• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের অর্থনীতির হাল ফেরাতে এক কৃতী বাঙালির উপরে ভরসা করলেন নরেন্দ্র মোদী

  • |

মন্দা অবস্থা থেকে দেশের অর্থনীতিকে চাঙ্গা করতে নতুন অর্থনৈতিক পরামর্শদাতা কাউন্সিল গড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নীতি আয়োগের চেয়ারম্যান বিবেক দেবরায়কে এই মাথায় বসিয়েছেন তিনি। অর্থাৎ ঘুরিয়ে সেই বাঙালির উপরেই ভরসা করতে হল প্রধানমন্ত্রীকে।

ভারতের অর্থনীতির হাল ফেরাতে বাঙালিকেই ভরসা মোদী

এই নতুন পরামর্শদাতা কাউন্সিলে রয়েছেন মোট পাঁচজন সদস্য। তাঁরা হলেন- সুরজিৎ বল্লা, রথীন রায়, অসীমা গোয়েল, রতন ওয়াটাল ও বিবেক দেবরায়। প্রধানমন্ত্রী বা সরকারি তরফে দেওয়া অর্থনীতির বিভিন্ন দিক খতিয়ে দেখে বিশ্লেষণ করে এই কমিটি নিজস্ব মতামত জানাবে।

ভারতের অর্থনীতির হাল ফেরাতে এক কৃতী বাঙালির উপরে ভরসা করলেন নরেন্দ্র মোদী

সাম্প্রতিক সময়ে নোট বাতিল ও জিএসটির বলবৎ এর পরে ভারতের অর্থনীতিতে জোর ধাক্কা লেগেছে। জিডিপি নিচের দিকে গোত্তা খেয়ে ৫.৭ শতাংশে এসে ঠেকেছে। যার প্রভাব আগামী আর্থিক বর্ষে পড়তে পারে বলে অনেকে মত দিয়েছেন। যার ফলে আগেভাগেই পরিস্থিতি আঁচ করে তোমর বেঁধে নেমে পড়েছে নরেন্দ্র মোদী সরকার।

সংবাদসংস্থা পিআইবি-র তরফে জানা গিয়েছে যে এই নতুন পরামর্শদাতা কাউন্সিল নিজে থেকেও অর্থনীতি বিষয়ক কোনও পরামর্শ দিতে পারে। জিডিপির পতন, খুচরো মূল্যবৃদ্ধির হার বেড়ে যাওয়া সহ একাধিক ইস্যুতে এই কাউন্সিল নরেন্দ্র মোদীকে কতটা সাহায্য করতে পারে, সেটাই এখন দেখার।

English summary
PM Narendra Modi has constituted an Economic Advisory Council with Bibek Debroy as it's Chairman
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X