• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবার অনলাইনে চিনকে 'আঘাত'! বাজারে আসছে 'ভারত মার্কেট'

এবার অনলাইনের (online) পণ্যে চিনকে (china) আঘাত করার পরিকল্পনা ভারতের। ভারত মার্কেট (Bharat Market) নামে দেশের ই-কমার্স পোর্টালের (E-commerce portal) কাজ শুরুর অপেক্ষায় দেশের বাণিজ্যমহল। সেখানে শুধুমাত্র ভারতীয় পণ্যই বিক্রি করা হবে। চিনের পণ্য পুরোপুরি বয়কট করা হবে। সেখানে কোনও বিদেশি বিনিয়োগকারীকে রাখা হবে না। এছাড়াও যে তথ্য আসবে, তা ভারতের সার্ভারেই রাখা হবে।

দেশে কমল করোনা আক্রান্তের সংখ্যা! সংক্রমণের সংখ্যা পেরলো ৭৯ লক্ষ, বাড়ল সুস্থতার হার

ভারত মার্কেটের লোগোর উদ্বোধন ৩০ অক্টোবর

ভারত মার্কেটের লোগোর উদ্বোধন ৩০ অক্টোবর

বাণিজ্য সংস্থা ক্যাট-এর জাতীয় সাধারণ সম্পাদক প্রবীণ খান্ডেলওয়াল জানিয়েছেন, ৩০ অক্টোবর ই পোর্টালের লোগোর উদ্বোধন করা হবে। ২০২০-র ডিসেম্বরে সর্বসাধারণের সামনে আনা হবে এই পোর্টালকে। এই পোর্টালে থাকবে স্টেট অফ আর্ট টেকনোলজি, ডেলিভারি সিস্টেম, পণ্যের কোয়ালিটি কন্ট্রোল এবং ডিজিটাল পেমেন্টের ব্যবস্থা।

পোর্টালে ২৪ ঘন্টাই চলবে বিকিকিনি

পোর্টালে ২৪ ঘন্টাই চলবে বিকিকিনি

এই পোর্টাল যেমন দেশে বিকিকিনি বাড়াবে, পাশাপাশি এই পোর্টালের মাধ্যমে ২৪ ঘন্টাই ব্যবসা করা যাবে। এব্যাপারে উল্লেখযোগ্য যে দেশের ব্যবসায়ীদের বড় সংগঠনগুলির মধ্যে ক্যাট অন্যতম। এই সংগঠনের দাবি দেশের প্রায় ৪০ হাজার ব্যবসায়িক সংস্থা তাদের সঙ্গে সংযুক্ত। এই সংস্থা দেশের প্রায় ৭ কোটি ব্যবসায়ীর প্রতিনিধিত্ব করে। এছাড়াও বিশ্বের সব থেকে বড় সাপ্লাই চেন এটি।

কয়েকমাস আগে পোর্টাল তৈরির সিদ্ধান্ত

কয়েকমাস আগে পোর্টাল তৈরির সিদ্ধান্ত

দেশে বাড়ছে ই-কমার্সের পরিমাণ। দেশের ব্যবসায়ীরা যাতে এর সুযোগ পান, তার জন্য ক্যাট কয়েকমাস আগে তাদের পোর্টাল তৈরির সিদ্ধান্তের কথা জানায়।

কাজ করছে ভারতীয় সংস্থা

কাজ করছে ভারতীয় সংস্থা

তারপর থেকেই ভারত মার্কেট প্রোজেক্ট নিয়ে কাজ করে চলেছে এই সংস্থা। দেশের বড় একটি বিজ্ঞাপান সংস্থা ভারত মার্কেটর লোগো তৈরি করছে। দেশব্যাপী সার্ভের পর লোগো তৈরি করা হচ্ছে। এই সার্ভেতে ব্যবসায়ীদের পাশাপাশি গ্রাহকদের অন্তর্ভুক করা হয়েছিল।

Puja Special : উত্তর ২৪ পরগনা : টাকিতে জমিদার বাড়ির দুর্গা প্রতিমা বিসর্জন দিয়ে ভাসান শুরু

English summary
Only Indian Product will be sold e-commerce portal Bharat Market.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X