• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বছর ঘুরলেও পাননি বকেয়া টাকা, প্রযোজনা সংস্থার বিরুদ্ধে প্রতরণার অভিযোগ শ্রীজাতর

Google Oneindia Bengali News

কাজ করেছেন অথচ টাকা পাননি, এরকম অনেক ঘটনা মাঝে মধ্যেই শোনা যায় যে কোনও ক্ষেত্র থেকে। আর এইরকম ঘটনার পরে বিক্ষোভ বা অভিযোগ করতেও দেখা যায় হামেশাই। কিন্তু তাই বলে কোনও কবির বকেয়া টাকা না মেটানোর ঘটনা বোধহয় এখনও পর্যন্ত কখনও হয়নি এই রাজ্যে। কিন্তু এবার সেই ঘটনারই সাক্ষী হল বাংলা। তাও আবার যে সে কবি নন, বকেয়া টাকা না পাওয়ার অভিজ্ঞতার মুখোমুখি হলেন স্বয়ং কবি তথা লেখক শ্রীজাত মুখোপাধ্যায়।

বছরভর বাকি বকেয়া!

বছরভর বাকি বকেয়া!

এই দুই দিন, সপ্তাহ, মাস পেরিয়ে ঘুরেছে বছর। আর বিগত একবছর ধরে পরিশ্রম করেও নিজের বকেয়া টাকা পাননি কবি শ্রীজাত মুখোপাধ্যায়। আর সেই বকেয়া টাকা না মেটানোয় এবার সরব হলেন তিনি। অভিযুক্ত প্রযোজনা সংস্থার বিরুদ্ধে এবার আইনি ব্যবস্থা নিতে চলেছেন কবি শ্রীজাত মুখোপাধ্যায়। আর এই ঘটনা সামনে আসার পরেই রীতিমত শোরগোল শুরু হয়েছে টলিউডের অন্দরমহলে। আর এরই ফলে ফিরে আসছে বছর তিনেক আগের সেই টেকনিশিয়ানদের পাওনা টাকা না পেয়ে আন্দোলনের স্মৃতি।

শ্রীজাতর আইনি পদক্ষেপ

শ্রীজাতর আইনি পদক্ষেপ


বিগত এক বছর ধরে পাওনা টাকা না দেওয়ার জন্য এবার অভিযুক্ত প্রযোজনা সংস্থা রাজপ্রতীম আর্ট ভেঞ্চারের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিচ্ছেন এই সময়ের বাংলার অন্যতম জনপ্রিয় কবি শ্রীজাত মুখোপাধ্যায়। জানা গিয়েছে প্রায় এক বছর আগে প্রযোজনা সংস্থা রাজপ্রতীম আর্ট ভেঞ্চারের একটি প্রোজেক্টের অংশ হয়ে তাদের জন্য চারটি গানের কথা লিখেছিলেন কবি শ্রীজাত। কিন্তু তারপরেই হয়েছে সমস্যা। কাজ শেষ করে মাস চারেক পর কিছু টাকা দেওয়া হলেও,বাকি রয়েছে বেশ কিছু টাকা। বছর গড়াতে চললেও সেই টাকা মেটায়নি সংস্থা।

 প্রতরণার অভিযোগ

প্রতরণার অভিযোগ

বার বার অনুরোধ করার পরেও বকেয়া টাকা না পাওয়ায় এবার সরাসরি অভিযুক্ত প্রযোজনা সংস্থার বিরুদ্ধে প্রতরণার অভিযোগ তুলেছেন শ্রীজাত মুখোপাধ্যায়। তবে শুধু এখানেই থেকে থাকেননি তিনি। অভিযোগের পাশাপাশি বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় সোচ্চার হয়েছেন শ্রীজাত। সংস্থার বিরুদ্ধে তাঁর সরাসরি অভিযোগ, ইচ্ছে করেই বকেয়া টাকা মেটানো হচ্ছে না। তাঁর বক্তব্য, একজন শিল্পী শুধুমাত্র টাকা রোজগারের জন্যই কিছু সৃষ্টি করেন না। পারিশ্রমিক পাওয়ার পাশাপাশি বিষয়টি যে কোনও শিল্পীর কাছে মর্যাদার বিষয়ও বটে। তাঁর আরও মন্তব্য, যাঁরা পরিকল্পনা করে প্রতারণা করে, তাঁদের মুখোশ খুলে দেওয়া অত্যন্ত প্রয়োজন।

আগেও উঠেছে অভিযোগ

আগেও উঠেছে অভিযোগ

প্রসঙ্গত,এই প্রথম নয়। সংস্থাটির বিরুদ্ধে আগেও প্রতারণা করার অভিযোগ উঠেছে। অরিন্দম শীল, বিক্রম ঘোষের মতো শিল্পীরাও প্রতারিত হয়েছেন বলে খবর। এই ঘটনা সামনে আসার পরেই রাজপ্রতীম আর্ট ভেঞ্চারের পক্ষ থেকে বলা হয়েছে, ব্যবসায়িক কারণে টাকা কিছু ক্ষেত্রে আটকে রয়েছে। সেই টাকা দ্রুত মিটিয়ে দেওয়ার আশ্বাসও দেওয়া হয়েছে শ্রীজাত মুখোপাধ্যায়কে।

জি বাংলায় আসছে 'বোধিসত্ত্বর বোধবুদ্ধি’, কে কে অভিনয় করছেন ধারাবাহিকে? জি বাংলায় আসছে 'বোধিসত্ত্বর বোধবুদ্ধি’, কে কে অভিনয় করছেন ধারাবাহিকে?

English summary
allegations of fraud against the production company by srijato
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X