• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিরিয়ালের পাশাপাশি বাংলা সিনেমার শুটিংও নতুন নিয়ম মেনে শুরু হবে ১০ জুন থেকে

করোনা ভাইরাস প্রকোপের ফলে মার্চ থেকে আটকে থাকা বাংলা সিনেমার শুটিং শুরু হতে চলেছে ১০ জুন থেকে। এদিন থেকে বাংলা টেলিভিশনের সিরিয়ালগুলির শুটিংও শুরু হবে বলে আগেই জানানো হয়েছিল। গত ২৫ মার্চ থেকে বন্ধ ছিল টলিপাড়ার সমস্ত কাজকর্ম।

সিরিয়ালের পাশাপাশি বাংলা সিনেমার শুটিংও নতুন নিয়ম মেনে শুরু হবে ১০ জুন থেকে

রাজ্যের পূর্ত, ক্রীড়া ও যুব মন্ত্রী অরূপ বিশ্বাস রবিবার ফিল্ম ইন্ডাস্ট্রির সকল অংশীদারদের সঙ্গে কথা বলে সাংবাদিকদের এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। মন্ত্রী জানান যে বুধবার থেকে নুন্যতম ৩৫ জন কর্মী নিয়ে এবং কোনও শিশুশিল্পী ছাড়াই শুটিং শুরু হবে বাংলা সিনেমার। অরূপ বিশ্বাস জানিয়েছেন, ইন্ডাস্ট্রির বরিষ্ঠ অভিনেতাদের জন্য নতুন নিয়ম লাঘু হয়েছে। যাঁরা ৬৫ বছরের ওপরে তাঁদের সিনেমা বা সিরিয়ালের শুটিংয়ে যোগ দিতে হলে চুক্তি সাক্ষর করতে হবে। বৈঠকে ঠিক হয়েছে যে কোভিড–১৯ জীবন বিমার ক্ষেত্রে টেকনিশিয়ানদের ২৫ লক্ষ ও শিল্পীদের জন্য ৫০ শতাংশ অর্থ বহন করবে প্রযোজকরা।

ইস্টার্ন ইন্ডিয়া মোশান পিকচার অ্যাসোসিয়েশনের (‌ইম্পা)‌ , পশ্চিমবঙ্গ মোশান পিকচার আর্টিস্ট ফোরাম এবং ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান ও ওয়ার্কস অফ ইস্টার্ন ইন্ডিয়ার প্রতিনিধিরা এই বৈঠকে যোগ দিয়েছিলেন। আর্টিস্ট ফোরামের সাধারণ সম্পাদক অরিন্দম গঙ্গোপাধ্যায়, যিনি বৈঠকে উপস্থিত ছিলেন, তিনি জানিয়েছেন, সব সিদ্ধান্ত নেওয়া হয়েছে বর্তমান পরিস্থিতিকে মাথায় রেখে ও সকলের সঙ্গে পরামর্শ করে।

অরূপ বিশ্বাস জানান, বর্তমান পরিস্থিতিতে এই মুহূর্তে আউটডোর শুট ও বিদেশে শুটিং বন্ধ রাখা হয়েছে। অরূপ বিশ্বাস কলকাতা ফিল্ম ইন্ডাস্ট্রি ও বিনোদন জগতের সঙ্গে ওতপ্রোতভাবে যুক্ত তিনি বলেন, '‌বর্তমান পরিস্থিতিকে মাথায় রেখে সিনেমার শুটিং নিয়ে সব ধরনের ব্যবস্থা সম্পর্কে আলোচনা করা হয়েছে ও সর্বসম্মতভাবে তাতে অনুমতি দেওয়া হয়েছে।’‌ এর আগে ৪ জুন বাংলা সিরিয়ালের শুটিং ১০ জুন থেকে শুরু হবে বলে জানানো হয়েছিল। প্রসঙ্গত পশ্চিমবঙ্গ সরকার সিনেমা, টিভি সিরায়াল ও ওয়েব সিরিজের শুটিং সামাজিক দুরত্বের বিধি মেনে ও ৩৫ জনকে নিয়ে ১ জুন থেকে শুরু করে দেওয়ার কথা ঘোষণা করেছিল।

উত্তপ্ত হাজরা মোড়, বিক্ষোভ বিজেপি মহিলা যুব মোর্চার, সামিল অগ্নিমিত্রা পল

নর্দমার আবর্জনা-জলে কোভিড জেনেটিক-এর চিহ্ন! চাঞ্চল্যকর তথ্য নতুন গবেষণায়

English summary
Shooting of Bengali movies, which have been stalled since March due to coronavirus outbreak, is going to start from June 10
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X