• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Post Office Scheme: প্রত্যেকদিন মাত্র ৫০ টাকা দিয়ে রিটার্ন হিসাবে পান ৩৫ লাখ! রইল বিস্তারিত

বিনিয়োগের জন্যে অসাধারণ একাধিক স্কিম রয়েছে Post Office-এর! আর সেখানে টাকা রেখে মোটা অঙ্কের সুবিধা পাওয়া যেতে পারে। শুধু তাই নয়, পোস্ট অফিস সেভিংস স্কিম সম্পূর্ণভাবে ঝুঁকিমুক্ত। এমনকি একটা সময়ের পর মোটা অঙ্কের রিটার্নও পা
  • |
Google Oneindia Bengali News

বিনিয়োগের জন্যে অসাধারণ একাধিক স্কিম রয়েছে Post Office-এর! আর সেখানে টাকা রেখে মোটা অঙ্কের সুবিধা পাওয়া যেতে পারে। শুধু তাই নয়, পোস্ট অফিস সেভিংস স্কিম সম্পূর্ণভাবে ঝুঁকিমুক্ত। এমনকি একটা সময়ের পর মোটা অঙ্কের রিটার্নও পাওয়া যায়।

পোস্ট অফিসের গ্রামীণ ডাক জীবন বীমা প্রকল্পের আওতায় একাধিক প্রকল্প চালু রয়েছে। যার মধ্যে গুরুত্বপূর্ণ Gram Suraksha Yojana। পোস্ট অফিসের এই যোজনাতে প্রত্যেকদিন খুবই অল্প বিনিয়োগে মোটা অঙ্কের রিটার্ন পাওয়া সম্ভব!

প্রত্যেকদিন মাত্র ৫০ টাকা!

প্রত্যেকদিন মাত্র ৫০ টাকা!

Gram Suraksha Yojana-তে যদি প্রত্যেকদিন মাত্র ৫০ টাকা বিনিয়োগ করেন তাহলে আপনার জন্যে ৩৫ লাখ টাকা রিটার্ন সুনিশ্চিত করতে পারবেন। অর্থাৎ এই যোজনাতে মাসে মাত্র ১৫০০ টাকা বিনিয়োগ করতে হবে। আর তা বিনিয়োগ করে একটা সময় পর রিটার্ন হিসাবে ৩৫ লাখ টাকা পাওয়া ঝাবে। কিন্ত্য কীভাবে এই সুবিধা পাওয়া যাবে? কবেই বা এই রিটার্ন মিলবে? সমস্ত কিছু এই প্রতিবেদনে আলোচনা করা হল।

রইল নিয়ম-

রইল নিয়ম-

সাধারণ মানুষের কথা ভেবে পোস্ট অফিসের দারুন যোজনা এটি (Gram Suraksha Yojana)। এই যোজনাতে টাকা রাখতে ৪০ বছর বয়সে কি তা রিটার্ন হিসাবে পাওয়া যাবে। বোনাস সহ এই স্কিমের টাকা পাওয়া যাবে বলে জানানো হয়েছে। যদি এই পলিসি ধারকের ৪০ বছরে আগেই হয়ে যায় তাহলে নমিনিকে সমস্ত টাকা দেওয়া হবে। এক্ষেত্রে না পাওয়ার কোনও সম্ভাবনাই নেই। কারণ আবেদনের সময়েই নমিনির সমস্ত তথ্য জমা দিয়ে রাখতে হবে।

কারা বিনিয়োগ করতে পারবেন-

কারা বিনিয়োগ করতে পারবেন-

Gram Suraksha Yojana-তে নুন্যতম ১৯ বছর থেকে করা যাবে। তবে ৫৫ বছর পর্যন্ত যে কোনও ভারতীয় নাগরিক এই যোজনার মাধ্যমে বিনিয়োগ করতে পারবেন। নুন্যত, ১০,০০০ টাকা থেকে সর্বোচ্চ ১০ লাকজ পর্যন্ত এই যোজনার মাধ্যমে বিনিয়োগ করতে পারা যাবে। প্রিমিয়াম দেওয়ার জন্যে একাধিক বিকল্প দেওয়া হয়ে থাকে। এক্ষেত্রে কিস্তি জমা দিতে বিনিয়োগকারী মাসে, তিনমাসে, ছয় মাসে এবং বছরে জমা দিতে পারবেন। পুরোটাই বিনিয়োগকারীর উপর ছাড় দেওয়া হয়েছে বলেই জানা যাচ্ছে।

চার বছর পর লোনও পাওয়া যাবে-

চার বছর পর লোনও পাওয়া যাবে-

Gram Suraksha Yojana- পলিসি কিনলে খুব সহজে লোন নেওয়ার লাভও নিতে পারবেন। পলিসি কেনার চার বছর পরেই লোন হিসাবে একটা টাকা নেওয়ার সুবিধা রয়েছে। তা ছাড়াও যদি পলিসির মেয়াদে প্রিমিয়াম পরিশোধ করতে কখনও ভুলে যান তাহলে ফের বাকি থাকা টাকা জমা করে ফের একবার এই যোজনা শুরু করে দিতে পারবেন। গ্রাহকদের কথা ভেবেই একাধিক ব্যবস্থা রাখা হয়েছে এই যোজনাতে।

এউ সংক্রান্ত বিষয়ে আরও জানতে স্থানীয় কোনও পোস্ট অফিসে গিয়ে এই বিষয়ে বিস্তারিত জানতে পারবেন।

৭ ডিসেম্বর পর্যন্ত কাউন্সিলরদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নয়, ঝালদার পুরবোর্ড গঠনের আগে নির্দেশ হাইকোর্টের৭ ডিসেম্বর পর্যন্ত কাউন্সিলরদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নয়, ঝালদার পুরবোর্ড গঠনের আগে নির্দেশ হাইকোর্টের

English summary
Post Office Scheme: one can get 35 lakhs in Gram Suraksha Yojana maturity scheme
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X