দীপিকা ছাড়াও, ঐতিহাসিক চরিত্রে অভিনয় করে 'চর্চা'য় আসেন এই বলিউড সুন্দরীরা

  • Posted By:
Subscribe to Oneindia News

ছবি 'পদ্মাবতী' নিয়ে চরম বিতর্কের জেরে আলোচোনায় উঠে এসেছেন দীপিকা পাড়ুকোন। ঐতিহাসিক চরিত্র রাজপুত রানি পদ্মিনীর ভূমিকায় দিপীকাকে দেখা যাবে এই ছবিতে । দিপীকার আগেও বহু বলিউড সুন্দরীকে দেখা গিয়েছে নানা ঐতিহাসিক চরিত্রে। যাঁদের অভিনয় মন কেড়ে নিয়েছে। কখনও নেতিবাচক তো কখনও ইতিবাচক চর্চায় উঠে এসেছিলেন সেই নায়িকারাও।

[আরও পড়ুন:পারিশ্রমিকের বিচারে টলিউডে কোন নায়িকা এগিয়ে রয়েছেন দেখে নিন]

যোধার বেশে ঐশ্বর্য

যোধার বেশে ঐশ্বর্য

রানি যোধা বাইয়ের ভূমিকায় ঐশ্বর্য রাইকে দেখা যায় 'যোধা আকবর' ছবিতে। এই ছবিতে তাঁর রূপ যতটা আকর্ষণ করেছে দর্শককে, ততটাই বিতর্কে ছিল ছবির গল্প। রাজপুত সম্প্রদায়ের তরফে দাবি করা হয়, যে আকবরের স্ত্রী কখনোও ছিলেন না রানি যোধা। তবে বিতর্ক পেরিয়েও সেই ছবিতে ঐশ্বর্যর রূপ পুরুষ হৃদয়ে আজও ঝড় তোলে।

'মুঘল-এ-আজম' ছবিতে মধুবালা

'মুঘল-এ-আজম' ছবিতে মধুবালা

১৯৬০ সালের ছবি 'মুঘল-এ-আজম'-এ আনারকলির ভূমিকায় মধুবালার রূপ আজও মন কাড়ে । ছবিতে তাবড় তাবড় অভিনেতার সঙ্গে তাঁর অভিনয়ের দাপটও প্রশংসিত হয় বিভিন্ন মহলে। এই ছবিতে মধুবালার অভিনয় , তাঁকে গগনচুম্বি সাফল্য এনে দেয়। ফলে বহুল চর্চায় চলে আসেন তিনি।

কাশীবাইয়ের ভূমিকায় প্রিয়াঙ্কা চোপড়া

কাশীবাইয়ের ভূমিকায় প্রিয়াঙ্কা চোপড়া

সঞ্জয়লীলা বনশালীর ছবি 'বাজি রাও মাস্তানি' ঘিরেও বিতর্ক কিছু কম ছিল না। ছবিতে এক দৃশ্যে কাশীবাই ও মস্তানিকে একসঙ্গে নাচতে দেখা গিয়েছিল। কিন্তু অনেকেরই দাবি ছিল কাশীবাই ও মস্তানির কখনও দেখা হয়নি। তবে কাশীবাইয়ের ভূমিকায় তাঁর অভিনয়ের দাপটে নজর কাড়েন প্রিয়াঙ্কা চোপড়া।

[আরও পড়ুন:নীল জলে, নিঃস্তব্ধতার সম্মোহনে থাকা এই বলিউড সুন্দরীর ছবি এখন ভাইরাল]

রাজিয়া সুলতানর ভূমিকায় হেমা

রাজিয়া সুলতানর ভূমিকায় হেমা

রাজিয়া সুলতানার ভূমিকাতে হেমা মালিনীও একটা সময়ে বেশ নজর কেড়েছেন। ধর্মেন্দ্র ও হেমা মালিনী অভিনীতি এই ঐতিহাসিক ঘটনার ছবি সেভাবে সাড়া না পেলেও, হেমার রূপে সেই সময়ে মোহিত হয়েছেন বহু পুরুষ।
ছবিতে হেমা মালিনীর রূপ অসামান্য খ্য়াতি পায়।

কুরুবাকির ভূমিকায় করিনা

কুরুবাকির ভূমিকায় করিনা

শাহরুখ -করিনা অভিনীত ছবি 'অশোকা'-তে একসঙ্গে কলিঙ্গ রাজকুমারী কুরুবাকির ভূমিকায় অভিনয় করেন করিনা কাপুর। ছবিতেকরিনা স্বল্পবসনা হিসাবে অবতীর্ণ হওয়ায় বেশ বিতর্ক ও চর্চা হয় সেই সময়ে। শুধু তাই নয়, ছবির পোস্টার ঘিরেও বিভিন্ন মহল থেকে আপত্তি ওঠে।

English summary
India has a rich history laced with iconic women who left their mark as queens, princesses and courtesans. Many Bollywood actresses have played different historical characters in different films. However, only a few have managed to leave an indelible mark in the minds and heart of the audience with their incredible portrayal of the characters. Here are a few of the gorgeous heroines that have nailed the historical roles they played.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.