• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

প্রিমিয়াম ট্রেনে খাবারের জন্য IRCTC-র নতুন রেট চার্ট! ভুল করলে মাসুল অতিরিক্ত ৫০ টাকা

প্রিমিয়াম ট্রেনে খাবারের জন্য IRCTC-র নতুন রেট চার্ট! ভুল করলে মাসুল অতিরিক্ত ৫০ টাকা
  • |
Google Oneindia Bengali News

ভারতীয় রেলের (Indian Railways) প্রিমিয়াম ট্রেনগুলিতে (Premium trains) খাবার সরবরাহের জন্য আইআরসিটিসি (IRCTC) নতুন রেট চার্ট তৈরি করেছে। যাঁরা ট্রেনের টিকিট বুক করার সময় খাবারের অর্ডার করেননি সেইসব ক্ষেত্রে ৫০ টাকা বেশি দিতে হবে। তবে এক্ষেত্রে চা-কফিকে বাদ দেওয়া হয়েছে।

কোনগুলি প্রিমিয়াম ট্রেন

কোনগুলি প্রিমিয়াম ট্রেন

শতাব্দী এক্সপ্রেস, রাজধানী এক্সপ্রেস, বন্দে ভারত এক্সপ্রেস, তেজস এক্সপ্রেস, দুরন্ত এক্সপ্রেসের মতো ট্রেনগুলি প্রিমিয়াম ট্রেনের অধীনে পড়ে।

দিতে হবে অতিরিক্ত ৫০ টাকা

দিতে হবে অতিরিক্ত ৫০ টাকা

ভারতীয় রেলের তরফে ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন অর্থাৎ আইআরসিটিসিকে নির্দেশ দিয়ে বলেছে, যাঁরা ট্রেনের খাবার বেছে নেন কিন্তু আগে থেকে খাবার বুক করেন না তাঁদের ক্ষেত্রে অতিরিক্ত ৫০ টাকা
করে চার্জ নেওয়া হবে। তবে চা-কফির ক্ষেত্রে এই পরিষেবা চার্জ প্রযোজ্য হবে না। অর্থাৎ যাত্রীরা টিকিট বুক করার সময় যদি চা-কফির পরিষেবা বেছে না নেন, তাহলেও তাদের ক্ষেত্রে অতিরিক্ত পরিষেবা চার্জ হিসেবে, ৫০ টাকা নেওয়া যাবে না।

ট্রেনের 1A বা EC ক্লাসে খাবারের দাম

ট্রেনের 1A বা EC ক্লাসে খাবারের দাম

রাজধানী, দুরন্ত কিংবা শতাব্দী এক্সপ্রেসের 1A বা EC ক্লাসে যাত্রীদের সকাল কিংবা সন্ধের জলখাবারের ক্ষেত্রে যদি টিকিট বুকিংয়ের সময় বলা না থাকে তাহলে ১৪০ টাকার পরিবর্তে ১৯০ টাকা দিতে হবে।
আর দুপুর কিংবা রাতের খাবারের ক্ষেত্রে যাত্রীদের ২৪০ টাকার পরিবর্তে ২৯০ টাকা দিতে হবে।

2AC বা 3A বা CC-তে খাবারের দাম

2AC বা 3A বা CC-তে খাবারের দাম

2AC বা 3A বা CC-তে ভুলের মাশুল হিসেবে যাত্রীদের সকালে খাবারের দাম পড়বে ১০৫-এর পরিবর্তে ১৫৫ টাকা। বিকেলের খাবার ৯০-এর পরিবর্তে ১৪০ টাকা।আর দুপুর কিংবা রাতের খাবারের ক্ষেত্রে ১৮৫ টাকার পরিবর্তে ২৩৫ টাকা।

বন্দে ভারত এক্সপ্রেসের ক্ষেত্রে

বন্দে ভারত এক্সপ্রেসের ক্ষেত্রে

বন্দে ভারত এক্সপ্রেসের ক্ষেত্রে যাত্রীদের সকালের খাবার দাম ১৫৫ টাকার পরিবর্ততে হবে ২০৫ টাকা। বিকেলের খাবারের দাম পড়বে ১০৫-এর পরিবর্তে ১৫৫ টাকা।দুপুর কিংবা রাতের খাবারের ক্ষেত্রে তা ২৪৪-এর পরিবর্তে পড়বে ২৯৪ টাকা।

 বাড়তি কোনও চার্জ নেই

বাড়তি কোনও চার্জ নেই

রেলবোর্ডের তরফে ট্রেনে চা-কফি-ব্রেকফাস্ট, লাঞ্চ-ডিনারের চার্জ নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। এই চার্জের সঙ্গেই রয়েছে জিএসটি। ফলে এই চার্জের বাইরে অতিরিক্ত কোনও চার্জ লাগবে না।

English summary
On Direction of Indian Railways IRCTC issues rate chat for breakfast-lunch-dinner in Premium Trains
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X