কেন্দ্রীয় সরকারি সংস্থায় ৬৩ হাজার কর্মী নিয়োগ, দেখে নিন কোন পদে অ্যাপ্লাই করতে পারবেন

  • Written By:
Subscribe to Oneindia News

বাজেট পেশ হওয়ার পরই বড় মাত্রায় কর্মী নিয়োগের পথে হাঁটল ভারতীয় রেল। গ্রুপ ডি পোস্টে মোট ৬২৯০৭জন কর্মী সারা দেশে নিয়োগ করতে চলেছে রেল। শনিবার ১০ ফেব্রুয়ারি থেকে কর্মী নিয়োগ শুরু হবে। কর্মপ্রার্থীরা ১২ মার্চের মধ্যে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা

শিক্ষাগত যোগ্যতা

শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে প্রার্থীকে মাধ্যমিক অথবা আইটিআই পাশ হতে হবে। আবেদনের জন্য প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ৩১ বছরের মধ্যে। সংরক্ষিত ক্যাটেগরির প্রার্থীদের জন্য সরকারি নিয়ম মেনে বয়সের ছাড় রয়েছে। ওবিসি প্রার্থীরা বয়সে তিন বছরের চাড় পাবেন। তপশিলি জাতি ও উপজাতির প্রার্থীরা ৫ বছরের ছাড় পাবেন।

আবেদনের দিন ও সময়

আবেদনের দিন ও সময়

১০ তারিখ অনলাইন আবেদনের সময় শুরু হবে সকাল ১০টা থেকে। চলবে ১২ তারিখ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। অনলাইন পেমেন্ট দেওয়ার শেষ সময় ১২ মার্চ রাত ১০টা। এসবিআই চালান কাটার সময় ১২ মার্চ দুপুর ১টা।

পশ্চিমবঙ্গের বাসিন্দাদের সুযোগ

পশ্চিমবঙ্গের বাসিন্দাদের সুযোগ

পশ্চিমবঙ্গের বাসিন্দারা http://www.rrbsiliguri.org/, http://www.rrbmalda.org/ ও http://www.rrbkolkata.org/-এ গিয়ে আবেদন করতে পারেন।

কোন পদে নিয়োগ

কোন পদে নিয়োগ

রেলে ট্র্যাকম্যান, কেবিনম্যান, লিভারম্যান, পয়েন্টসম্যান, হেল্পার -২, গ্রেড ডি (স্টোর), কিম্যান, শান্টার, ওয়েল্ডার, ফিটার, পোর্টার, হেল্পার -২ (মেকানিক্যাল), গ্রেড ডি (ইঞ্জিনিয়ারিং). গ্যাংম্যান, সুইচম্যান পদে এত সংখ্যক কর্মী নিয়োগ করা হবে।

English summary
Railway Group D Vacancy 2018 for 62907 posts, Know how to apply for it

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.