India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

‘‌দ্য কাশ্মীর ফাইলস’‌ দেখার জন্য সরকারি কর্মীদের অর্ধ দিবস ছুটির ঘোষণা এই রাজ্যের মুখ্যমন্ত্রীর

Google Oneindia Bengali News

অনুপম খের অভিনীত '‌দ্য কাশ্মীর ফাইলস’‌ ইতিমধ্যেই দেশজুড়ে আলোড়ন ফেলে দিয়েছে। মঙ্গলবার ১৮ কোটির কালেকশন করল 'দ্য কাশ্মীর ফাইলস’। এখনও পর্যন্ত ছবির মোট কালেকশন দেশজুড়ে ৬০ কোটি টাকা। বিবেক অগ্নিহোত্রী পরিচালিত সেই সিনেমা দেখার জন্য সরকারি কর্মীদের অর্ধ দিবসের ছুটি ঘোষণা করলেন অসম মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা।

অসম সরকারের কর্মীদের অর্ধ দিবস ছুটি

অসম সরকারের কর্মীদের অর্ধ দিবস ছুটি

মঙ্গলবার মুখ্যমন্ত্রী ঘোষণা করে জানিয়েছেন যে সম্প্রতি মুক্তি পাওয়া '‌দ্য কাশ্মীর ফাইলস'‌ দেখার জন্য সরকারি কর্মীরা অর্ধ দিবসের ছুটি নিতে পারবেন। প্রসঙ্গত, ১৯৯০ সালে কাশ্মীরি পণ্ডিতদের কাশ্মীর ছেড়ে চলে যাওয়ার ঘটনার ইতিহাসের উপরেই তৈরি হয়েছে এই ছবি।

হিমন্ত শর্মা তাঁর ঘোষণায় বলেন, 'এটা ঘোষণা করতে পেরে আমি খুশি যে আমাদের সরকারি কর্মচারীরা দ্য কাশ্মীর ফাইলস দেখার জন্য অর্ধ-দিনের বিশেষ ছুটির অধিকারী হবেন‌। তাঁদের শুধুমাত্র ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানাতে হবে এবং পরের দিন সিনেমার টিকিট জমা করতে হবে।'‌

সিনেমার প্রশংসায় বিজেপি সরকার

সিনেমার প্রশংসায় বিজেপি সরকার

মঙ্গলবারই মুখ্যমন্ত্রী তাঁর গোটা মন্ত্রীসভাকে নিয়ে গুয়াহাটির একটি সিনেমা হলে এই সিনেমাটি দেখেন এবং তিনি জানান যে কাশ্মীরি পণ্ডিতদের গণহত্যা মানবতার ওপর কলঙ্ক। মুখ্যমন্ত্রী সিনেমা দেখার পর বলেন, '‌কাশ্মীরি পন্ডিত গণহত্যা এবং তাঁদের দেশত্যাগ মানবতার উপর কলঙ্ক। তাদের দুর্দশার হৃদয় বিদারক চিত্রায়ন দ্বারা অনুপ্রাণিত দ্য কাশ্মীর ফাইলস আমি আমার ক্যাবিনেট সহকর্মী এবং বিজেপি অসম ও জোটের বিধায়কদের সঙ্গে দেখলাম।'‌ মঙ্গলবার দ্য কাশ্মীর ফাইলস-এর ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জানান যে এই সিনেমায় সঠিকভাবে সত্যকে তুলে ধরা হয়েছে এবং তিনি এও জানিয়েছেন যে ইতিহাসকে সময়ে সময়ে সঠিক প্রেক্ষাপটে উপস্থাপন করতে হয়।

 করমুক্ত সিনেমার ঘোষণা

করমুক্ত সিনেমার ঘোষণা

উত্তরপ্রদেশ সরকার মঙ্গলবার এই সিনেমাটিকে করমুক্ত ঘোষণা করার জন্য কয়েকটি রাজ্যের সঙ্গে যোগ দিয়েছে। এর আগে, গুজরাত, মধ্যপ্রদেশ, উত্তরাখণ্ড, হরিয়ানা, কর্ণাটক, ত্রিপুরা এবং গোয়াতে '‌দ্য কাশ্মীর ফাইলস'‌ করমুক্ত ঘোষণা করা হয়।

দ্য কাশ্মীর ফাইলস

দ্য কাশ্মীর ফাইলস

বিবেক অগ্নিহোত্রী পরিচালিত এই সিনেমায় অভিনয় করছেন মিঠুন চক্রবর্তী, অনুপম খের, পল্লবী যোশী, দর্শন কুমার, ভাষা সুম্বালি, চিন্ময় মন্ডলেকর, পুনীত ইসার, মৃণাল কুলকার্নি, অতুল শ্রীবাস্তব এবং পৃথ্বীরাজ সারনায়েক। মুক্তির পাঁচ দিন পরেও বক্স অফিসের দৌড়ে চরম সফল 'দ্য কাশ্মীর ফাইলস'।


English summary
assam cm announces half day leave for government employees to watch the kashmir files
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X