দিওয়ালিতে নতুন ফিচার্স নিয়ে এল হোয়াটসঅ্যাপ, জেনে নিন তাড়াতাড়ি

  • Posted By:
Subscribe to Oneindia News

দিওয়ালির প্রাক্কালে নতুন ফিচার্স নিয়ে এল স্যোশাল নেটওয়ার্কিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। এবার থেকে লাইভ লোকেশন শেয়ার করা যাবে হোয়াটসঅ্যাপে। এর ফলে গ্রাহক চাইলে তাঁর কন্টাক্ট লিস্টে থাকা ব্যক্তিদের সঙ্গে লাইভ লোকেশন শেয়ার করতে পারবেন। তবে সেখানে সময় নির্দিষ্ট করা যাবে।

দিওয়ালিতে নতুন ফিচার্স নিয়ে এল হোয়াটসঅ্যাপ

এতদিন শেয়ার লোকেশন অপশন ছিল হোয়াটসঅ্যাপে। সেখানে একটি নির্দিষ্ট লোকেশন শেয়ার করা যেত। এর থেকে লাইভ লোকেশন আলাদা। তবে আপনি শেয়ার করলে তবেই তা অন্যরা দেখতে পাবেন, নতুবা নয়।

ভারতে ২০ কোটির বেশি অ্যাক্টিভ মাসিক ব্যবহারকারী রয়েছে হোয়াটসঅ্যাপের। সারা বিশ্বে এর চেয়ে বড় মার্কেট আর কোথাও নেই। জানা গিয়েছে, চ্যাটের অ্যাটাচমেন্ট বাটনে ক্লিক করে সেখান থেকে শেয়ারিং লাইভ লোকেশন অপশন পাওয়া যাবে। এটি অত্যন্ত ব্যক্তিগত ব্যাপার। তাই শেয়ারিং বন্ধ করার জন্য 'স্টপ শেয়ারিং' অপশনও থাকবে।

নতুন ফিচার্সে ১৫ মিনিট, এক ঘণ্টা অথবা আট ঘণ্টার জন্য লাইভ লোকেশন শেয়ারিং করা যাবে। যাদের জানাতে চাইছেন তাদের কাছে কার্ডের মতো একটি মেসেজ যাবে। সেখানে ভিউ লাইভ লোকেশন লেখা থাকবে। সেটাতে ক্লিক করলেই আপনার প্রিয়জন বা বন্ধু আপনার লাইভ লোকেশন দেখতে পাবেন। এদিকে আপনার স্ক্রিনে থাকবে 'স্টপ শেয়ারিং' অপশন। সেটি ক্লিক করলেই তা বন্ধ হয়ে যাবে।

English summary
Social networking giant WhatsApp introduces live location sharing

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.