• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দুর্গাপুজোর সময় মুক্তি পাচ্ছে পাঁচটি বাংলা সিনমা, দেখে নিন কী কী

করোনা সঙ্কটের মাঝে দেশজুড়ে পালন হচ্ছে দুর্গা পুজো ও নবরাত্রি। এরই মধ্যে কেন্দ্রের পক্ষ থেকে গত ১৫ অক্টোবর খুলে দেওয়া হয়েছে সিনেমা হলগুলি। দুর্গা পুজোর আগে সিনেমা হল খুলে দেওয়ায় স্বস্তির নিঃশ্বাস ফেলেছে টলিউড। আর এই পুজোর মরশুমেই বেশ কিছু বাংলা ছবি মুক্তি পেতে চলেছে।

পুজোর সময় বাংলা ছবি মুক্তি বহু বছর ধরেই এই চিরাচরিত প্রথা চলে আসছে। প্যান্ডেল হপিং, খাওয়া–দাওয়া, অষ্টমীর অঞ্জলি এই সবের মাঝেও বাঙালিরা এই সময় নতুন বাংলা ছবি দেখার জন্য সিনেমা হলে যান। ইস্টার্ন ইন্ডিয়া মোসন পিকচারের মুখপাত্র জানিয়েছেন যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই সিঙ্গল স্ক্রিন ও প্লেক্সেস অক্টোবরে খুলছে বলে ঘোষণা করছিল এবং কেন্দ্র ১৫ অক্টোবর থেকে সিনেমা হল খোলার বিজ্ঞপ্তি জারি করে দিয়েছে। তাই নতুন সিনেমা মুক্তি পাওয়ার আর কোনও বাধা রইল না। তবে বড় বাজেটের সিনেমাগুলি মুক্তি পাওয়ার আগে কিছুটা প্রোমোশান করারবিষয় রয়েছে।

ড্রাকুলা স্যার

এই পুজোর সময় মুক্তি পাবে মিমি চক্রবর্তী ও অনির্বাণ ভট্টাচার্য অভিনীত ‘‌ড্রাকুলা স্যার'‌। ২১ অক্টোবর এই ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। এসভিএফ ব্যানারের এই ছবিটি এক সাধারণ মানুষের গল্প, যেখানে এক শিক্ষকের যন্ত্রণার গল্পকে চিত্রিত করা হয়েছে। ছবির পরিচালক দেবালয় ভট্টাচার্য।

কাকাবাবুর প্রত্যাবর্তন মুক্তি পাচ্ছে না

কাকাবাবুর প্রত্যাবর্তন মুক্তি পাচ্ছে না

বড় প্রযোজনা সংস্থার ছবি ও পরিচালক সৃজিত মুখার্জির ‘‌কাকাবাবুর প্রত্যাবর্তন'‌ এই পুজোতে মুক্তির কথা থাকলেও ছবির কিছু অংশের শুটিং বিদেশে হওয়ার কথা চলছে। যা লকডাউনের কারণে বন্ধ ছিল। এই ছবি মুক্তির জন্য কিছুদিন অপেক্ষা করতে হবে। সুনীল গঙ্গোপাধ্যায়ের সৃষ্টি কাকাবাবুর চরিত্রে দেখা যাবে প্রসেনজিত চট্টোপাধ্যায়কে।

রক্ত রহস্য ও লাভ স্টোরি

সুরিন্দর ফিল্মস প্রযোজিত আর একটি জনপ্রিয় ছবি ‘‌রক্ত রহস্য'‌ মুক্তি পাবে পুজোর সময়। এই ছবির মুক্তির তারিখও ২১ অক্টোবর। এই ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন কোয়েল মল্লিক, যিনি স্বর্ণজা বলে এক মহিলার চরিত্রে অভিনয় করছেন। এছাড়াও একই প্রযোজনার ছবি লাভ স্টোরিও মুক্তি পাবে। প্রযোজক নিশপাল সিং রানে বলেন, ‘‌দু'‌টি আলাদা প্রজন্মের ছবি দর্শকদের আশা করছি ভালো লাগবে। লকডাউনের সময় দর্শকরা বহুদিন যাবৎ সিনেমা হল থেকে ছবি দেখা থেকে বিরত ছিলেন। তাই পুজোর সময় এই দুই ছবির মুক্তি দর্শকদের কাছে পুজোর বাড়তি পাওনা।'‌ রক্ত রহস্যের পরিচালক সৌকার্য ঘোষাল এবং লাভ স্টোরি বাণিজ্যিক একটি ছবি।

এসওএস কলকাতা

এছাড়াও ২১ অক্টোবর মুক্তি পাবে থ্রিলার ছবি ‘‌এসওএস কলকাতা'‌। এই ছবিতে অভিনয় করছেন অর্জুন চক্রবর্তী, নুসরত জাহান, যশ দাশগুপ্ত।

ব্রহ্মা জানেন গোপন কম্মটি

শিবব্রত মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের উইনডো প্রোডাকশনের ব্রহ্মা জানেন গোপন কম্মটি আবার পুনরায় মুক্তি পাবে সিনেমা হলে। লকডাউনের আগে এই ছবি কিছুদিনের জন্য সিনেমা হলে মুক্তি পেয়েছিল এবং তা দর্শকদের মধ্যে ভালো সাড়া ফেলেছিল। এক মহিলা পুরোহিতের লড়াই, তাঁর সফর দেখানো হয়েছে এই ছবিতে।

ধর্মযুদ্ধ

রাজ চক্রবর্তী পরিচালিত, শুভশ্রী, সোহম, ঋতব্রত অভিনীত ধর্মযুদ্ধ মুক্তি পেতে চলেছে এই পুজোর সময়ই।

কেন্দ্রের শর্ত অনুযায়ী দুটি আসন বাদ দিয়ে বসতে হবে দর্শকদের। এভাবেই আসনের বন্দোবস্ত করা হয়েছে প্রত্যেকটি প্রেক্ষাগৃহে। এখন শুধুই পুজোর ছবির অপেক্ষায় সিনেমা হল মালিকরা।

Puja Special : কলকাতাঃ শেষ বেলায় দুর্গাপুজোতে ভিড় নিয়ন্ত্রণ নিয়ে বৈঠক ডাকলেন মুখ্যসচিব

English summary
5 bengali movie release during durga puja
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X