• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্রাহ্মণদের ক্ষোভ ঘিরে বিতর্কে 'আর্টিক্যাল ১৫'! কার্নি সেনার পর এবার মহাসংঘের কোপ-দৃষ্টি

  • |

'পদ্মাবত', 'মণিকর্ণিকা' ঘিরে সারা দেশে আগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়েছিল । সেই সমস্ত অধ্যায় পেরিয়ে আবারও এক বলিউড ফিল্মকে ঘিরে ধীরে ধীরে দানা বাঁধছে বিতর্ক। এবার কার্নি সেনা, পরশুরাম সেনা থেকে শুরু করে আন্তর্জাতিক ব্রাহ্মণ মহাসংঘের কোপ দৃষ্টিতে পড়েছে আয়ুষ্মান খুরানা অভিনীত ছবি 'আর্টিক্যাল ১৫'। ক্রমেই ছবি ঘিরে একের পর এক বিতর্ক উঠে আসছে।

শুরু বিক্ষোভ-প্রদর্শন

শুরু বিক্ষোভ-প্রদর্শন

মুম্বইয়ের রাস্তায় সোমবারই বিক্ষোভ প্রদর্শন করেছে কার্নিসেনা ও আন্তার্জাতিক ব্রাগ্মণ মহাসংঘ। সংঘের সদস্যদের মতে ছবিতে ব্রাহ্মণদের বিরুদ্ধে বার্তা দেওয়া হচ্ছে। নষ্ট করা হচ্ছে ব্রাহ্মণদের ভাবমূর্তি। ক্ষুণ্ণ করা হচ্ছে ব্রাহ্মধের ভাবাবেগকে।

ছবির গল্পে উঠ আসছে কোন সত্যি ঘটনা?

ছবির গল্পে উঠ আসছে কোন সত্যি ঘটনা?

'আর্টিক্যাল ১৫' ছবির ট্রেলারেই বার্তা দেওয়া রয়েছে 'চমকে দেওয়ার মতো সত্যি ঘটনাবলী'। আর এই ট্যাগলাইনই সম্ভবত ছবির জন্য সমস্যা তৈরি করতে চলেছে। ছবির ট্রেলারেই দেখানো হয়েছে, দুই দলিত কন্যার মৃতদেহ উদ্ধার ঘিরে জমাট বাঁধা ক্ষোভই ছবির মূল উপজীব্য হয়ে উঠেছে। কিন্তু এই ঘটনার সঙ্গে বাস্তবের এক ঘটনার মিল উঠে আসছে। যা উত্তরপ্রদেশের বাদাউনে কয়েকদিন আগেই ঘটে গিয়েছে।

কার্নিসেনার দাবি

কার্নিসেনার দাবি

কার্নিসেনা গোটা বিষয়টি নিয়ে রাজপুতদের সঙ্গে রয়েছে বলে সাফ জানিয়ে দিয়েছে। এদিকে, ছবির বিরোধিতায় যাঁরা সরব তাঁদের দাবি ,ছবির চিত্রনাট্য ঘিরে তাঁদের আপত্তির কথা তাঁরা পরিচালক অনুভব সিনহাকে জানালেও, তা কাজের কাজ হয়নি।

English summary
Article 15 row,Bramhan Mahasangh against the release of film .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X