• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার বাড়বাড়ন্তের জেরে ডিসেম্বর থেকে ফের বন্ধ হচ্ছে ট্রেন পরিষেবা? জেনে নিন কী বলছে সরকার

  • |

শীত পড়তেই ফের দেশের একাধিক রাজ্যে জাঁকিয়ে বসছে মারণ করোনা। বাড়ছে দৈনিক আক্রান্তের সংখ্যাও। এমতাবস্থায় ফের লোকাল ও দূরপাল্লার ট্রেন চলাচল বন্ধ করতে পারে কেন্দ্র। বর্তমানে একাধিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ভাইরাল মেসেজে এই দাবিই করা হচ্ছে বলে জানা যাচ্ছে।

১ কোটির দোরগড়ায় ভারতে করোনা সংক্রমণ

১ কোটির দোরগড়ায় ভারতে করোনা সংক্রমণ

এদিকে দীর্ঘদিন লকডাউনের পর জুন থেকে আনলক পর্ব শুরু হতে অন্যান্য যান চলাচল শুরু হলেও। গড়ায়নি ট্রেনের চাকা। এমতাবস্থায় গত মাস থেকে ধীরে ধীরে অন্যান্য রাজ্য ট্রেন চলাচল শুরু হলেও বাংলায় ট্রেনের চাকা গড়িয়েছে এই মাসেই। এদিকে ইতিমধ্যেই ৯০ লক্ষের গণ্ডি পার করে ১ কোটি সংক্রমণের লক্ষ্যে এগিয়ে চলেছে ভারতের করোনা মানচিত্র।

 ফের ট্রেন বন্ধের খবর শোনা যেতেই উদ্বিগ্ন সাধারণ মানুষ

ফের ট্রেন বন্ধের খবর শোনা যেতেই উদ্বিগ্ন সাধারণ মানুষ

এমতাবস্থায় অনেকের ধারণা বিভিন্ন রাজ্য লোকাল ট্রেন চলাচল শুরু হতেই দেশে করোনা মোকাবিলা আরও দুষ্কর হয়ে উঠেছে। তাই ১ লা ডিসেম্বর থেকেই ফের রেল পরিষেবা বন্ধ করে চলেছে কেন্দ্র। এমনকী করোনা সঙ্কটের জেরে বন্ধ হয়ে যাবে স্পেশ্যাল ট্রেন পরিষেবাও। আর এই খবর সামনে আসতেই ফের উদ্বেগের সঞ্চার হয়েছে আম-আদমির মনে।

 তুমুল যাত্রী বিক্ষোভের মাঝে অবশেষে শুরু হয় লোকাল ট্রেন পরিষেবা

তুমুল যাত্রী বিক্ষোভের মাঝে অবশেষে শুরু হয় লোকাল ট্রেন পরিষেবা

এদিকে দূরপাল্লায় যাতায়াতের জন্য স্পেশ্যাল ট্রেন গত কয়েক মাস আগে থেকে তালু হলেও লোকাল চালুর ক্ষেত্রে ধীর চলো নীতি নিতে দেখা যায় কেন্দ্র-রাজ্য উভয়কেই। এদিকে লোক বন্ধ থাকায় কর্ম ক্ষেত্রে যেতে দীর্ঘদিন থেকেই বড়সড় সমস্যার মুখে পড়ছিলেন সাধারণ মানুষ। এমনকী বেসরকারি পরিবহনের খরচ সামলাতে না পেরে তীব্র ক্ষোভের সঞ্চার হচ্ছিল সমাজের প্রান্তিক শ্রেণির মানুষদের মধ্যে। ফলস্বরূপ একাধিক জায়গায় লোকাল চালানোর দাবিতে তুমুল যাত্রী বিক্ষোভও দেখা যায়।

ভিত্তিহীন খবর, বলছে রেল

ভিত্তিহীন খবর, বলছে রেল

এমতাবস্থায় হাজার বিক্ষোভ প্রতিবাদের পর ধীরে ধীরে লোকাল ট্রেনের পরিষেবা স্বাভাবিক হতে শুরু করলেও তা ফের বন্ধের খবর শুনে ক্ষোভে ফেটে পড়ছেন অনেকেই। যদিও রেল জানাচ্ছে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া এই খবর সর্বত ভাবে ভিত্তিহীন। সরকারের তরফে এখনও ট্রেন চলাচল বন্ধের বিষয়ে কোনও সিদ্ধান্তই নেওয়া হয়নি। এমনকী পাঞ্জাব সহ যে রাজ্যগুলিতে এখনও লোকাল ও মালবাহী ট্রেন চলাচল বন্ধ রয়েছে সেগুলিও খুব দ্রুত স্বাভাবিক করা হবে বলেও জানাচ্ছে রেল। এই বিষয়ে আলোচনা চলছে রাজ্য সরকার গুলির সঙ্গে।

কলকাতাঃ শীতের সবজিই স্বস্তি দিচ্ছে মধ্যবিত্তকে, আলু ও পেঁয়াজ নাগালের বাইরেই

রাজ্যে গরু মন্ত্রিসভার পর এবার গৌশালা কর চালু করবে শিবরাজ সরকার

Fact Check

দাবি

Train services will be stopped after December 1

সিদ্ধান্ত

No decision has been taken to stop train services

রেটিং

False
কোনও খবরের 'ফ্যাক্ট চেক' করতে আপনাদের অনুরোধ পাঠান। মেল করুন factcheck@one.in আইডিতে।

English summary
Train service to be closed again from December? Know the real truth
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X