• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফোর্বসের সোশ্যাল মিডিয়ায় প্রভাবশালীদের তালিকায় নাম অমিতাভ বচ্চন, অক্ষয় কুমারের

আবার ফোর্বসের তালিকায় ভারতীয় তারকাদের জয়–জয়কার। এ বছরের ফোর্বসের এশিয়া–প্যাসিফিক অঞ্চলের সোশ্যাল মিডিয়ায় সর্বাধিক একশো প্রভাবশালী ব্যক্তিত্বদের তালিকায় রাখা হয়েছে অমিতাভ বচ্চন, অক্ষয় কুমার, আলিয়া ভাট, অনুষ্কা র্মা ও শাহরুখ খানের নাম। অন্যান্য তাররকাগের নামের মধ্যে রয়েছে রনবীর সিং, ক্যাটরিনা কাইফ, জ্যাকলিন ফার্নান্ডিজ, হৃত্ত্বিক রোশন, শাহিদ কাপুর, মাধুরী দীক্ষিত এবং গায়িকা শ্রেয়া ঘোষাল ও নেহা কক্করের নাম।

রয়েছে আন্তর্জাতিক তারকার নামও

রয়েছে আন্তর্জাতিক তারকার নামও

এই তালিকায় আন্তর্জাতিক তারকাদের মধ্যে নাম রয়েছে হাগ জ্যাকম্যান, দক্ষিণ কোরিয়ার মেয়েদের ব্যান্ড ব্ল্যাকপিঙ্ক, ছেলেদের ব্যান্ড বিটিএস, অভিনেতা-গায়ক জে ছু, লি মিন-হো এবং অভিনেত্রী মাহিরা খান, গায়ক আতিফ আসলাম, ত্রয়ে শিভান সহ অন্যান্যরা। ফোর্বসের প্রকাশ করা তালিকায় আলোকপাত করা করা হয়েছে ১০০ জন গায়ক-গায়িকাকে, ব্যান্ড ও ফিল্ম-টিভি তারকাদের। যাঁরা প্রত্যেকেই এশিয়া-প্যাসিফিক থেকে এবং গোটা বিশ্বের ডিজিটাল মিডিয়ায় রাজ করছে।

ভারতীয় তারকার রাজ

ভারতীয় তারকার রাজ

সোশ্যাল মিডিয়ায় এশিয়া-প্যাসিফিকের প্রভাবশালী ভারতীয়দের মধ্যে বহু তারকার নামই রয়েছে তালিকায়। যার মধ্যে অমিতাভ বচ্চন এবং অক্ষয় কুমার সকলের মধ্যে শীর্ষস্থানে রয়েছেন, এই দু'‌জনের সোশ্যাল মিডিয়ায় অনুগামীর সংখ্যা যথাক্রমে ১০৭ মিলিয়ন (‌১০ কোটি ৭০ লক্ষ)‌ ও ১৩১ মিলিয়ন (‌১৩ কোটি ১০ লক্ষ)‌। এই তালিকায় জায়গা করে নিয়েছেন শাহরুখ খান ও মাধুরী দীক্ষিতও। তাঁদেরও সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে অনুগামীর সংখ্যা অসংখ্য।

 অমিতাভকে নিয়ে কি লিখলেন ফোর্বস

অমিতাভকে নিয়ে কি লিখলেন ফোর্বস

বলিউডে বর্তমানে সবচেয়ে বরিষ্ঠ অভিনেতা হিসাবে রয়েছেন অমিতাভ বচ্চন। এই অভিনেতা প্রচুর অনুগামী রয়েছে, যাঁরা বছরের পর বছর অমিতাভকে সোশ্যাল মিডিয়ায় ফলো করে চলেছেন। এশিয়া-প্যাসিফিক অঞ্চলের সর্বাধিক প্রভাবশালী সেলিব্রিটির ফোর্বসের তালিকা তাকে বর্ণনা করেছে, ‘‌এই কিংবদন্তী ২০০টির বেশি সিনেমা করেছেন, এই মে মাসে বচ্চন তাঁর তারকা ক্ষমতা দিয়ে ১০ কোট ৭০ লক্ষ অনুগামীর মন জয় করতে সফল হয়েছেন এবং কোভিড-১৯ ত্রাণে তিনি ৭০ লক্ষ মার্কিন ডলার দিয়ে সহায়তা করেছেন। তাঁর দীর্ঘ কর্মজীবনে তিনি নির্বাচিত পদে অধিষ্ঠিত হয়ে কমপক্ষে ১১ টি আত্মজীবনী লিখেছেন।'‌

অক্ষয় কুমার

অক্ষয় কুমার

অন্যান্য অভিনেতাদের প্রসঙ্গে বলতে গিয়ে ফোর্বস জানিয়েছে যে অক্ষয় কুমার বলিউডের সর্বাধিক উপার্জনকারী অভিনেতা এবং তিনি এই সঙ্কটময় সময়ে ৪০ লক্ষ মার্কিন ডলার দান করেছেন।

 শাহরুখ খান

শাহরুখ খান

শাহরুখ খান প্রসঙ্গে ফোর্বস জানিয়েছে যে তাঁকে বড় পর্দায় ২০১৮ সালে শেষবারের মতো দেখা গেলেও তিনি অনবরত সিনেমা ও তথ্যচিত্রে ভয়েস ওভারের কাজ করে চলেছেন এবং সোশ্যাল মিডিয়ায় তাঁর অনুগামীর সংখ্যা ১০ কোটিরও বেশি। তাঁকে ২০১৮ সালে দ্য ওয়ার্ল্ড ইকোনমি ফোরাম থেকে মহিলা ও শিশুদের অধিকার নিয়ে প্রচার চালানোর জন্য সম্মানিত করা হয়।

কলকাতাঃ হলদিয়া পুরসভার ২৯ জন কাউন্সিলার নিয়ে গোপন বৈঠক ফিরহাদের, মন বোঝার চেষ্টা

বিগ বসের বাড়িতে পুনরায় প্রবেশ করতে পারেন আলি গনি ও নিক্কি তাম্বোলি

English summary
Amitabh Bachchan and Akshay Kumar topped Forbes list of most influential celebs on social media
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X