• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মা দুর্গার মধ্যে শহর কলকাতা, ছবি পোস্ট করে তিলোত্তমার প্রতি আবেগ প্রকাশ অমিতাভের

অমিতাভ বচ্চন ও কলকাতা এই দুইয়ের মধ্যে সম্পর্ক চিরন্তন। কারণ অমিতাভের প্রথম কর্মজীবনের শুরু এই শহর থেকেই এবং তিনি বিয়েও করেছেন বাঙালি অভিনেত্রী জয়া ভাদুড়িকে। এক কথায় কলকাতার জামাই তিনি। তাই স্বাভাবিকভাবেই এই শহরের ওপর তাঁর টান আলাদা ধরনের। সম্প্রতি বিগ বি এক শিল্পীর আঁকা মা দুর্গার সুন্দর চিত্র এবং এই চবির পেছনে থাকা ভাবনাকে শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। মা দুর্গার ছবির মধ্য দিয়ে পশ্চিমবঙ্গের রাজধানী তিলোত্তমা কলকাতাকে তুলে ধরেছেন শিল্পী। যা প্রতিটি বাঙালির হৃদয়ের সঙ্গে যুক্ত।

অমিতাভ বচ্চন সোশ্যাল মিডিয়ায় কী পোস্ট করেছেন

অমিতাভ তাঁর সোশ্যাল মিডিয়ার অ্যাকাউন্টে খুব সুন্দর একটি মা দুর্গার চিত্র পোস্ট করেছেন এবং শিল্পীর এই অনবদ্য সৃষ্টির জন্য তাঁর প্রশংসা করেছেন। মা দুর্গার ছবিতে দেখা যাচ্ছে, দেবীর মুকুটের ব্যাকড্রপে রয়েছে হাওড়া ব্রিজ ও ভিক্টোরিয়া মেমোরিয়ালের মেলবন্ধন, এ ছাড়াও মুকুটে শোভা পাচ্ছে একটি ফুটবল। আর তার দুপাশে ইস্টবেঙ্গল ও মোহনবাগানের পতাকা। দেবীর চোখের আদলে ইলিশ মাছ, যাবাঙালির রসনা তৃপ্তির অন্যতম খাদ্য, তৃতীয় চক্ষু হিসাবে দেখা গিয়েছে বাঙালির আর এক জনপ্রিয় খাবার মিষ্টি দইকে। রসগোল্লা ছাড়া অপূর্ণ বাঙালি, তাই কলকাতার প্রিয় এই মিষ্টিও দেখা গিয়েছে মা দুর্গার ছবিতে। এছাড়া কলকাতার ঐতিহ্য ট্রাম, হলুদ ট্যাক্সি, হাতে টানা রিক্সা, শহরের সব পরিচিত জিনিসকে একই অঙ্গে মা দুর্গার ছবিতে ফুটিয়ে তুলেছেন শিল্পী।

অমিতাভ এই ছবি পোস্ট করে লিখেছেন, ‘‌এক শিল্পীর কল্পনা, কলকাতার যদি মুখ থাকত, উপর থেকে: ভিক্টোরিয়া মেমোরিয়াল, হাওড়া ব্রিজ, দুর্গা পুজো, ফুটবল ও দুই প্রতিদ্বন্দ্বী ক্লাব ইস্টবেঙ্গল (‌বাম দিকে)‌ ও মোহনবাগান (‌ডান দিকে)‌, মিষ্টি দই, ইলিশ মাছ, নন্দন ফিল্ম সেন্টার ও কালচারাল সেন্টার (নথ), কানের দুলে দু হাঁড়ি রসগোল্লা, ট্রাম, রিক্সা, ফ্লাইওভার ও হলুদ ট্যাক্সি...ওয়াও। দারুণ এটা।'‌

কে বানিয়েছেন এমন চিত্র

কে বানিয়েছেন এমন চিত্র

অমিতাভ বচ্চন যদিও এই ছবিটি কে তৈরি করেছেন সে বিষয়ে কোনও তথ্য জানাননি। কিন্তু অমিতাভের এই পোস্টে একজন মন্তব্য করেছেন যে এই ছবিটি এঁকেছেন শিল্পী দেবজ্যোতি সরকার।

অমিতাভ বচ্চনের পোস্ট কি নেটিজেনদের পছন্দ হয়েছে?‌

অমিতাভ বচ্চনের পোস্ট কি নেটিজেনদের পছন্দ হয়েছে?‌

হ্যাঁ, অবশ্যই অমিতাভ বচ্চনের এই পোস্ট ইন্টানেটে নেটিজেনদের পছন্দ হয়েছে। বিশেষ করে বাঙালিদের। এই পোস্ট করার সঙ্গে সঙ্গে তা ভাইরাল হয়ে যায় এবং পোস্টটি শেয়ার করেন হাজার জন ও ২৪ হাজার লাইক পড়েছে এখনও পর্যন্ত।

কলকাতা বিখ্যাত কিসের জন্য

কলকাতা বিখ্যাত কিসের জন্য

হুগলি নদীর পূর্ব পাড়ে অবস্থিত পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতা নিজগুণে বিশ্ব দরবারে নিজের খ্যাতি অর্জন করেছে। ভারতের মধ্যে সপ্তম জনবসতিপূর্ণ শহর এটি। সংস্কৃতি ও চারুকলা এই শহরের মূল শিকড়, সঙ্গে রয়েছে ভরপুর বাঙালিয়ানা। ভালো খাবার, মিষ্টি, ভিক্টোরিয়া মেমোরিয়াল, গঙ্গার ঘাট, ট্রাম, মেট্রো, রসগোল্লা, ইলিশ-চিংড়ি, ফুটবল, এই সবই কলকাতা শহরের নিজস্ব সম্পদ। যার টানে বিদেশে থাকা বাঙালি তো বটেই অন্যান্য দেশ-বিদেশের মানুষও তিলোত্তমাকে দেখতে বারবার ছুটে এসেছেন।

কলকাতাঃ করোনার ভয়ে এ বছর কোলাকুলি থেকে দূরে থাকছেন সুদীপ বন্দ্যোপাধ্যায়

কলকাতা থেকে জেলা - বাংলার দুর্গাপুজোর নানা মুহূর্তের ছবি দেখুন একনজরে

{quiz_408}

English summary
amitabh expressed his affection for tilottama by posting pictures maa durga featuring elements of kolkata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X