India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'বেলা শুরু' থেকে 'শবর', এবার গরমের ছুটিতে আসছে একগুচ্ছ বাংলা ছবি

Google Oneindia Bengali News

গত দু'বছরে করোনার দাপটে প্রেক্ষাগৃহে খুব বেশি ছবি মুক্তি পাইনি মুক্তি পায়নি। হাতেগোনা কয়েকটি ছবি মুক্তি পেলেও কিছু ছবি দর্শকদের মন টেনেছে। হিন্দি ও দক্ষিণি ছবির এবার দর্শকদের কাছে আসতে চলেছে বেশকিছু বেশ কিছু বাংলা ছবি। এক কথায় বলা যায়,মিমি চক্রবর্তী, সোহম চক্রবর্তী, সৃজিত মুখোপাধ্যায়, শিবপ্রসাদ মুখোপাধ্যায়, অনীক দত্ত, যশ দাশগুপ্ত, এনা সাহা, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় আসছেন একসঙ্গে।

আসছে একগুচ্ছ বাংলা ছবি

হিন্দি ও দক্ষিণি ছবি একদিক দিয়ে কাপড় দেখালেও বাংলাদেশ এখানে পিছিয়ে নেই, সেটা বলার অপেক্ষা রাখে না। মে মাসেই এক ঝাঁক বাংলা ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে। ২৭ মে মুক্তি পাচ্ছে শৌভিক কুন্ডুর দ্বিতীয় ছবি 'আয় খুকু আয়’। এই ছবিতে মূল ভূমিকায় অভিনয় করছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও দিতিপ্রিয়া রায়। বাবা মেয়ের সম্পর্কের রসায়ন নিয়েই এই ছবি তৈরি করেছেন সৌভিক কুন্ডু।

অন্যদিকে মানুষের মন জয় করতে ফিরছে শবর। ২৭ মে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে অরিন্দম শীলের শবর। এর আগে শবরের বাকি ছবিগুলিকে খুব পছন্দ করেছিলেন দর্শকরা। পাশাপাশি এই চরিত্রে অসাধারণ অভিনয় করে সকলের মন জয় করেছেন শাশ্বত চ্যাটার্জি ও শুভ্রজিত দত্ত। আর আবার বড় পর্দায় শবর ফেরা মানেই বড় চমকের অপেক্ষা।

দর্শকদের কাছে আসছে শিলাদিত্য মৌলিকের চিনেবাদাম। এই ছবিতে অভিনয় করছেন যশ দাশগুপ্ত এবং এনা সাহা। অন্যদিকে পরিচালক সৌভিক কুন্ডু জানিয়েছেন, করোনার জন্য বেশ কিছু ভালো ছবির মুক্তি আটকে ছিল। বর্তমানে ধীরে ধীরে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়েছে। তাই ২৭ মে হলে আসবে প্রসেনজিত ও দিতিপ্রিয়া অভিনীত 'আয় খুকু আয়'। তিনি আরও বলেন, করোনার জন্যই সব লণ্ডভণ্ড হয়ে গিয়েছিল। আর এখন তা অনেকটা স্বাভাবিক হতেই প্রেক্ষাগৃহগুলোতে মুক্তি পাচ্ছে হিন্দি বাংলা দক্ষিণী একাধিক ছবি। তবে এবার বাংলা ছবিও কড়া টক্কর দিতে চলেছে হিন্দি বা অন্যান্য ছবিগুলিকে, এমনটাই আশা নির্মাতাদের।

মে মাসে একাধিক ছবি একসঙ্গে মুক্তি পাওয়ায় চিন্তায় রয়েছেন প্রেক্ষাগৃহের মালিকরাও। তাঁদের মতে, একসঙ্গে এতগুলো ছবি মুক্তি পেলে তাদের জায়গা দিতে সমস্যা হয়। কোন ছবি দর্শকমহলে হিট করলেও তাকে সরিয়ে অন্য ছবিতে আনতে হয়। কোন ছবি হিট করবে কোন ছবি নয় তা ঠিক করবেন দর্শকরা। সেই নিয়ে চিন্তা থাকে প্রযোজকদেরও। আয় খুকু আয়, চিনেবাদাম, শবর, বেলাশুরু, অপরাজিত, জলবন্দি একাধিক ছবি মুক্তি পেতে চলেছে মে মাসে। একসঙ্গে এতগুলো ভালো ছবি মুক্তি পেলে বাণিজ্যের কি হবে তাই নিয়ে প্রশ্ন উঠছে। দর্শক কোন ছবি ছেড়ে কোন ছবি দেখবেন সেটাই বড় কথা। কিন্তু অনেকেই সেই দিকে তাকাচ্ছেন না। সবটাই তারা ছেড়ে দিয়েছেন দর্শকদের উপর। কিন্তু আশা, দর্শকের স্নেহাশীষ পড়বে ছবির উপর। যে ছবিগুলো মুক্তি পেতে চলেছে তার মধ্যে চিনেবাদাম, শবর, আয় খুকু আয়, বেলাশুরুর মধ্যে বেশ টক্কর হতে চলেছে তা বলার অপেক্ষা রাখে না। কাকে ছাড়িয়ে কে শীর্ষস্থান দখল করে সেটাই এখন দেখার। তার জন্য এখনো অপেক্ষা করতে হবে এক মাস।

English summary
From 'Belashuru' to 'Shabor', a bunch of Bengali movies are coming this summer 2022
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X