• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিপিন রাওয়াতের মৃত্যু উদযাপন কেরল–তামিলনাড়ুর কলেজে?‌ প্রকৃত সত্য কী জানুন

Google Oneindia Bengali News

বুধবার এক মর্মান্তিক ঘটনায় নিহত হন চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী মধুলিকা সহ ১১ জন। তামিলনাড়ুর কুন্নুরের কাছে বায়ুসেনার হেলিকপ্টার ভেঙে পড়ে আর এই হেলিকপ্টারের মধ্যেই ছিলেন সিডিএস বিপিন রাওয়াত ও তঁর স্ত্রী। এই ঘটনার পর গোটা দেশ সহ বিদেশ থেকেও সিডিএস ও অন্যান্যদের মৃত্যুতে শোক জানানো হয়। এই মর্মান্তির মৃত্যুর মধ্যেও এমন কিছু খবর সোশ্যাল মিডিয়ায় অহেতুক শেয়ার হয় যা দেখার পর মন আরও ভারাক্রান্ত হয়ে যায়।

বিপিন রাওয়াতের মৃত্যু উদযাপন কেরল–তামিলনাড়ুর কলেজে?‌ প্রকৃত সত্য কি জানুন

হোয়াটসঅ্যাপে একটি মেসেজ ফরোয়ার্ড হয়েছে যেখানে বলা হয়েছে যে সিডিএসের মৃত্যু উদযাপন করছেন তামিলনাড়ু ও কেরলের কিছু কলেজের হস্টেল পড়ুয়ারা। এমনকী এই কলেজগুলিতে সিডিএসের মৃত্যুর পর নাকি ডিজে পার্টির আয়োজন করা হয়। এখানে উল্লেখ্য যে যখন সিডিএসের মরদেহ অ্যাম্বুল্যান্সে করে নিয়ে যাওয়া হচ্ছিল তখন তামিলনাড়ুর বাসিন্দাদের ফুল ছুঁড়তে দেখা গিয়েছে এবং তাঁরা সিডিএস অমর থাকবেন বলে স্লোগান দিতে থাকেন। তামিলনাড়ুর মতোই কেরলের মানুষও সিডিএসের মৃত্যুতে যথেষ্ট মর্মাহত। বিমান দুর্ঘটনায় নিহত জেনারেল বিপিন রাওয়াত সহ অন্যান্যদের প্রতি গভীরভাবে শ্রদ্ধা জানিয়েছেন কেরল ও তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীরা।

হোয়াটসঅ্যাপে ভাইরাল হওয়া এই খবরের সত্যতা যাচাই করেছে ওয়ান ইন্ডিয়া এবং সিডিএসের মৃত্যুর পর কেরল ও তামিলনাড়ুর কিছু কলেজে যে বিজয়োৎসব হয়েছে সেই খবর সত্য কিনা তা জানতে বিভিন্ন সূত্র ও ইন্টারনেট ঘেঁটে দেখেছে। যদিও হোয়াটসঅ্যাপ ফরোয়ার্ডে দাবি করা মেসেজের সমর্থনে উল্লেখযোগ্য কিছু পাওয়া যায়নি। তাই এটা বলা যায় যে হোয়াটসঅ্যাপ ফরোয়ার্ড মেসেজ ভুয়ো ছাড়া আর কিছুই নয়। যদিও সিডিএস বিপিন রাওয়াতের মৃত্যুর পর কেরল থেকে ইন্টারনেটে কিছু স্মাইলি ইমোজি পোস্ট করা ক্ষোভের সৃষ্টি হয়েছিল এছাড়া আর কোনও ঘটনা সেরকম ঘটেনি।

অন্যদিকে কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই সিডিএসের মৃত্যু নিয়ে যারা উদযাপন করবে তাদের বিরুদ্ধে কড়া আইনি পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন। অপরদিকে, কেরলের চলচ্চিত্র নির্মাতা আলি আকবর ইন্টারনেটে মুসলিমদের সিডিএসের মৃত্যু উদযাপনে এতটাই বিরক্ত হয়েছেন যে তিনি হিন্দু ধর্ম গ্রহণ করবেন বলে জানান। প্রসঙ্গত, শুক্রবার রাতে পূর্ণ সামরিক মর্যাদায় চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতের শেষকৃত্য সম্পন্ন হল দিল্লির ব্রার স্কোয়ার শ্মশানে। একই শ্মশানে শেষকৃত্য সম্পন্ন হয়ে চপার দুর্ঘটনায় নিহত সেনা কর্তা ও বিপিন রওয়াতের দীর্ঘ দিনের সঙ্গে ব্রিগেডিয়ার লাখিন্দর সিং লিডারের। বুধবার তামিলনাড়ুতে চপার দুর্ঘটনায় নিহত হন বিপিন রাওয়াতসহ ১৩ জন।

Fact Check

দাবি

Celebration in Chennai, Tamil Nadu following death of General Rawat

সিদ্ধান্ত

Nothing substantial has been found to back this claim.

রেটিং

False
কোনও খবরের 'ফ্যাক্ট চেক' করতে আপনাদের অনুরোধ পাঠান। মেল করুন factcheck@one.in আইডিতে।

English summary
Fake news about CDS Bipin Rawat's death celebration has gone viral on WhatsApp
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X