এটিএমে ট্রানজাকশন করলেও টাকা বেরোয়নি, জানেন এজন্য প্রতিদিন ১০০ টাকা করে ব্যাঙ্কের আপনাকে দেওয়ার কথা

  • Posted By:
Subscribe to Oneindia News

এটিএম থেকে টাকা তুলতে গিয়ে ট্রানজাকশন করেও সফল হননি এমন অভিজ্ঞতা কমবেশি সকলেরই হয়েছে। আপনি কার্ড ঢুকিয়ে লেনদেন করেছেন। অথচ টাকা বেরোয়নি। এদিকে অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নিয়েছে। এই ঘটনা নতুন নয়। পরে গ্রাহকের অ্যাকাউন্টে টাকা ফিরেও আসে। তবে জানেন কি এই গ্রাহকরাই প্রতিদিন ফেল করা লেনদেনের জন্য ১০০ টাকা করে ক্ষতিপূরণ পেতে পারেন? জেনে নিন কীভাবে।

কীভাবে টাকা দাবি করবেন

কীভাবে টাকা দাবি করবেন

অ্যাকাউন্ট হোল্ডাররা ব্যর্থ লেনদেনের জন্য ব্যাঙ্কে অভিযোগ জানাবেন। অন্য এটিএমে লেনদেন করলেও অভিযোগ জানাতে হবে একইভাবে। সাতদিনের মধ্যে ব্যাঙ্কের সেই অভিযোগে ব্যবস্থা নেওয়ার কথা। যদি সাতদিনের মধ্যে কাটা যাওয়া টাকা অ্যাকাউন্টে না ফেরে তাহলে তার পরে যতদিন দেরি হবে ততদিন দিনপ্রতি ১০০ টাকা করে ক্ষতিপূরণ দিতে ব্যাঙ্ক বাধ্য।

প্রত্যেকেই কী সুবিধা পেতে পারেন

প্রত্যেকেই কী সুবিধা পেতে পারেন

সব অ্যাকাউন্ট হোল্ডাররাই এই সুবিধা পেতে পারেন আইন মেনেই। তবে অবশ্যই ট্রানজাকশন ফেল করার ৩০ দিনের মধ্যে অভিযোগ দায়ের করতে হবে। তার পরে অভিযোগ করলে টাকা দাবি করা যাবে না। ব্যাঙ্ক অভিযোগে কর্ণপাত না করলে ব্যাঙ্কিং ওমবাডসম্যানে অভিযোগ জানানো যেতে পারে।

আপনার ব্যাঙ্কই দেখভালের দায়িত্বে

আপনার ব্যাঙ্কই দেখভালের দায়িত্বে

হোয়াইট লেবেল এটিমে ফেল করা ট্রানজাকশনের নিয়ম সাধারণ এটিমের মতোই একই। ডব্লিউ এলএ নন-ব্যাঙ্ক সংস্থাগুলি চালায়। এই ধরনের ঘটনায় আপনার ব্যাঙ্কই ঘটনার দেখভাল করবে। সব তথ্য তারাই দেবে।

ইস্যু করা ব্যাঙ্ক

ইস্যু করা ব্যাঙ্ক

যে ব্যাঙ্কে গ্রাহক বই খুলেছেন ও অ্যাকাউন্ট খোলার ফলে এটিএম কার্ড পেয়েছেন, কোনও সমস্যা হলে তাদের সঙ্গেই গিয়ে কথা বলুন। যে ব্যাঙ্কের কার্ড দিয়ে টাকা তুলতে গিয়ে সমস্যা হবে, স্লিপ নিয়ে সেখানে জমা দিয়ে লিখিত অভিযোগ করুন।

English summary
You can claim Rs. 100 per day compensation from Bank for failed ATM-transaction
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.