জিও মোকাবিলায় নতুন প্ল্যান এয়ারটেল ও বিএসএনএল-এর

  • Posted By: Dibyendu Saha
Subscribe to Oneindia News

রিলায়েন্স জিও-র মোকাবিলায় এবার নামল এয়ারটেল এবং বিএসএনএল। জিও-র ৯৮ টাকার প্ল্যানের বদলা হিসেবে এসেছে এয়ারটেলের ৯৩ টাকার প্ল্যান। বিএসএনএল এনেছে নতুন ৯৯৯ টাকার প্ল্যান।

জিও মোকাবিলায় নতুন প্ল্যান এয়ারটেল ও বিএসএনএল-এর

রিপাবলিক ডে ২০১৮-র অফার হিসেবে জিও-র অফার ছিল ৯৮ টাকায় আনলিমিটেড কল এবং ২ জিবি ডেটা। ২৮ দিনের জন্য। জিও-র মোকাবিলায় ৯৩ টাকায় একই সুবিধা দিতে শুরু করেছে এয়ারটেল। তবে পাওয়া যাবে ১ জিবি ডেটা। আর আনলিমিটেড কল বলতে সারাদিনে ২৫০ মিনিট কথা বলার সুযোগ মিলবে। আর সপ্তাহে তা হবে ১০০০ মিনিট।

অন্যদিকে, রাষ্ট্রায়ত্ত বিএসএনএলও নেমেছে জিও-র মোকাবিলায়। তবে এই সুবিধা পাওয়া যাবে প্রিপেড গ্রাহকদের জন্য।
বিএসএনএল-এর নতুন অফারে গ্রাহকরা ৯৯৯ টাকায় আনলিমিটেড ডেটা পাবেন ৩৬৫ দিনের জন্য। অন্যদিকে আনলিমিটেড কল করতে পারবেন ১৮১ দিনের জন্য। তবে ডেটা আনলিমিটেড বলা হলেও, প্রতিদিন তা ১ জিবি করে বেধে দেওয়া আছে। ১৮১ দিনের পর কল পিছু প্রতি মিনিটে দিতে হবে ৬০ পয়সা করে। ১৮১ দিনের প্রতিদিন ১০০ টি করে এসএমএস ফ্রি পাবেন গ্রাহকরা।

জিও মোকাবিলায় নতুন প্ল্যান এয়ারটেল ও বিএসএনএল-এর

অসম, উত্তর-পূর্ব ভারত এবং জম্মু ও কাশ্মীর বাদে ভারতের সর্বত্র এই নতুন প্রিপেড প্ল্যানের সুবিধা পাওয়া যাবে।
বিএসএনএলের তরফে ৪৯৯ টাকায় ফোন আনার কথাও জানানো হয়েছে। তাতে একবছর নিখরচায় কল করার সুযোগ থাকছে। বিএসএনএল-এর একগুচ্ছ নতুন সুযোগের মধ্যে রয়েছে, কম্পিউটার মারফত হোয়াটসঅ্যাপে ভিডিও এবং ভয়েস কলিং-এর ব্যবস্থা। এই সুবিধা পাওয়া যাবে অনলাইনে রিচার্জের ক্ষেত্রে। এর আগে ১৮৬, ৩৪৯, ৪২৯ এবং ৬৬৬ টাকার প্ল্যানে ডেটার উর্ধবসীমা বাড়িয়েছিল বিএসএনএল।

জানুয়ারি থেকে ফোরজি সার্ভিস চালু করেছে বিএসএনএল।

English summary
To counter Jio, Airtel and BSNL offers new plans for the customers

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.