• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারতের ৩০ লক্ষ অ্যাকাউন্ট বন্ধ করল WhatsApp! তালিকাতে আপনারটা নেই তো?

  • |
Google Oneindia Bengali News

গত ১৬ জুন থেকে ৩১ শে জুলাইয়ের মধ্যে ৩০ লক্ষ অ্যাকাউন্ট বন্ধ করল WhatsApp। ফেসবুক কিংবা বিভিন্ন অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়ার বিষয় শুনলেও হোয়াটস অ্যাপ অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়ার বিষয়টি ঘিরে চাঞ্চল্য তৈরি হয়েছে।

ভারতের ৩০ লক্ষ অ্যাকাউন্ট বন্ধ করল WhatsApp!

সংস্থার রিপোর্ট বলছে, ২০২১ নয়া তথ্যপ্রযুক্তি আইন অনুযায়ী WhatsApp ৪৬ দিনের দ্বিতীয় পর্যায়ের মান্থলি রিপোর্ট পাবলিশ করেছে। যেখানে ১৬ জুন থেকে গত ৩১ জুলাই পর্যন্ত ডেটা রয়েছে। আর সেখানে সংস্থার তরফে বলা হয়েছে যে WhatsApp এ থাকা ৩,০২৭,০০০ টু ভারতীয় অ্যাকাউন্ট একেবারে বন্ধ করে দেওয়া হয়েছে।

WhatsApp এর তরফে কি জানানো হয়েছে?

হোয়াটস অ্যাপের তরফে এক আধিকারিক জানিয়েছেন, গিত কয়েক বছরে WhatsApp ব্যবহারকারীদের এই পার্টফর্মের মধ্যে সুরক্ষিত রাখতে আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স (artifical Intelligence) সহ অন্যান্য আধুনিক প্রযুক্তি ব্যবহার করে থাকত। কিন্তু ভারতীয় অ্যাকাউন্টগুলি কেন রাতারাতি ব্যান করা হল।

কীভাবে ভারতীয় অ্যাকাউন্ট বোঝা যাবে

যদি কোনও নম্বরের আগে +91 অর্থাৎ +91 দিয়ে শুরু হয় তাহলে ওই নম্বর ভারতীয় নম্বর হবে। কারণ ভারতের কান্ট্রি কোড +91 দিয়ে শুরু হয়। কিন্তু কেন এভাবে ভারতীয় অ্যাকাউন্টগুলি বন্ধ করে দেওয়া হল? তা নিয়ে শুরু হয়েছে জোর চর্চা।

রিপোর্ট অনুসারে WhatsApp গত ১৬ জুন থেকে ৩১ জুলাইয়ের মধ্যে অ্যাকাউন্ট সাপোর্ট (১৩৭) ব্যান আপিল (৩১৬) অন্য সাপোর্ট (৪৫) প্রোডাক্ট সাপোর্ট (৬৪) এবং সেফটি (৩২) তে ৫৯৪ ব্যবহারকারীর রিপোর্ট পাওয়া যায়।

WhatsApp এর তরফে আরও জানানো হয়েছে যে ৯৫ শতাংশের বেশি অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে bulk messaging এর ভুল ব্যবহারের জন্যে। পাশাপাশি বিশ্বের জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ এই পদক্ষেপ নিয়েছে তার অন্যতম কারণ হল প্লাটফর্মের ভুল ভাবে ব্যবহার।

আর সেই অ্যাকাউন্ট ব্যবহারকারী প্রায় ৪ মিলিয়ন। এছাড়াও আরও বেশ কয়েকটি কারণে অ্যাকাউন্টগুলিকে রাতারাতি বন্ধ করে দেওয়া হয়েছে। তবে ব্যবহারকারীরা যদি ওই সমস্ত অ্যাকাউন্ট খুলতে চায় তাহলে সাহায্যের প্রয়োজন। তা না হলে সেগুলি খোলা সম্ভব নয়।

তবে বন্ধ হয়ে যাওয়া অ্যাকাউন্টগুলি ফের একবার খুলে দেপ্যার জন্যে আবেদন করা হয়েছে। তবে অনুরোধ ফিরিয়ে দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে।

উল্লেখ্য বিশ্বের সর্বাধিক ব্যবহ্রত মেসেঞ্জিং অ্যাপ হোয়াটস অ্যাপ। গোটা বিশ্বে কয়েক কোটি ব্যবহারকারী রয়েছে। তবে আজকের দুনিয়াতে হোয়াটস অ্যাপ ছাড়া ভাবা যায় না।

English summary
Whatapp banned 3 million Indian's whatsApp account
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X