• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রকাশ্যে বিরাট–অনুষ্কার মেয়ের প্রথম ছবি, সোশ্যাল মিডিয়ায় মুহূর্তে ভাইরাল

বলিউড অভিনেত্রী তথা প্রযোজক এবং ভারতীয় ক্রিকেট অধিনায়কের ঘরণী অনুষ্কা শর্মা সোমবার মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। অন্যদিকে এদিন আবার ভারতীয় ক্রিকেটার রাহুল দ্রাবিড়ের জন্মদিনও একই দিনে। এখানেই শেষ নয়, এসসিজিতে তৃতীয় টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে পঞ্চম ও চূড়ান্ত দিনে ভারত কঠিন লড়াই করে তা ড্রয়ে পরিণত করার দিনই বিরাট কন্যা জন্মেছেন। আর এই বিরাট–অনুষ্কার কন্যা সন্তান জন্মের কিছুক্ষণের মধ্যেই সদ্যোজাতর ছবি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

প্রকাশ্যে বিরাট–অনুষ্কার মেয়ের প্রথম ছবি, সোশ্যাল মিডিয়ায় মুহূর্তে ভাইরাল

টুইটারে বিরাট কোহলি এই খুশির সংবাদ শেয়ার করে জানিয়েছেন যে অনুষ্কা এবং সদ্যোজাত সুস্থ ও ভালো আছেন। বিরাট এও জানিয়েছেন যে এবার থেকে যেন তাঁদের একটু একলা থাকতে দেওয়া হয়। সব সময় যেন তাঁদের ব্যক্তিগত জীবনে উঁকিঝুকি দেওয়া না হয় বলেও আবেদন জানান। এই আনন্দের সঙ্গে সঙ্গে অনুষ্কা–বিরাটের ভক্তরা সঙ্গে সঙ্গে গুগলে বিরুষ্কার কন্যা সন্তানের ছবি খুঁজতে শুরু করে দেন, দুর্ভাগ্যবশত গুগলে কোনও ছবি নেই। শুধু তাই নয় অতিরিক্ত আনন্দের চোটে বিরুষ্কার ভক্তরা নিজেরাই অনুষ্কার কোলে নবজাতক শুয়ে রয়েছেন এই ছবি পোস্ট করে অভিনন্দন জানাতে থাকেন। তবে ভক্তরা যে ছবিটি ব্যবহার করছিলেন তা যেমন নতুন মা অনুষ্কার নয় তেমনি তাঁর কন্যা সন্তানের ছবিও নয়।

কিন্তু সোশ্যাল মিডিয়া জুড়ে যে ছবিটি ঘুরপাক খাচ্ছে তা আদৌও অনুষ্কা ও তাঁর সদ্যোজাত সন্তানের নয়। বরং এটি অনেক পুরনো একটি ছবি নতুন মা তাঁর সন্তানকে পৃথিবীতে স্বাগত জানাচ্ছেন, যা '‌টিপস অ্যান্ড ট্রিকস’‌ প্রবন্ধে ব্যবহৃত সাধারণ ছবি হিসাবে প্রমাণিত। ২০০৯ সালের এই ছবিটি বহু খবর, আর্টিক্যাল ও বিভিন্ন জায়গায় ব্যবহৃত হয়েছে। শুধু টুইটারেই নয়, ইউটিউবেও মুহূর্তে এই ছবি ভাইরাল হয় এবং দাবি করা হয় যে এটি অনুষ্কা ও তাঁর সন্তান। কিন্তু যে ছবিটি ব্যবহার করা হয়েছে তা ফটোশপে এডিট করা হয়েছে।

অন্যদিকে, কোহলির ভাই বিকাশ কোহলি সদ্যোজাতের পায়ের ভিডিও দিয়ে নতুন অতিথিকে পরিবারে স্বাগত জানান। তিনি ক্যাপশন দেন, '‌আমাদের বাড়িতে এসেছে ছোট্ট একটা পরী।’‌ যদিও এটাও প্রতীকি ছবি, বিরাট–অনুষ্কার সন্তানের পা নয়। ২০১৭ সালে দেশের জনপ্রিয় জুটি অনুষ্কা শর্মা ও বিরাট কোহলি ইতালির তাস্কেনিতে ব্যক্তিগত অনুষ্ঠানের মাধ্যমে বিয়ে করেন।

করোনা টিকা নিয়ে বাবুলের নিশানায় রাজ্য সরকার

Fact Check

দাবি

photo of anushka sharma virat kohlis daughter goes viral on internet

সিদ্ধান্ত

photo of anushka sharma virat kohlis daughter goes viral on internet, it is fake

রেটিং

False
কোনও খবরের 'ফ্যাক্ট চেক' করতে আপনাদের অনুরোধ পাঠান। মেল করুন factcheck@one.in আইডিতে।

English summary
photo of anushka sharma virat kohlis daughter goes viral on internet
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X