ইংল্যান্ডের বহু প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে 'অ্যামাজন অভিযান', আরও বাংলা ছবি পাড়ি দিচ্ছে লন্ডন

  • Posted By:
Subscribe to Oneindia News

বিভূতিভূষণের তৈরি চরিত্র শঙ্কর অ্যাডভেঞ্চারের নেশায় 'চাঁদের পাহাড় ' গল্পে পাড়ি দিয়েছিল আফ্রিকার জঙ্গলে। আর এবার সেই শঙ্কর যাচ্ছে অ্য়ামাজনে এক নয়া রহস্য উদ্ঘাটনে। শঙ্করের এই অভিযানকে সেলুলয়েড বন্দি করেন পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়। আর শঙ্করের এই অভিযানের সাক্ষী শুধু এরাজ্যের দর্শকই থাকবেন না। দেশের গণ্ডী পেরিয়ে এই ছবি লন্ডনেও দেখানো হবে।

Amazon Obhijaan to release in 9 UK theatres

ইউনাইটেড কিংডমের ৯ টি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে দেব অভিনীত 'চাঁদের পাহাড়'। শুধু 'চাঁদের পাহাড়' ই নয়, এরপর প্রসেনজিৎ-সৌমিতর অভিনীত 'ময়ূরাক্ষী' ও অনিক ধর পরিচালিত 'মেঘনাদবধ রহস্য'-কেও ব্রিটেনের হল-এ প্রদর্শন করার উদ্যোগ নিচ্ছে পছবির ডিস্ট্রিবিউশন সংস্থা।

জানুয়ারি মাসের ১২ তারিখ ইংল্যান্ডের ৯ টি প্রেক্ষাগৃহে এই ছবি প্রদর্শিত হবে। তবে ৯ টিই নয়, ইংল্যান্ডের ১০০টি প্রেক্ষাগৃহে এই ছবি প্রদর্শতি করার লক্ষ্যমাত্রা রেখেছে ডিস্ট্রিবিউশন সংস্থা। ইংল্যান্ডের সাফারি সিনেমা , ম্যাঞ্চেস্টার,বার্মিংহাম ব্রডস্ট্রিট, ইত্যাদি ৯ টি জায়গায় এই ছবি দেখানো হবে।

কমলেশ্বর মুখোপাধ্যায় পরিচলিত এই ছবি শুধু বাংলায় নয়, হিন্দিতেও এদেশের বিভিন্ন জায়গায় মুক্তি পাবে। ২২ ডিসেম্বর এই ছবি বাংলা ও হিন্দি ছাড়াও ওড়িয়া, আসমীয়া, তামিল , তেলুগু ভাষাতেও মুক্তি পাবে। প্রযোজক সংস্থা ভেঙ্কটেশ ফিল্মস এই ছবির প্রযোজনা ঘিরে কোনও জায়গাই ছাড়তে চাইছে না। ২০১৩ সালের চাঁদের পাহাড়ের পর ২০১৭ সালের 'অ্যামাজন অভিযান' -এর দিকে তাকিয়ে রয়েছে দর্শকরা।

English summary
'Amazon Obhijaan' will be the first Indian Bengali film to be released in theatres in the United Kingdom.The film, a sequel to Bengali blockbuster 'Chander Pahar', will hit the big screens on January 12 in nine theatres of England, targeting over 100 screenings in a week, a spokesman of the film's UK-based distribution partner said.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.