• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুখ্যমন্ত্রী কেজরিওয়ালে বড় সিদ্ধান্ত, দিল্লি বিধানসভায় পাস NRC, NPR বিরোধী প্রস্তাব

ক্ষমতায় আসার পর কেজরিওয়াল সরকারের প্রথম বড় পদক্ষেপ। দিল্লি বিধানসভায় পাস হয়ে গেল এনআরসি এবং এনপিআর বিরোধী প্রস্তাব। এই প্রস্তাব পাসের সঙ্গে সঙ্গে কেন্দ্রীয় সরকারকে এনপিআর এবং এনআরসি প্রত্যাহারের অনুরোধ জানিয়েছেন তিনি।

 দিল্লি বিধানসভায় পাস এনআরসি বিরোধী প্রস্তাব

দিল্লি বিধানসভায় পাস এনআরসি বিরোধী প্রস্তাব

দ্বিতীয়বার নির্বাচিত হওয়ার পর প্রথম পদক্ষেপ কেজরিওয়াল সরকারের। দিল্লি বিধানসভায় পাস হয়ে গেল এনআরসি ও এনপিআর বিরোধী প্রস্তাব। মন্ত্রিসভার মন্ত্রী গোপাল রাই প্রস্তাবটি প্রথমে বিধানসভায় পেশ করেন। তারপরেই সর্বসম্মতিতে বিধানসভায় পাস হয়ে যায় প্রস্তাবটি। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল কেন্দ্রীয় সরকারকে এনপিআর এবং এনআরসি প্রত্যাহারের অনুরোধ জানিয়েছেন।

 কেজরিওয়ালের বার্তা

কেজরিওয়ালের বার্তা

বিধানসভায় কেজরিওয়াল এই প্রস্তাবকে সমর্থন জানিয়ে বলেন, 'আমি, আমার স্ত্রী এবং আমার মন্ত্রিসভার কারোরই নাগরিকত্ব প্রমাণের জন্য জন্মসংশাপত্র নেই। তাহলে কি আমাদের ডিটেনশন সেন্টারে পাঠানো হবে? দিল্লিতে এনপিআর এবং এনআরসি করা হবে না। এই প্রস্তাবকে আমি সমর্থন জানাই। কেন্দ্রীয় সরকারকে এনপিআর এবং এনআরসি প্রত্যাহারের আর্জি জানাচ্ছি কারণ দেশের ৯০ শতাংশ মানুষের কাছে নাগরিকত্ব প্রমান করার কাগজ নেই।'

 অন্ধ্রেও এনপিআর বিরোধী প্রস্তাব

অন্ধ্রেও এনপিআর বিরোধী প্রস্তাব

এর আগে অন্ধ্র প্রদেশেও এনপিআর বিরোধী প্রস্তাব পাস করানোর কথা বলেছেন মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডি। এমনকী বিহারের নীতীশ সরকারও এনপিআর বিরোধী প্রস্তাব পাস করানোর সিদ্ধান্ত নিয়েছেন। এদিকে গতকাল লোকসভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আবার এনপিআর নিয়ে সরব হয়েছিলেন। তিনি আবারও বলেছেন এনপিআর নিয়ে অকারণে ভীত হচ্ছেন মানুষ। কোনও রকম কাগজ দেখতে চাওয়া হবে না তাঁদের কাছে।

English summary
Kejriwal passes anti NRC, NPR resolution in Delhi assembly
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X