার

অখিলেন্দু জানিয়েছেন যে তিনি এ বিষয়ে রাশিয়ার ভারতীয় দূতাবাসে কথা বলেছেন, যেখান থেকে অখিলেন্দুকে এয়ার ইন্ডিয়ার সঙ্গে কথা বলতে বলেছে। এয়ার ইন্ডিয়ার কাস্টমার কেয়ার এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া না দেওয়ায় তিনি দেবের সঙ্গে যোগাযোগ করার কথা ভাবেন। অখিলেন্দু জানিয়েছেন যে পড়ুয়ারা তাঁদের টিকিটের পয়সা দেওয়ার জন্য রাজি রয়েছেন। অখিলেন্দুর টুইটের জবাবে দেব জানিয়েছেন যে রাশিয়ায় আটকে থাকা ভারতীয় পড়ুয়াদের বাংলায় ফিরিয়ে আনতে দেব যথাসাধ্য চেষ্টা করবেন।

মুকুলেই আটকে জল্পনার মেঘ !

মমতার জন্যই রাজ্যে সংক্রমণ বৃদ্ধি! পরিযায়ীদের চাকরির জন্য উদ্যোগ নিতে কাজ বিজেপির, বললেন দিলীপ

English summary
Dev has helped 300 migrant workers stranded in Nepal and Jammu to return to Bengal. Dev has taken buses and other necessary measures to bring back the stranded workers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X