• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রজাতন্ত্র দিবসের দিন অমিতাভ থেকে সোনু সুদ শান্তি ও সমৃদ্ধির শুভেচ্ছা জানালেন দেশবাসীকে

২৬ জানুয়ারি ৭২তম প্রজাতন্ত্র দিবস পালন করছে গোটা দেশ। দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের পাশাপাশি বলিউড তারকারাও তাঁদের ভক্তদের সোশ্যাল মিডিয়ায় প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানিয়েছেন। প্রসঙ্গত, ১৯৫০ সালের এইদিনে ভারতের সংবিধান কার্যকর হয়েছিল।

মঙ্গলবার সকালে মেগাস্টার অমিতাভ বচ্চন নিজের কিছু ছবি দিয়ে শান্তি ও সমৃদ্ধির শুভেচ্ছা জানিয়েছেন। অভিনেতা সোনু সুদ, যিনি নিজে একজন জাতীয় নায়কের তকমা পেয়েছেন, তিনিও জীবন বদলের বার্তা দিয়েছেন এইদিনে। মোহনলালও শুভেচ্ছা জানিয়েছেন দেশবাসীকে।

সোনু সুদ

পরনে দুধসাদা পোশাক পরে, হাতে জাতীয় পতাকা হাতে নিয়ে দেশবাসীকে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি দেশবাশীর কাছে জীবনে পরিবর্তন নিয়ে আসার আর্জি জানিয়েছেন।

মোহনলাল

লালকেল্লার সামনে দাঁড়িয়ে সেনার পোশাক পরে ছবি দিয়েছেন দক্ষিণী তারকা মোহনলাল। এটা সম্ভবত তাঁর কোনও সিনেমার লুক হবে। মোহনলাল দেশবাসীর উদ্দেশ্যে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানিয়েছেন।

অমিতাভ বচ্চন

সোশ্যাল মিডিয়ায় সবসময় সক্রিয় অভিনেতা অমিতাভ বচ্চন প্রজাতন্ত্র দিবসের দিন দেশবাসীর উদ্দেশ্যে বলেছেন, ‘‌২৬ জানুয়ারি, প্রজাতন্ত্র দিবস। খুশি, শান্তি ও সমৃদ্ধির শুভেচ্ছা জানাই, সুরক্ষিত ও নিরাপদে থাকুন।'‌ বিগ বি এর সঙ্গে তাঁর তিনটে ছবি পোস্ট করেছেন। যেখানে অমিতাভ জাতীয় পতাকা হাতে নিয়ে রয়েছেন।

জন আব্রাহাম

সাদা রঙের কুর্তা-পাজামা ও মাথায় পাগড়ি, কপালে লাল টিকা পরে হাতে জাতীয় পতাকা হাতে ধরে দাঁড়িয়ে রয়েছেন বলিউড অভিনেতা জন আব্রাহাম। তিনি দেশবাসীর উদ্দেশ্যে বলেছেন, ‘‌তন মন ধন সে বড়কর জন গণ মন'‌। এই লুকস তাঁর সত্যমেবা জয়তে ২-এর লুক। সকলকে তিনি প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানিয়েছেন।

প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান

প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ইন্ডিয়া গেটের কাছে ন্যাসড়াল ওয়ার মেমোরিয়ালে যাবেন এবং সেখান থেকে তিনি পুষ্পস্তবক অর্পণ করে শহিদ বীরদের শ্রদ্ধা নিবেদনে দেশকে নেতৃত্ব দেবেন। এরপর প্রধানমন্ত্রী সহ অন্য সম্মানীয় অতিথিরা রাজপথে যাবেন, সেখানে ৯০ মিনিটের দীর্ঘ কুচকাওয়াজের সাক্ষী থাকবেন। করোনা আবহে এ বছর দর্শকসংখ্যা কমিয়ে ২৫ হাজার করা হয়েছে। কুচকাওয়াজ লাল কেল্লার বদলে শেষ হবে ন্যাশনাল স্টেডিয়ামে।

ছবি সৌজন্য:ইসন্টাগ্রাম

English summary
Bollywood stars greeted the people on Republic Day,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X