• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হিন্দি এখন আর জাতীয় ভাষা নয়, দক্ষিণী নায়ককে কড়া জবাব অজয় দেবগণের

Google Oneindia Bengali News

হিন্দি এখন আর জাতীয় ভাষা নয়, দক্ষিণী নায়কের এমন মন্তব্যের কড়া জবাব দিলেন বলিউড তারকা অজয় দেবগন। সম্প্রতি এক সংবাদমাধ্যমে এমন মন্তব্য করেন কন্নড় তারকা কিচ্চা সুদীপ। তারই জবাবে একটি টুইট করেছেন অজয় দেবগন। কিচ্চা সুদীপের মন্তব্যে বিভিন্ন রকমের প্রতিক্রিয়া দেখা গিয়েছে সোশ্য়াল মিডিয়ায়। অভিনেতার দাবি, হিন্দি ছবি এখন সবার কাছে পৌঁছতে দক্ষিণী ভাষাগুলিকে বেছে নিচ্ছে। অথচ দক্ষিণী ভাষাতে সিনেমা তৈরি হয়েও দেশ জুড়ে সাড়া ফেলছে।

হিন্দি এখন আর জাতীয় ভাষা নয়, দক্ষিণী নায়ককে কড়া জবাব অজয় দেবগণের

কিচ্চা সুদীপ এক অনুষ্ঠানে বলেছেন, হিন্দি এখন আর জাতীয় ভাষা নয়। সম্প্রতি দক্ষিণ ভারতে তৈরি একাধিক ছবি বক্স অফিসে সাড়া ফেলেছে। সেই তালিকায় রয়েছে কেজিএফ-২, আরআরআর, পুষ্পা। সেই বিষয়ে কথা বলতে গিয়েই এমন মন্তব্য করেন দক্ষিণী নায়ক। জবাবে অজয় দেবগন লিখেছেন, কিচ্চা সুদীপ তোমার মতে যদি হিন্দি আমাদের জাতীয় ভাষা না হয়, তাহলে কেন তোমার মাতৃভাষায় তৈরি ছবি হিন্দিতে ডাবিং করা হয়। হিন্দি সবসময়ই আমাদের জাতীয় ভাষা ছিল, আছে, থাকবে।

কিচ্চা সুদীপও জবাব দিয়েছেন অজয় দেবগনকে। তিনি লিখেছেন, যে প্রসঙ্গে ওই কথাটা তিনি বলতে চেয়েছিলেন, সেটা বুঝতে চাইছেন না অজয় দেবগন। সামনাসামনি দেখা হলে এই বিষয়ে কথা বলবেন বলে ইচ্ছা প্রকাশ করেছেন সুদীপ। তিনি ব্যাখ্যা করেছেন, কাউকে আঘাত করার জন্য় এই মন্তব্য করেননি তিনি, কোনও বিতর্কের জন্মও দিতে চাননি। কন্নড় তারকা কিচ্চা সুদীপ বলেছিলেন, হিন্দি আর রাষ্ট্রভাষা নেই। তাঁর দাবি, বলিউড বর্তমানে সর্বভারতীয় ছবি তৈরি করছে। সাফল‍্য পাওয়ার জন‍্য তেলুগু, তামিলে ছবির ডাবিং করা হচ্ছে বলেও মন্তব্য করেছেন তিনি। কিন্তু তাতেও লাভ হচ্ছে না খুব একটা।

ভারতীয় ওয়েবে ডেবিউ মিথিলার, নীলকুঠির রাজা হয়ে সৌরভ ফিরছেন '‌মন্টু পাইলট ২–এভারতীয় ওয়েবে ডেবিউ মিথিলার, নীলকুঠির রাজা হয়ে সৌরভ ফিরছেন '‌মন্টু পাইলট ২–এ

আরও একটি টুইটে অভিনেতা কিচ্চা স্পষ্ট বলেন, 'আমি নিজের দেশের সব ভাষাকেই সম্মান করি। বিতর্কটা এখানেই শেষ হোক, এটাই চাই। তাঁর বক্তব্যের প্রেক্ষাপটটা আলাদা ছিল বলেও উল্লেখ করেছেন তিনি। ভালোবাসা এবং শুভেচ্ছা জানিয়েছেন অজয় দেবগনকে। তবে এই বিষয়ে সোশ্যাল মিডিয়াতে জোর আলোচনা চলছে। কার্যত আড়াআড়ি ভাগে ভাগ হয়েছে দুই অভিনেতার সমর্থকরা। কেউ বলছেন সুদীপ ঠিক বলেছেন। তাঁর বক্তব্যের মধ্যে কোনও অন্যায় দেখছেন না অনুরাগীরা।

একাংশের মতে, হিন্দি আমাদের সরকারি ভাষা। দেশের রাষ্ট্রীয় ভাষা কখনই নয়। যদিও অজয় দেবগনের পাশে দাঁড়িয়ে অনেকেই সুদীপের বক্তব্যকে কটাক্ষ করতে ছাড়ছেন না! এমনকি অনেকেই ট্রোলও করতে শুরু করে দিয়েছেন ওই অভিনেতাকে। যদিও এর মধ্যে অজয় দেবগন কিচ্চা সুদীপকে ট্রোল করার জন্যে তাঁর ভক্তদেরই একহাত নিয়েছেন। ফলে এই বিষয়টি নেটিজেনদের অনেকেরই নজর কেড়েছে। অনেকে বলছেন এটা অজয় দেবগণ বলেই সম্ভব হয়েছে।

English summary
Ajay Devgan answers South Indian hero Kichha Sudip for his comment on hindi language
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X