• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোবাইল, এলপিজির পর এবার কি ব্যাঙ্ক অ্যাকাউন্টও সরানো যাবে পছন্দের ব্যাঙ্কে, কী বলছে আরবিআই

মোবাইল নম্বর কিংবা এলপিজি সংযোগ পরিষেবা প্রদানকারীর পরিবর্তনের পর এবার কি ব্যাঙ্কেও পরিষেবা প্রদানকারীর পরিবর্তন করা যাবে? ব্যাঙ্কগুলিকে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ডেপুটি গভর্নর এসএস মুন্দ্রার আহ্বানের পর এমনটাই মনে করছে সংশ্লিষ্ট মহল।

অর্থাৎ যে ব্যাঙ্কে আপনার অ্যাকাউন্ট রয়েছে, যদি মনে হয়, সেই ব্যাঙ্কের পরিষেবা ভাল নয়, আপনি পছন্দের ব্যাঙ্কে অ্যাকাউন্ট না খুলেই আপনার অ্যাকাউন্টটি পছন্দের ব্যাঙ্কে সরিয়ে নিয়ে যেতে পারবেন।

এবার কি ব্য়াঙ্ক অ্যাকাউন্টও সরানো যাবে অন্য় ব্যাঙ্কে

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ডেপুটি গভর্নরের মতে, বর্তমান প্রজন্ম প্রযুক্তিকে ভাল বাসে। সেই থেকেই যদি কেউ মনে করেন নির্দিষ্ট কোনও ব্যাঙ্কের পরিষেবা ভাল নয়, তিনি নিঃশব্দে অন্য ব্যাঙ্কের পরিষেবা নেবেন। এটাই হওয়া উচিত বলে মন্তব্য করেছেন তিনি। এর ফলে গ্রাহক টিকিয়ে রাখতে ব্যাঙ্কগুলির মধ্যে প্রতিযোগিতা বাড়বে বলেও মনে করেন তিনি।

ব্যাঙ্কগুলিকে তাদের পরিষেবা আরও ভাল করতে, পরিষেবার মাধ্যমে গ্রাহক টানতে ব্যাঙ্কগুলির কাছে আহ্বান জানিয়েছেন এসএস মুন্দ্রা।

একইসঙ্গে ব্যাঙ্কের ড্রপবক্স থেকে চেক হারিয়ে যাওয়ার ক্রমবর্ধনমান ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন রিজার্ভ ব্য়াঙ্কের ডেপুটি গভর্নর। ব্যাঙ্কগুলিকে এব্যাপারে আরও সজাগ হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। এক্ষেত্রে গ্রাহকের যদি কোনও ক্ষতি হয়, সেক্ষেত্রে সঙ্গে সঙ্গে ক্ষতিপূরণ দেওয়ার কথাও বলেছেন রিজার্ভ ব্য়াঙ্কের ডেপুটি গভর্নর।

English summary
RBI deputy governor asks banks to enable account number portability
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X