এই গাড়িতে চড়া মানে 'পগার পার', ১.৯ সেকেন্ডে গতি উঠবে ১০০ কিলোমিটারে

Subscribe to Oneindia News

বিশ্বকে চমক দিতে ভালবাসেন এলন মাস্ক। কিছুদিন আগেই দেখিয়েছিলেন আগামী কয়েক বছরের মধ্যেই নিউ ইয়র্ক থেকে সাংহাই পৌঁছতে মাত্র ৪৫ মিনিট সময় লাগবে। এবার তিনি বিশ্বের সামনে নিয়ে এলেন এমন এক গাড়ি যা ১.৯ সেকেন্ডে গতি তুলবে ১০০কিলোমিটারের। সবচেয়ে বড় কথা এই গাড়ি কোনও তেলে চলবে না, পুরো গাড়িটাই একটা ইলেক্ট্রনিক কার।

২৫০ কিমি-রও বেশি বেগে ছোটে এই গাড়ি

২৫০ কিমি-রও বেশি বেগে ছোটে এই গাড়ি

১.৯ সেকেন্ডে টেসলার এই গাড়ি 'রোডস্টার' শূন্য থেকে ১০০ কিমি-তে গতিতে পৌঁছে যাবে বলে দাবি করেছেন সংস্থার প্রধান এলন মাস্ক। ৮.৯ সেকেন্ডে কোয়ার্টার মাইল রাস্তা অতিক্রম করার ক্ষমতা রয়েছে 'রোডস্টার'-এর। সর্বোচ্চ গতি ২৫০কিলোমিটারেরও বেশি।

ট্রান্সপারেন্ট রুফ প্যানেল

ট্রান্সপারেন্ট রুফ প্যানেল

গতিকে হাতের মুঠোয় আনতে 'রোডস্টার'-এ ব্যবহার করা হচ্ছে রেয়ার উইয়ং। এছাড়াও থাকছে কার্বন ফাইবারের ডিফিউজার। ব্যবহার করা হচ্ছে এলইডি লাইট। গাড়ির ছাদ একই সঙ্গে হবে ট্রান্সপারেন্ট ও রিমুভাল। স্টিয়ারিং-এর হুইলও অত্যাধুনিক প্রযুক্তির। এর জন্য টেসলার-ই নাইট-রাইডার ২০২১ স্টিয়ারিং হুইল ব্যবহার করা হয়েছে।

 'রোডস্টার'-এর দাম

'রোডস্টার'-এর দাম

টেসলার এই ইলেক্ট্রনিক কারটি যদি কিনতে চান তাহলে আপনার পকেট থেকে খসাতে হবে ২,০০,০০০ ডলার। তার আগে ৫০,০০০ ডলার দিয়ে গাড়িটি বুক করতে হবে। তবে, টেসলার 'রোডস্টার ফাউন্ডারস সিরিজ' কিনতে হলে আপনাকে খসাতে হবে ২,৫০,০০০ ডলার।

কত জন সওয়ারি হতে পারবেন

কত জন সওয়ারি হতে পারবেন

'রোডস্টার'-এ সামনে ২ জন ও পিছনে ২ জন বসতে পারবেন। ইলেক্ট্রনিক কার সেগমেন্টে এখন পর্যন্ত এত গতিসম্পন্ন গাড়ি তৈরির করার হিম্মত কেউ দেখায়নি। এলন মাস্ক-এর নেতৃত্বে টেসলা এই সুপার-গতি সম্পন্ন কার তৈরি করছে।

সিঙ্গল চার্জে কতদূর যাবে 'রোডস্টার'

সিঙ্গল চার্জে কতদূর যাবে 'রোডস্টার'

৬২০ মাইল বা ১,০০০ কিলোমিটার। সিঙ্গল চার্জে এতটা দূরত্ব অতিক্রম করবে 'রোডস্টার'। এলন মাস্ক-এর দাবি সান ফ্রান্সিসকো থেকে লস এঞ্জেলেস গিয়ে-সেখান থেকে ফিরে এলেও 'রোডস্টার'-এর চার্জ শেষ হবে না।

স্পোর্টস কার-এ বসে সুপার-সনিক কার-এর অভিজ্ঞতা

স্পোর্টস কার-এ বসে সুপার-সনিক কার-এর অভিজ্ঞতা

এই গাড়ি চালাতে গিয়ে গ্যাসোলিন-এ গাড়ি চালানোর অভিজ্ঞতার কথা খেয়াল পড়তে পারে। গতির দৌড়ে ফর্মূলা-ওয়ান রেসের কারকে পাল্লা দেবে এই 'রোডস্টার'।

কবে বাজারে আসছে 'রোডস্টার'

কবে বাজারে আসছে 'রোডস্টার'

২০১৮ থেকে 'রোডস্টার'-এর উৎপাদন শুরুর লক্ষ্যমাত্রা রাখা হয়েছে।

English summary
Tesla brings its new electronic super sonic car. The head of the company Elon Musk has introduced the car'Roadster'
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.