• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ধর্মীয় ভাবাবেগে আঘাত, ‘‌লাল সিং চাড্ডা’‌ নিয়ে দিল্লি পুলিশের কাছে অভিযোগ দায়ের

Google Oneindia Bengali News

মুক্তি পাওয়ার একদিন পরই বিপাকে পড়ল আমির খান অভিনীত ও অদ্বৈত চন্দন পরিচালিত '‌লাল সিং চাড্ডা'‌। ধর্মীয় ভাবাবেগে এই সিনেমা আঘাত দিয়েছে এই অভিযোগে দিল্লি পুলিশের কাছে এক ব্যক্তি এফআইআর দায়ের করেন।

‘‌লাল সিং চাড্ডা’‌ নিয়ে দিল্লি পুলিশের কাছে অভিযোগ দায়ের

বিনীত জিন্দল নামে দিল্লির এক বাসিন্দা সিনেমার পরিচালক অদ্বৈত চন্দন, আমির খান ও প্রযোজনা সংস্থার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। অভিযোগকারী বিনীত জিন্দল তাঁর অভিযোগ সম্পর্কে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে জানিয়েছেন যে এই সিনেমার প্রধান অভিনেতা আমির খানের মুখ থেকে এমন একটি সংলাপ শোনা গিয়েছে যা হিন্দু ধর্মের আবেগে আঘাত করে। সিনেমায় আমির খান পুজোর সঙ্গে ম্যালেরিয়া রোগের তুলনা করেছে, যা একজন অভিনেতা হিসাবে করা উচিত হয়নি। আমির খান হিন্দু ধর্মকে আঘাত করেছে। শুধু তাই নয়, অভিযোগাকারী আরও বলেন যে আমির খানকে এই সিনেমায় মানসিক প্রতিবন্ধী হিসাবে দেখানো হয় এবং তিনি ভারতীয় সেনায় যোগ দিয়ে কারগিল যুদ্ধে লড়েন, যা ভারতীয় সেনাদের যোগ্যতাকে অসম্মান করা হয়।

বিনীত জিন্দল এও জানান যে তিনি এই সিনেমার স্ক্রিনিং গোটা দেশে বন্ধ করার অনুরোধ জানিয়েছেন। তিনি জানান যে এর আগেও আমির খান এ ধরনের ধর্ম নিয়ে বিবৃতি দেওয়ার ফলে বিতর্কে জড়িয়েছিলেন। প্রসঙ্গত, লাল সিং চাড্ডা মুক্তি পাওয়ার আগেই এই সিনেমা বয়কট করার ট্রেন্ড শুরু হয়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। মুক্তি পাওয়ার পরও এই লাল সিং চাড্ডা সেভাবে বক্সঅফিসে ভালো ওপেনিং শুরু করতে পারেনি।

বলিউড সিনেমা নিয়ে বিতর্ক-অভিযোগ নতুন নয়। এর আগে বহু সিনেমা বয়কট ট্রেন্ডের আওতায় এসেছে। দায়ের হয়েছে এফআইআরও। লাল সিং চাড্ডার পাশাপাশি অক্ষয় কুমারের রক্ষা বন্ধন নিয়েও বয়কট সংস্কৃতি শুরু হয়েছে। যদিও আমির ও অক্ষয় দু'‌জনেই অনুরোধ করেছেন যে সিনেমা বয়কট করে দেশের অর্থনীতিতে লোকসান করবেন না।

English summary
A complaint was filed against Lal Singh Chadha for hurting religious sentiments
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X