• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এটিএম থেকে টাকা তুলতে নতুন উপায় আজ থেকেই, থাকছে নতুন সুরক্ষা বলয়

এটিএম থেকে টাকা তুলতে গেলে তা তুলতে হবে ওটিপির ওপর নির্ভর করে। বুধবার থেকেই চালু হচ্ছে সেই নিয়ম। তবে তা শুধু মাত্র এসবিআই গ্রাহকদের জন্য। এবার থেকে রাত আটটা থেকে সকাল আটটার মধ্যে ১০ হাজারের বেশি টাকা এটিএম থেকে তোলার ক্ষেত্রে ওটিপির ওপর ভরসা রাখছে কর্তৃপক্ষ।

১ জানুয়ারি থেকে চালু

১ জানুয়ারি থেকে চালু

সারা দেশে ১ জানুয়ারি থেকে এই নতুন ব্যবস্থা চালু হচ্ছে। রাত আটটা থেকে সকাল আটটা পর্যন্ত টাকা তোলার ক্ষেত্রে এই প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে হবে।

টাকা তোলায় নতুন সুরক্ষা

টাকা তোলায় নতুন সুরক্ষা

অননুমোদিত লেনদেন নিয়ে চিন্তিত ভারতের সর্ববৃহৎ রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক এসবিআই। সম্প্রতি কলকাতায় স্কিমার বসিয়ে তথ্য হাতিয়ে নেওয়ার পর দিল্লি থেকে টাকা তোলার বেশ কিছু ঘটনা সামনে এসেছে। ফলে নড়েচড়ে বসতে বাধ্য হয়েছে এসবিআই কর্তৃপক্ষ। গ্রাহকদের সতর্ক থাকতে হবে, এবার থেকে এসবিআই এটিএম-এ টাকা তুলতে গেলেই রেজিস্টার্ড মোবাইল নম্বরে ওটিপি যাবে। সেই ওটিপি দিয়েই টাকা তুলতে হবে।

রেজিস্টার্ড মোবাইলে ওটিপি যাবে

রেজিস্টার্ড মোবাইলে ওটিপি যাবে

এসবিআই গ্রাহকদের ক্ষেত্রে টাকা তুলতে গেলেই রেজিস্টার্ড মোবাইল নম্বরে কয়েকটি সংখ্যার ওটিপি যাবে। একবার টাকা তোলার ক্ষেত্রে সামান্য কিছু মুহুর্তের জন্য সেই ওটিপির বৈধতা থাকবে। এই প্রক্রিয়ায় কার্ড হোল্ডার টাকার পরিমাণ দিলেই, এটিএম-এর স্ক্রিনে ওটিপি স্ক্রিন ফুটে উঠবে। সেই সময় গ্রাহককে মোবাইলে আসা ওটিপি সেখানে দিতে হবে।

তারাপীঠ মন্দিরে মানুষের ভিড়
আপাতত অন্য ব্যাঙ্কের এটিএম-এর ক্ষেত্রে প্রযোজ্য নয়

আপাতত অন্য ব্যাঙ্কের এটিএম-এর ক্ষেত্রে প্রযোজ্য নয়

এসবিআই-এর কোনও এটিএম কার্ড হোল্ডার যদি অন্য কোনও ব্যাঙ্কের এটিএম থেকে টাকা তোলেন, তাহলে সেইসব টাকা তোলার ক্ষেত্রে এই নতুন পদ্ধতির প্রয়োগ হবে না।

English summary
SBI's new ATM withdrawal policy starts from Today 1 January 2020
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X