• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দিল্লি ও মুম্বইতে এদিনও বেশি পেট্রোল ও ডিজেলের দাম! একনজরে মেট্রো শহরগুলিতে জ্বালানির মূল্য

  • |
Google Oneindia Bengali News

পেট্রোল (petrol) ও ডিজেলের (diesel) দাম গত ১১ দিন ধরে অপরিবর্তিত রয়েছে। শেষবার যখন জ্বালানির দাম বৃদ্ধি হয়েছিল সেই সময় পেট্রোলের দাম বেড়েছিল লিটার পিছু ৮০ পয়সা। সাধারণভাবে আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম এবং বৈদেশিক মুদ্রার নামা ওঠার ওপরে দৈনিক ভিত্তিতে জ্বালানির দাম নির্ধারণ করে থাকে রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি।

মেট্রো শহরগুলিতে পেট্রোল ও ডিজেলের দাম

মেট্রো শহরগুলিতে পেট্রোল ও ডিজেলের দাম

এদিন রাজধানী দিল্লি এবং বাণিজ্যিক রাজধানী মুম্বইতে পেট্রোলের দাম যথাক্রমে লিটার পিছু ১০৫.৪১ এবং ১২০.৫১ টাকা এবং ডিজেলের দাম যথাক্রমে ৯৬.৬৭ এবং ১০৪.৭৭ টাকা। কলকাতায় লিটার পিছু পেট্রোল ও ডিজেলের দাম যথাক্রমে ১১৫.১২ টাকা এবং ৯৯.৮৩ টাকা। চেন্নাইতে পেট্রোল ও ডিজেলের দাম লিটার পিছু যথাক্রমে ১১০.৮৫ এবং ১০০.৯৪ টাকা।

দেশের অন্য শহরগুলিতে পেট্রোল ও ডিজেলের দাম

দেশের অন্য শহরগুলিতে পেট্রোল ও ডিজেলের দাম

ভোপালে পেট্রোল ও ডিজেলের দাম লিটার পিছু যথাক্রমে ১১৮.১৪ টাকা এবং ১০১.১৬ টাকা। হায়দরাবাদে পেট্রোল ও ডিজেলের দাম লিটার পিছু যথাক্রমে ১১৯.৪৯ টাকা এবং ১০৫.৪৯ টাকা। বেঙ্গালুরুতে পেট্রোল ও ডিজেলের দাম লিটার পিছু যথাক্রমে ১১১.০৯ টাকা এবং ৯৪.৭৯ টাকা। গুয়াহাটিতে পেট্রোল ও ডিজেলের দাম লিটার পিছু যথাক্রমে ১০৫.৬৬ টাকা এবং ৯১.৪০ টাকা। লখনৌতে পেট্রোল ও ডিজেলের দাম লিটার পিছু যথাক্রমে ১০৫.২৫ টাকা এবং ৯৬.৮৩ টাকা। গান্ধীনগরে পেট্রোল ও ডিজেলের দাম লিটার পিছু যথাক্রমে ১০৫.২৯ টাকা এবং ৯৯.৬৪ টাকা। তিরুবনন্তপুরমে পেট্রোল ও ডিজেলের দাম লিটার পিছু যথাক্রমে ১১৭.১৯ টাকা এবং ১০৩.৯৫ টাকা

১৫ দিনে জ্বালানির দাম বৃদ্ধি প্রায় লিটার পিছু ১০ টাকা

১৫ দিনে জ্বালানির দাম বৃদ্ধি প্রায় লিটার পিছু ১০ টাকা

গতবছরের নভেম্বর থেকে প্রায় ৪ মাসের মতো পেট্রোল ও ডিজেলের দাম বৃদ্ধি হয়নি। এর মধ্যে পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনও সম্পন্ন হয়ে যায়। গত ২২ মার্চ থেকে ফের প্রতিদিনের ভিত্তিতে পেট্রোল ও ডিজেলের দাম বৃদ্ধি শুরু হয়। ২২ মার্চ থেকে প্রায় ১৫ দিনে জ্বালানির দাম লিটার পিছু প্রায় ১০ টাকা বৃদ্ধি পেয়েছে।
অন্যদিকে শনিবার রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলির দেওয়া বিজ্ঞপ্তি অনুসারে বিমানের জ্বালানির দাম কিলো লিটার পিছু ২৭৭.৫ টাকা বৃদ্ধি পেয়েছে।

রাজ্যগুলির কাছে কেন্দ্রীয় মন্ত্রীর আবেদন

রাজ্যগুলির কাছে কেন্দ্রীয় মন্ত্রীর আবেদন

পেট্রোলিয়াম এবং প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের মন্ত্রী হরদীপ পুরী রাজ্যগুলির কাছে আবেদন জানিয়ে বলেছেন, তাঁরা যেন পেট্রোল ও ডিজেলের ওপরে ভ্যাট কমিয়ে সাধারণ মানুষকে স্বস্তি দেয়। গত বছরে কেন্দ্রীয় সককার পেট্রোল ও ডিজেলের ওপর থেকে আফগারি শুল্ক কমালেও অনেক রাজ্য সরকার তা কমায়নি। সেই কারণে রাজ্য সরকারগুলির কাছে আবেদন বলে জানিয়েছেন মন্ত্রী। জ্বালানির দাম বৃদ্ধি প্রসঙ্গে তিনি বলেছেন, কেন্দ্র জ্বালানির দাম নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছে।

টার্গেট ২০২৪-র লোকসভা ভোট, অযোধ্যা মন্দিরের দরজা খুলছে কবে? কী ইঙ্গিত দিলেন চম্পত রাইটার্গেট ২০২৪-র লোকসভা ভোট, অযোধ্যা মন্দিরের দরজা খুলছে কবে? কী ইঙ্গিত দিলেন চম্পত রাই

English summary
Petrol and diesel prices remains unchanged for 11 day in a row on 17 April 2022
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X