Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এই ভুলটি করলে রিলায়েন্স জিও থেকে ফ্রি কল করতে পারবেন না

  • By: OneindiaStaff
Subscribe to Oneindia News

২০১৬ তে বাজারে আসার পর থেকে জিও-র চাপে অন্য পরিষেবা সংস্থাগুলির অবস্থা ঝাঁপ গোটানোর মতো। আর যাঁরা সুবিধা ভোগী তারাও সুবিধাটা উশুল করে নিয়েছেন। তবে এবারে একটু সতর্ক রিলায়েন্স জিও। এখন থেকে আর দিনের ২৪ ঘণ্টাই ফ্রি কল নয়, মাত্র ৫ ঘণ্টা অর্থাৎ ৩০০ মিনিট ফ্রি করতে পারবেন গ্রাহকরা।

এই ভুলটি করলে রিলায়েন্স জিও থেকে ফ্রি কল করতে পারবেন না

গতবছরের সেপ্টেম্বরে ফোর জি ডেটার সঙ্গে ফ্রি ভয়েস কল নিয়ে আসে রিলায়েন্স জিও। যাঁরা মোবাইল ব্যবহার করেন, তাদের বেশিরভাগই রিলায়েন্স জিও-র সিম। কমবেশি সবাই ফোর জি ডেটা আর ফ্রি ভয়েস কলের সুবিধা নিয়েছেন ও নিচ্ছেন। জিও-র সঙ্গে পাল্লা দিতে তাদের মাসুল অনেকটাই কমিয়েছে এয়ারটেল, ভোডাফোন, আইডিয়া। এখন শর্তাবলী অপরিবর্তিত রাখলেও ভয়েস কলের সুবিধা কমিয়েছে জিও। দিনে ২৪ ঘণ্টার বদলে, দিনে মাত্র ৫ ঘণ্টা অর্থাৎ ৩০০ মিনিট ফ্রি কল করা যাবে।

রিলায়েন্স জিও-র জনপ্রিয় রিচার্জগুলি হল ১৪৯ টাকা, ৩০৯ টাকা, ৩৪৯ টাকা, ৩৯৯ টাকা এবং ৫০৯ টাকা। এই রিচার্জ প্ল্যানগুলি থেকে যেটিই পছন্দ করুন, সবকটিতেই দেখা যাচ্ছে নিজের নেটওয়ার্কে এসটিডি সমেত ফ্রি ভয়েস কল করা যাবে। যদিও, এখন সেখানে সীমা ধার্য করা হয়েছে।

ফ্রি কলের অপব্যবহার ঠেকাতেই এই উদ্যোগ বলে রিলায়েন্স জিও সূত্রে খবর। দেখা গিয়েছে অনেক টেলি মার্কেটিং সংস্থা নিজেদের কাজের জন্য জিও ব্যবহার করছে। ব্যক্তিগত ব্যবহারের জন্যই সুবিধা দিচ্ছে জিও। এমনটাই মন্তব্য করা হয়েছে জিও-র ওয়েবসাইটে।

English summary
Reliance Jio since its launch in 2016 has been offering free and unlimited voice calling for its subscribers. Jio has not updated its terms and conditions regarding the voice calling service. Now there is a cap of 300 minutes on voice calls per day.
Please Wait while comments are loading...