• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আদানি গ্রুপের হাতেই বিক্রি ভারতীয় রেল? প্রিয়াঙ্কা গান্ধীর টুইট বিতর্কের পর মুখ খুলল কেন্দ্র

  • |

কৃষি আইন বিতর্কের মাঝেই এবার রেলের বেসরকারিকরণ নিয়ে সামনে এল নতুন তরজা। একইসাথে রেলের বেসরকারিকরণ নিয়ে ভুয়ো খবর ছড়ানোর অভিযোগে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভাদরাকে কাঠগোড়ায়ও তুলল কেন্দ্র। একইসাথে প্রিয়াঙ্কার একটি সোশ্যাল মিডিয়া পোস্টকেও নির্দিষ্ট ভাবে চিহ্নিত করেছে প্রেস ইনফরমেশন ব্যুরো। যা নিয়ে ফের জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে।

আদানি গ্রুপের হাতেই বিক্রি ভারতীয় রেল? প্রিয়াঙ্কা গান্ধীর টুইট বিতর্কের পর মুখ খুলল কেন্দ্র

প্রসঙ্গত উল্লেখ্য, সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় আদানি গ্রুপের বিজ্ঞাপনে মোড়া একটি ট্রেনের বগির চিত্র সামনে আসে। ফরচুন কোম্পানির আটার বিজ্ঞাপনীই সেখানে প্রধান প্রাধান্য পায়। যা নিয়েই তুমুল বিতর্ক শুরু হয় টুইটার, ফেসবুকে। আদানি গ্রুপের কাছে সম্পূর্ণভাবে রেল বিক্রির অভিযোগ সহ ওই ট্রেনের ভিডিও নিয়েই কেন্দ্রের কড়া সমালোচনা করতে দেখা যায় গুজরাটের তরুণ নেতা হার্দিক প্যাটেলকে। পড়ে ওই টুইট শেয়ার করতে দেখা যায় প্রিয়াঙ্কা গান্ধীকেও। যা মূহূর্তেই ভাইরাল। তারপর থেকই এই প্রসঙ্গে বিতর্ক ঠেকাতে আসরে নামে কেন্দ্র।

এদিকে ভারতীয় রেলের একাংশকে বেসরকারি সংস্থার হাতে তুলে দিতে জুলাই মাসের শুরুতে বিজ্ঞপ্তি জারি করে রেল। ১০৯টি রুটে বেসরকারি ট্রেন চালানো হবে বলেও শোনা যায়। তারপর থেকে টাটা, আদানি সহ একাধিক বেসরকারি সংস্থার সঙ্গে রেলের তরফে কথাবার্তাও চলছিল বলে শোনা যায়। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে এখনও ধোঁয়াশা কাটেনি। এমনকী রেল মন্ত্রকের তরফেও সম্পূর্ণরূপে বেসরকারীকরণের কোনও ঘোষণাই করা হয়নি। এমতাবস্থায় দাঁড়িয়ে কেন্দ্রের যুক্তি শুধুমাত্র বিজ্ঞাপনী খাতে রাজস্ব আদায়ের লক্ষ্যেই আদানি গ্রুপের এই বিজ্ঞাপন দেওয়া হয়েছে। এর সঙ্গে বেসরকারিকরণের কোনও সম্পর্ক নেই।

কলকাতাঃ বিধানসভার সচিবের কাছে ইস্তফা শুভেন্দুর, বিধায়ক পদ থেকেও সরলেন শুভেন্দু অধিকারী

Fact Check

দাবি

Railways accepts private firm’s stamp

সিদ্ধান্ত

The claim is misleading and its an advertisement to improve revenue

রেটিং

Half True
কোনও খবরের 'ফ্যাক্ট চেক' করতে আপনাদের অনুরোধ পাঠান। মেল করুন factcheck@one.in আইডিতে।

English summary
Indian Railways sold to Adani Group? center opened its mouth after the controversy over Priyanka Gandhi's tweet
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X