• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অস্কারে ডাক পেলেন অনুপম-অনুরাগ সহ বলিউডের মহিলা সেলেব্রিটি! দেখে নিন তালিকা

অস্কারে এবার ডাক পেলেন বিশিষ্ট বলিউড অভিনেতা অনুপম খের, ভারতীয় চলচ্চিত্রের স্বনামধন্য পরিচালক অনুরাগ বাসুরা। এই নিমন্ত্রমের তালিকায় রয়েছেন বলিউডের নামী মহলা পরিচালক জোয়া আখতারও।

অস্কারে ডাক পেলেন অনুপম-অনুরাগ সহ বলিউডের মহিলা সেলেব্রিটি! দেখে নিন তালিকা

অ্যাকাডেমি অফ মোশন পিকচার আর্ট অ্যান্ড সায়েন্সেস-এর তরফে এই নিমন্ত্রণ মিলেছে তাঁদের। সাম্প্রতিককালে 'গালি বয়' ছবির পরিচালনার জেরে খবরে এসেছেন জাভেদ কন্যা জোয়া আখতার। এছাড়াও তাঁর ঝুলিতে রয়েছে 'জিন্দগি না মিলেগি দোবারা'র মতো ছবি। তাঁকে আমন্ত্রণ পাঠানো হয়েছে অস্কারের 'পরিচালক ক্যাটোগরি'তে। অন্যদিকে, 'সারাংশ' এর মতো ছবি দিয়ে ২৮ বছরে কেরিয়ার শুরু করা অনুপম খেরকেও এই একই ক্যাটেগোরির সদস্যপদের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। 'গ্যাংস অফ ওসেপুর ' খ্যাত পরিচালক অনুরাগ কশ্যপকে আমন্ত্রণ জানানো হয়েছে শর্টচ ফিল্ম অ্যান্ড ফিচার অ্যানিমেশন ক্যাটেগরিতে।

এছাড়াও 'লাঞ্চ বক্স' খ্যাত পরিচালক রীতেশ বত্রাও রয়েছেন নিমন্ত্রিতের তালিকায়। এদিকে, ভারতীয় বংশোদ্ভূত পরিচালক আর্চি পাঞ্জাবী, নিশা গণত্রও রয়েছেন এই অস্কারের পক্ষ থেকে আমন্ত্রিতের তালিকায়। এছাড়াও সদস্যপদের নিমন্ত্রণের তালিকায় রয়েছেন 'বাহুবলী'র ভিস্যুয়ার এফেক্টের নেপথ্যে থাকা শ্রীনিবাস মোহনর মতো একাধিক গুণী ব্যক্তিতরা। প্রসঙ্গত অ্যাকডেমির এই সদস্যরাই থাকেন 'অস্কার ' এর নেপথ্যে। আর এই কমিটির তরফে ডাক পাঠানো হয়েছে, ৫৯ টি দেশের বিভিন্ন বিশিষ্টদের। যেখানে সদস্যদের মধ্যে অর্ধেক সংখ্যকই মহিলা সদস্য।

English summary
Anupam Kher, Zoya Akhtar and Anurag Basu invited by Academy of Motion Picture Arts and Sciences .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X