• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইসলাম জিন্দাবাদ ধ্বনি কলকাতার রাস্তায়? মিছিলের বিতর্কিত ভিডিওর নেপথ্যে লুকিয়ে কোন সত্যি!

আবারও বিতর্কিত টুইট পাকিস্তানি-কানাডিয়ান সাংবাদিক তথা লেখক তারেক তারেক ফাতাহর। এবার তিনি বাংলাদেশের ঢাকার একটি ছবি টুইটারে পোস্ট করে লেখেন, 'কলকাতায় ইসলাম জিন্দাবাদ ধ্বনি উঠেছে।' বিষয়টি নজরে আসতেই সক্রিয় হয়েছে লালবাজার।

গোয়েন্দাপ্রধান মুরলিধর শর্মা যা জানালেন

গোয়েন্দাপ্রধান মুরলিধর শর্মা যা জানালেন

কলকাতার গোয়েন্দাপ্রধান মুরলিধর শর্মা জানিয়ে দিয়েছেন, 'ওই টুইটের প্রেক্ষিতে মামলা করা হয়েছে। বিষয়টি নিয়ে যোগাযোগ করা হয়েছে ট‍ুইটার কর্তৃপক্ষের সঙ্গেও।' চাপে পড়ে অবশ্য সেই টুইট ডিলিট করে দিয়েছেন তারেক। চেয়ে নিয়েছেন ক্ষমা।

 বিতর্কিত মন্তব্য করার জন্য পরিচিত তারেক

বিতর্কিত মন্তব্য করার জন্য পরিচিত তারেক

এর আগেও বিতর্কিত মন্তব্য করার জন্য মাঝেমধ্যেই খবরের শিরোনামে উঠে এসেছেন ওই লেখক। পাকিস্তান এবং ইসলামের বিরোধিতা বারবার উঠে এসেছে তাঁর বক্তব্যে। নাগরিকত্ব সংশোধনী আইন নিয়েও মন্তব্য করেছিলেন তারেক। তিনি বলেছিলেন, মুসলিম মহিলারা এনআরসি ও সিএএ-র বিরোধিতা করছেন না। বরং মুসলিম মহিলাদের রাস্তায় বসিয়ে রেখেছেন তাঁদের স্বামীরা।

নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে মন্তব্য

নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে মন্তব্য

তিনি দাবি করেছিলেন, 'প্রথমে মুসলিম পুরুষরা মহিলাদের বোরখা থেকে বের করুক, তাঁদের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে দিক, তারপর না হয় মহিলাদের পথে নামিয়ে বিক্ষোভ করাবে।' নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে যখন দেশজুড়ে বিতর্ক চলছে তখন অযোধ্যায় এসে এই ধরনের মন্তব্য করেছিলেন তিনি।

তারেক ফাতাহ আজ দুপুরে একটি ছবি টুইট করেন

তারেক ফাতাহ আজ দুপুরে একটি ছবি টুইট করেন

তারেক ফাতাহ আজ দুপুরে একটি ছবি টুইট করেন। ছবিতে দেখা যাচ্ছে ফেজ টুপি পরা মানুষের ভিড়৷ সেখানে ছবিটির ক্যাপশনে তিনি লেখেন, 'এটা করাচি, কাশ্মীর কিংবা কেরালা নয়। ইসলাম জিন্দাবাদ ধ্বনি উঠছে কলকাতায়। যেখানে শাসন করছেন মমতা বন্দ্যোপাধ্যায়।'

নড়েচড়ে বসে লালবাজার

নড়েচড়ে বসে লালবাজার

বিষয়টি নজরে আসার পরেই নড়েচড়ে বসে লালবাজার। পুলিশের তরফে লেখকের বিরুদ্ধে দায়ের করা হয়েছে মামলা। সাইবার আইন-সহ একাধিক ধারায় তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে জানা গেছে। লালবাজার সূত্রের খবর এই মুহূর্তে তারেক রয়েছেন টরোন্টোতে। সেটি কিছুটা হলেও সমস্যার। পুলিশের তরফ এ-বিষয়টি নিয়ে যোগাযোগ করা হয় ট‍ুইটার কর্তৃপক্ষের সঙ্গেও। বেগতিক দেখে ওই ট‍ুইটটি ডিলিট করে দেন তারেক। নতুন একটি টুইট করে তিনি ক্ষমা চেয়ে নেন তিনি।

Fact Check

দাবি

Tarek Fatah tweets video claiming Kolkata's Islamic radicalism

সিদ্ধান্ত

Tarek Fatah tweets video of Dhaka as Kolkata's, with fake news about Islamic radicalism in India

রেটিং

False
কোনও খবরের 'ফ্যাক্ট চেক' করতে আপনাদের অনুরোধ পাঠান। মেল করুন factcheck@one.in আইডিতে।

English summary
Tarek Fatah tweets video of Dhaka as Kolkata's, with fake news about Islamic radicalism in India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X