• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভুয়ো খবর, গুজব ছড়ালে হতে পারে হাজতবাস, সতর্ক করল স্বরাষ্ট্রমন্ত্রক

করোনা লকডাউন বৃদ্ধির দিনেই শ্রমিক বিক্ষোভে উত্তাল হয়েছিল মুম্বই। সোশ্যাল মিডিয়ায় ছড়ান মেসেজ থেকেই এই শ্রমিক বিক্ষোভ বলে জানা িগয়েছে। তারপরেই কড়া সিদ্ধান্তের কথা জানিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। করোনা ভাইরাস সংক্রমণের খবর নিয়ে গুজব ছড়ালে জেল হতে পারে অভিযুক্তের।

ভুয়ো খবর ছড়ালে কারাদণ্ড

ভুয়ো খবর ছড়ালে কারাদণ্ড

করোনা ভাইরাস মোকাবিলায় সবচেবে বড় সমস্যা যে ভুয়ো খবর হয়ে দাঁড়িয়েছে সেকাথা অনেকেই মেনে নিয়েছে। করোনা সংক্রমণ নিয়ে কোনও রকম ভুয়ো খবরের প্রচার বা ফরওয়ার্ড করলে ১ বছরের কারাদণ্ড হতে পারে অভিযুক্তের। তার সঙ্গে মোটা টাকা জরিমানাও হবে। এমনই নির্দেশিকা জারি করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। বারবার একই অপরাধ করলে ২ বছরের কারাদণ্ডের সাজাও হতে পারে।

মহারাষ্ট্রে শ্রমিক বিক্ষোভ

মহারাষ্ট্রে শ্রমিক বিক্ষোভ

লকডাউন বৃদ্ধির ঘোষণা দিনেই মহারাষ্ট্রের মুম্বইয়ে শুরু হয়েছিল শ্রমিক বিক্ষোভ। এক স্বঘোষিত শ্রমিক নেতা সোশ্যাল মিডিয়া ফেসবুকে খবর ছড়িয়েছিলেন। তারপরেই বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে মুম্বইয়ের বান্দ্রা রেলস্টেশন। পুলিস গিয়ে লাঠিচার্জ করে। পরে গ্রেফতার করা হয় মূল অভিযুক্তকে।

লকডাউন বৃদ্ধি

লকডাউন বৃদ্ধি

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে ৩ মে পর্যন্ত বাড়ানো হয়েছে লকডাউন। লকডাউন রক্ষায় কড়া গাইডলাইন জারি করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। তাতে ২০ এপ্রিলের পর বেশ কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। কৃষি, তথ্য প্রযুক্তি, ই-কমার্সে ছাড় দিয়েছে সরকার। গ্রামাঞ্চলের পরিস্থিতিও ২০ মে-র পর অনেকটাই স্বাভাবিক হবে বলে জানানো হয়েছে।

লকডাউনে সবাই যখন চাকরি হারানোর ভয়ে আক্রান্ত, তখন এই সংস্থাগুলি বেতন বাড়াচ্ছে কর্মীদের!

English summary
MHA said 1 yeat jail for spreading fake news abour coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X